বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: দিল্লিতে ১ ঘণ্টার পাগলামিতেই সিরিজে হারতে হল, আমদাবাদে সান্ত্বনা খুঁজলেন স্মিথ

IND vs AUS: দিল্লিতে ১ ঘণ্টার পাগলামিতেই সিরিজে হারতে হল, আমদাবাদে সান্ত্বনা খুঁজলেন স্মিথ

স্টিভ স্মিথ এবং রোহিত শর্মা। (PTI)

স্টিভ স্মিথ বলেন, ‘সিরিজ যত গড়িয়েছে, তত আমরা ভালো খেলেছি। দিল্লিতে এক ঘণ্টার পাগলামোর কারণে ওই টেস্টটা আমরা হেরে গিয়েছি।’

শুভব্রত মুখার্জি: সদ্য শেষ হয়েছে ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। বর্ডার-গাভাসকর ট্রফিতে ২-১ ফলে সিরিজ জিতেছে ভারতীয় দল। চতুর্থ টেস্টে আমদাবাদে অবশ্য ম্যাচের ফয়সালা হয়নি। নির্বিষ পিচে ম্যাচ ড্র হয়ে গিয়েছে। দুই দলের একাধিক ব্যাটার শতরান করেছেন। দীর্ঘদিন বাদে টেস্টে শতরান পেয়েছেন বিরাট কোহলি ও। ১,২০৫ দিন বাদে টেস্টে শতরান পেয়েছেন তিনি। ম্যাচে দুই দলের বোলারদেরকেই সমস্যায় পড়তে হয়েছে। পিচ থেকে সেইভাবে সাহায্য পাননি কোনও দলের কোনও বোলার। সেকথা ধরা পড়েছে অজি অধিনায়ক স্টিভ স্মিথের গলাতে ও। তিনি জানিয়েছেন একেবারে পাটা উইকেট ছিল। পাশাপাশি আমদাবাদের আতিথেয়তার ও প্রশংসা করেছেন তিনি।

ম্যাচ শেষে স্টিভ স্মিথ জানিয়েছেন, 'খেলাটা খুব‌ স্লো ভাবে শেষ হয়েছে। উইকেটটা একেবারেই পাটা ছিল।আমাদের ছেলেরা খুব উপভোগ করে খেলেছে। এখানে আতিথেয়তা অনবদ্য ছিল। দর্শকরাও অনবদ্য ছিল। সিরিজ যত গড়িয়েছে, তত আমরা ভালো খেলেছি। দিল্লিতে এক ঘণ্টার পাগলামোর কারণে ওই টেস্টটা আমরা হেরে গিয়েছি। এখানে (আমদাবাদে) উইকেটটা এতটাই পাটা ছিল যে কোনওভাবেই আমরা এই ম্যাচে ফলাফল বের করে আনতে পারতাম না। স্পিনাররা খুব ভালো বোলিং করেছে। (টড) মার্ফি এবং (ম্যাথু) কুহনেম্যান খুব ধৈর্য ধরে বল করেছে। এখানে প্রথম ইনিংসে নাথান লিয়ন খুব ভালো বল করেছে। আমার দেখা অন্যতম সেরা বোলিং পারফরম্যান্স। আমার কিন্তু বেশ বয়স হচ্ছে।'

আমদাবাদ টেস্ট নির্বিষ ড্রয়ে শেষ হয়েছে। এই টেস্টে অজিদের হয়ে প্রথম ইনিংসে শতরান করেন উসমান খোয়াজা এবং ক্যামেরুন গ্রিন। উসমান খোয়াজা ১৮০ রানের অনবদ্য একটি ইনিংস খেলেন। তাঁকে যোগ্যসঙ্গত দিয়ে ১১৪ রান করেন গ্রিন। অজিরা প্রথম ইনিংসে ৪৮০ রান করে। জবাবে ভারত ৫৭১ রান করে। ভারতের হয়ে দুটি অসাধারণ শতরান হাঁকিয়েছেন শুভমন গিল এবং বিরাট কোহলি। শুভমন গিল ১২৮ রান করেন। বিরাট কোহলি ১৮৬ রানের একটি ধৈর্যশীল ইনিংস উপহার দেন। দ্বিতীয় ইনিংসে অজিরা দুই উইকেটে ১৭৫ রান করে ডিক্লেয়ার করে দেয়। ট্র্যাভিস হেড ৯০ এবং মার্নাস ল্যাবুশান অপরাজিত ৬৩ রান করেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

শেষ কয়েক বছরে দরকার ছাড়া বাড়ির বাইরে যাইনি, অজানা কাহিনি শোনালেন হার্দিক স্বাদে যেমনই হোক গুণে অদ্বিতীয় ইডলি! রোজ খেলে নিমেষে উধাও হবে এই সব রোগবালাই মাছে ভাতে থাকলেই কমবে কোলেস্টেরল! এই সব মাছ খেলেই নাকি কমবে এইচডিএল 'বাচ্চারাও জানত যে শাহজাহান এখানে ছিল', মিষ্টি বিলি সন্দেশখালিতে, ফাটল বাজি নেই হাতকড়া, 'খাঁচায়' ধরা পড়লেও 'বিড়াল' হলেন না 'বাঘ' শাহজাহান, আঙুল দেখিয়ে….. সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মাসের প্রথম দিন? জানুন রাশিফল আজ বিশ্ব প্রার্থনা দিবস, জানেন কেন এই দিনটি পালন করা হয়, এর গুরুত্বই বা কী মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মাসের প্রথম দিন? জানুন রাশিফল শুক্র থেকে বৃষ্টি শুরু বাংলায়; শনি, রবি ও সোমে ৪০ কিমিতে হবে ঝড়, কোথায় সতর্কতা? ক্রেডিট কার্ড থেকে পেটিএম ব্যাঙ্ক, GST- মার্চে টাকার কোন কোন নিয়ম পালটে যাচ্ছে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.