বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: শামির আগুনে পেসে স্টাম্প উড়ল হাওয়ায়, কুলকিনারা খুঁজে পেলেন না হ্যান্ডসকম্বরা- ভিডিয়ো

IND vs AUS: শামির আগুনে পেসে স্টাম্প উড়ল হাওয়ায়, কুলকিনারা খুঁজে পেলেন না হ্যান্ডসকম্বরা- ভিডিয়ো

হ্যান্ডসকম্বের স্টাম্প ছিটকে দিলেন শামি। ছবি- টুইটার।

India vs Australia: প্রথমে ল্যাবুশান ও পরে হ্যান্ডসকম্ব, মহম্মদ শামির আগুনে গতির শিকার দুই অজি তারকা।

আমদাবাদের পিচে প্রথম দিন থেকেই যে বল ঘুরবে না, এটা বোঝা যাচ্ছিল বাইশগজের চেহারা দেখে। তার উপর গুরুত্বপূর্ণ টস হেরে বসে ভারত। সুতরাং প্রথম দিনে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের সামনে সুযোগ চলে আসে ছড়ি ঘোরানোর।

বল না ঘোরায় অশ্বিন-জাদেজা-অক্ষরের স্পিন ত্রিফলাকে প্রথম দিনে তুলনায় ভোঁতা দেখায়। অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা রীতিমতো স্বাচ্ছ্বন্দ্যে রান তুলতে থাকেন। তা সত্ত্বেও ভারত প্রথম দিনে লড়াইয়ে টিকে থাকে মহম্মদ শামির জন্যই।

পিচে হালকা ঘাস থাকলেও বাউন্স না থাকায় পেসারদের সামলানো এমন কিছু কঠিন কাজ ছিল না ব্যাটসম্যানদের পক্ষে। পিচ থেকে পর্যাপ্ত সাহায্য না পেলেও শামি দুর্দান্ত বোলিং করেন প্রথম দিনে। সিরাজকে বসিয়ে ভারতীয় টিম ম্যানেজমেন্ট কেন শামিকে চতুর্থ টেস্টে মাঠে ফেরায়, সেটা বোঝা যায় বাংলার পেসারের জোড়া শিকার দেখেই।

আরও পড়ুন:- NZ vs SL: অ্যাঞ্জেলোর মাইলস্টোন, মরণ-বাঁচন টেস্টে দাপুটে শুরু শ্রীলঙ্কার, কড়া চ্যালেঞ্জ টিম ইন্ডিয়াকে

ইনিংসের শুরুতে শামিকে একটু এলোমেলো দেখায়। তবে সঠিক লাইন লেনথ খুঁজে পাওয়ার পরেই দলকে মূল্যবান ২টি উইকেট এনে দেন তিনি। শামি প্রথম সেশনে মার্নাস ল্যাবুশানের উইকেট তুলে নেন। তৃতীয় সেশনে তিনি ফিরিয়ে দেন পিটার হ্যান্ডসকম্বকে। উল্লেখযোগ্য বিষয় হল, দুই ব্যাটসম্যানকেই বোল্ড করেন শামি। ল্যাবুশান অফ-স্টাম্পের বাইরের বল ব্যাটের কানা লাগিয়ে স্টাম্পে টেনে আনেন। হ্যান্ডসকম্বের অফ-স্টাম্প হাওয়ায় উড়িয়ে দেন শামি।

ইনিংসের ২৩তম ওভারে নিজের দ্বিতীয় স্পেলে বল করতে এসেই ভারতকে সাফল্য এনে দেন শামি। ২২.২ ওভারে শামির অফ-স্টাম্পের বাইরের বলে ব্যাটের ভিতরের কানা লাগিয়ে বসেন মার্নাস। বল ব্যাটে লাগার পরে স্টাম্প ছিটকে দেয়। ২০ বলে ৩ রান করে মাঠ ছাড়েন ল্যাবুশান। অস্ট্রেলিয়া ৭২ রানে ২ উইকেট হারায়।

আরও পড়ুন:- PSL 2023: ফ্র্যাঞ্চাইজি লিগে রান তাড়া করে সব থেকে বড় জয়, রেকর্ডের ছড়াছড়ি পাকিস্তান সুপার লিগে

পরে ইনিংসের ৭০.৪ ওভারে মহম্মদ শামির বলের লাইন মিস করে বোল্ড হন পিটার হ্যান্ডসকম্ব। ২৭ বলে ১৭ রান করে আউট হন তিনি। পিটার ৩টি চার মারেন। অস্ট্রেলিয়া দলগত ১৭০ রানে ৪ উইকেট হারায়।

আমদাবাদ টেস্টের প্রথম দিনের শেষে অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে ৪ উইকেট হারিয়ে ২৫৫ রান তোলে। দুর্দান্ত শতরান করেন উসমান খোয়াজা। তিনি ১৫টি বাউন্ডারির সাহায্যে ২৫১ বলে ১০৪ রান করে নট-আউট থাকেন। ব্যক্তিগত ৪৯ রানে অপরাজিত থাকেন ক্যামেরন গ্রিন। শামি প্রথম দিনে ১৭ ওভার বল করে ২টি মেডেন-সহ ৬৫ রানের বিনিময়ে ২টি উইকেট দখল করেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

গুগলকে টেক্কা দিতে ‘দেশি’ ইন্দাস প্লে স্টোর আনল PhonePe, সার্চ ১২ ভারতীয় ভাষায় IND vs ENG: বুমরাহের কোন টিপস কাজে লাগিয়ে বাজিমাত?সফল অভিষেকের পর বললেন আকাশ দীপ ফুলকির কাছে লাগাতার হার, সন্ধ্যাতারার জায়গা নিচ্ছে ‘বঁধুয়া’, ৮ মাসেই বন্ধ মেগা? কেন্দ্রীয় এজেন্সির অভিযানের পর ৩০ সংস্থা BJPকে দিয়েছে অনুদান! অভিযোগ কংগ্রেসের কী হবে কে জানে? সকাল থেকে আধার সংশোধনের জন্য লাইন, 'বাতিল' নিয়ে বিভ্রান্তি চরমে… ‘খুব ডিস্টার্বড হয়ে…’ কপিলের সঙ্গে ঝামেলার পর কী কী সহ্য করেছিলেন সুনীল? ঘুমানোর আগে এক গ্লাস দুধেই কামাল! শরীরে অসাধারণ প্রভাব পড়ে এতে TMC নেতাদের সম্পত্তি বাঁচাতে গ্রেফতারির হুমকি দিয়ে গেছেন DG, দাবি গ্রামবাসীদের কেমন কাটবে আগামিকাল? মাঘী পূর্ণিমায় কোন কোন রাশি লাকি? রইল ২৪ ফেব্রুয়ারির রাশিফল একই রাতে চলে গেলেন দুই ভাই, আলাদা জঙ্গলে ঝুলছিল জোড়া দেহ, কীসের এত অভিমান!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.