বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: ফিরলেন মার্শ-ম্যাক্সওয়েল, নেই হ্যাজেলউড! ODI-সিরিজের দল ঘোষণা করল অস্ট্রেলিয়া

IND vs AUS: ফিরলেন মার্শ-ম্যাক্সওয়েল, নেই হ্যাজেলউড! ODI-সিরিজের দল ঘোষণা করল অস্ট্রেলিয়া

ODI-সিরিজের দল ঘোষণা করল অস্ট্রেলিয়া (ছবি-টুইটার ক্রিকেট অস্ট্রেলিয়া)

দলের পেসার ঝাই রিচার্ডসনও দীর্ঘ প্রতীক্ষার পরে আন্তর্জাতিক ক্রিকেট মঞ্চে প্রত্যাবর্তন করবেন। অন্যদিকে ডেভিড ওয়ার্নার, অ্যাশটন আগর এবং প্যাট কামিন্স - যারা এই সপ্তাহে টেস্ট সফর থেকে অস্ট্রেলিয়ায় ফিরে এসেছেন - তাদেরও নাম এই দলে রয়েছে।

ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজের জন্য দল ঘোষণা করল ক্রিকেট অস্ট্রেলিয়া। দলে প্রত্যাবর্তনের জন্য প্রস্তুত অলরাউন্ডার মিচেল মার্শ এবং গ্লেন ম্যাক্সওয়েল। ভারতের বিরুদ্ধে ওডিআই সিরিজে তাদের নাম অন্তর্ভুক্ত করেছে টিম অস্ট্রেলিয়া। চলতি বছরের শেষের দিকে ভারতের মাটিতে ODI বিশ্বকাপ অভিযানের আগে এমন সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়ার টিম ম্যানেজমেন্ট। দলের পেসার ঝাই রিচার্ডসনও দীর্ঘ প্রতীক্ষার পরে আন্তর্জাতিক ক্রিকেট মঞ্চে প্রত্যাবর্তন করবেন। অন্যদিকে ডেভিড ওয়ার্নার, অ্যাশটন আগর এবং প্যাট কামিন্স - যারা এই সপ্তাহে টেস্ট সফর থেকে অস্ট্রেলিয়ায় ফিরে এসেছেন - তাদেরও নাম এই দলে রয়েছে।

দেখে নিন ভারত বনাম অস্ট্রেলিয়া একদিনের সিরিজের অস্ট্রেলিয়ার ODI স্কোয়াড: প্যাট কামিন্স (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন আগর, অ্যালেক্স কেরি, ক্যামেরন গ্রিন, ট্রেভিস হেড, জোশ ইঙ্গলিস, মার্নাস ল্যাবুশেন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টইনিস, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

আরও পড়ুন… IND vs AUS, ICC Women's T20 WC: নিজেদের ফেভারিট বলব না- সেমিতে ভারতকে বাড়তি গুরুত্ব দেওয়া কি অজি অধিনায়কের কৌশল?

ক্রিকেট অস্ট্রেলিয়ার একজন মুখপাত্র জানিয়েছেন এই সপ্তাহে কেন দেশে ফিরেছেন কামিন্স। তিনি বলেছেন, কামিন্সের পারিবারে একজন গুরুতর অসুস্থ হয়েছেন বলেই কামিন্স দেশে ফিরেছেন। ক্রিকেট অস্ট্রেলিয়ার সেই মুখপাত্র বলেছেন যে তবে আগামী সপ্তাহে তৃতীয় টেস্টের আগেই ভারতে ফিরতে পারেন কামিন্স।

এদিকে মিচেল মার্শ (গোড়ালির চোট) এবং গ্লেন ম্যাক্সওয়েল (ভাঙা পা) উভয়ই অস্ত্রোপচারের পরে উল্লেখযোগ্য সময় মিস করেছেন, তবে ভারত বনাম অস্ট্রেলিয়ার আসন্ন ODI-তে মুম্বই, ভাইজাগ এবং চেন্নাইতে দলের সঙ্গে উপস্থিত থাকতে পারেন তাঁরা। ভিক্টোরিয়ার হয়ে এই সপ্তাহে শেফিল্ড শিল্ডে ফিরে এসেছেন ম্যাক্সওয়েল এবং মার্শ। এই সপ্তাহান্তে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে মার্শ ওয়ান-ডে কাপে ফিরে আসবেন বলে আশা করা হচ্ছে। অনেকেই মনে করেন তিনি ০ ওভারের বিশ্বকাপে ভারতের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। চলতি বছরের অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ। বিশ্বকাপের আগে ভারতের সঙ্গে দুটি দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া।

আরও পড়ুন… বুড়ো বয়সে টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছে নজির গড়লেন জেমস অ্যান্ডারসন

একটি চোট পাওয়ার পরে রিচার্ডসন আন্তর্জাতিক ক্রিকেট থেকে দীর্ঘ দিন সরে গিয়েছিলেন। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে KFC BBL-এ তাঁকে সেভাবে দেখা যায়নি এবং জানুয়ারির শুরু থেকে তিনি ম্যাচ খেলেননি। গত বছর শ্রীলঙ্কা সফরে সাদা বলের খেলার অস্ট্রেলিয়ার হয়েও খেলেননি ২৬ বছর বয়সী এই তারকা। তাঁর বিশাল প্রতিশ্রুতিপূর্ণ কেরিয়ার চোটের কারণে বিপর্যস্ত হয়েছে। এদিকে জোশ হ্যাজলউড, যিনি গত গ্রীষ্মে একটি ওডিআইতে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব করেছিলেন, অ্যাকিলিসের ইনজুরির কারণে সিরিজ থেকে বাদ পড়েছেন। এই চোটের কারণে টেস্ট সিরিজ থেকে তাড়াতাড়ি তিনি দেশে উড়ে যেতে বাধ্য হয়েছেন। দলের নির্বাচন প্রধান জর্জ বেইলি বলেছেন, ‘এই সিরিজের অংশ হওয়া জোশের পক্ষে দুর্দান্ত হত, তবে ইংল্যান্ডে একটি খুব গুরুত্বপূর্ণ মরশুমের আগে আমরা তাঁকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাই না। তাঁর জন্য একটি রক্ষণশীল দৃষ্টিভঙ্গি নিয়েছি। কারণ তিনি সেই টুর্নামেন্টের একটি অবিচ্ছেদ্য অংশ হবেন।’

অ্যারন ফিঞ্চের অবসরের পর কামিন্সকে টেস্ট ও একদিনের ক্রিকেটের দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি কোনও ODI সিরিজে দ্বিতীয়বার দলের নেতৃত্ব সামলাবেন। দ্বিতীয় টেস্টের সময় কনুইয়ে হেয়ারলাইন ফ্র্যাকচারের কারণে এই সপ্তাহে দিল্লি থেকে বাড়ি ফিরেছেন ওয়ার্নার। তবে একদিনের সিরিজে তাঁর নাম রাখা হয়েছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর মঙ্গল থেকে 'মঙ্গল' বার্তা! বাড়বে বৃষ্টি, কমবে গরম, ৫০ কিমিতে ঝড় দক্ষিণবঙ্গে বক্স অফিসে রণবীর ‘ক্রেজ’, ১৩ বছর পর, ২য় মুক্তিতেও ঝড় তুলল 'রকস্টার', আয় কত? ৪ ওভারে ৪টিই মেডেন দিয়ে ৩ উইকেট! T20I-তে প্রথম বোলার হিসেবে ইতিহাস RCB পেসারের ‘হয় EVM মেশিন ও প্রক্রিয়ার সম্পূর্ণ স্বচ্ছ্বতা নিশ্চিত হোক, নয়…' কী বললেন রাহুল? দুপক্ষের সঙ্গেই কথা বলবে শাহের দফতর, মণিপুর হিংসা রুখতে বিরাট মিটিং

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.