বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: ৫ উইকেট নিয়ে বর্ডার-গাভাসকর ট্রফিতে বল হাতে সেঞ্চুরি করে নজির লিয়নের

IND vs AUS: ৫ উইকেট নিয়ে বর্ডার-গাভাসকর ট্রফিতে বল হাতে সেঞ্চুরি করে নজির লিয়নের

নাথান লিয়ন।

বর্ডার-গাভাসকার ট্রফির ইতিহাসে তৃতীয় বোলার হিসেবে ১০০টি উইকেট নেওয়ার নজির গড়ে ফেলেন নাথান লিয়ন। পাশাপাশি তিনি প্রথম অজি বোলার, যিনি এই টুর্নামেন্টে ১০০ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করলেন।

শুভব্রত মুখার্জি: শনিবার দিল্লি টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে ৬২ রানে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া দল। হাতে রয়েছে ৯টি উইকেট। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ইতিমধ্যেই জমে উঠেছে ভারত-অস্ট্রেলিয়ার দ্বিতীয় টেস্ট। দ্বিতীয় দিনে কার্যত একার হাতে ম্যাচ জমিয়ে দিয়েছেন নাথান লিয়ন। একাই পাঁচ উইকেট নিয়ে ভারতকে চাপে ফেলে দেন তিনি। যার মধ্যে রয়েছেন রোহিত শর্মা, চেতেশ্বর পূজারার মতোন অভিজ্ঞ ভারতীয় ব্যাটারদের উইকেটও। আর এ দিনের দুরন্ত পারফরম্যান্সের হাত ধরে তিনি গড়ে ফেলেছেন এক অনন্য নজির। বর্ডার-গাভাসকার ট্রফির ইতিহাসে তৃতীয় বোলার হিসেবে নিয়ে ফেলেছেন ১০০টি উইকেট। পাশাপাশি তিনি প্রথম অজি বোলার, যিনি এই টুর্নামেন্টে ১০০ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করলেন।

আরও পড়ুন: ব্যাট আগে না প্যাড- কোহলির আউট বিতর্কে উত্তাল নেটপাড়া, রেগে লাল বিরাটও- ভিডিয়ো

নাথান লিয়ন ছাড়াও এই তালিকায় রয়েছেন দু'জন স্পিনার। তাঁরা দু'জনেই ভারতীয়। শীর্ষে রয়েছেন কিংবদন্তি ভারতীয় স্পিনার অনিল কুম্বলে। তাঁর দখলে রয়েছে ১১১টি উইকেট। দ্বিতীয় স্থানে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। উল্লেখ্য, অশ্বিনও এই নজির গড়েছেন চলতি দিল্লি টেস্টেই। দিল্লি টেস্টের প্রথম দিনেই অস্ট্রেলিয়ার ইনিংসের সময়ে এই নজির গড়েন অশ্বিন। আর এর এক দিন পরে ম্যাচের দ্বিতীয় দিনেই এই নজির গডলেন নাথান লিয়নও। এ দিন লিয়নের বোলিং দাপটে একটা সময়ে ত্রাহি ত্রাহি রব উঠে যায় ভারতীয় ব্যাটিংয়ে।

আরও পড়ুন: এটাও সম্ভব! চিলের মতোন ছোঁ মেরে ক্যাচ ধরলেন হ্যান্ডসকম্ব,দেখে হাঁ শ্রেয়স- ভিডিয়ো

লিয়ন এ দিন মোট ২৯ ওভার বল করেন। পাঁচটি মেডেন ওভার বোলিং করেন। ৬৭ রান দিয়ে নেন পাঁচটি উইকেট। ইকোনমি রেট মাত্র ২.৩১ রান প্রতি ওভার। এ দিন রোহিত শর্মা, কেএল রাহুল, চেতেশ্বর পুজারা, শ্রেয়স আইয়ার এবং শ্রীকর ভরতকে আউট করেন নাথান। সকালের সেশনেই চারটি উইকেট তুলে নিয়েছিলেন তিনি। এর পর শ্রীকর ভরতের উইকেট নিয়ে ইনিংসে পাঁচ উইকেট নেন তিনি। তাঁকে যোগ্য সহায়তা করেন অপর দুই স্পিনার। নাগপুর টেস্টে অজিদের নায়ক টড মার্ফি নেন ২ উইকেট এবং দিল্লি টেস্টে অভিষেক হওয়া ম্যাথু কুনম্যানও নেন দু' উইকেট। প্যাট কামিন্স ১ উইকেট নিয়েছেন। দিনের শেষে ১ উইকেটে ৬১ রানে করেছে অস্ট্রেলিয়া। হাতে ৬২ রানের লিড রয়েছে তাদের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

চ্যানেল সেরা হওয়া পরবর্তী লক্ষ্য! প্রথমবার জল থই থই…কে হারিয়ে আত্মবিশ্বাসী আলোরা শিক্ষকদের বেতন বাড়ছে! ঘোষণা রাজ্যের, কত টাকা? পার্মানেন্ট করা হবে অস্থায়ীদের কিছুক্ষণ গল্প করলাম! মিষ্টি নিয়ে রাজভবনে মোদীর সঙ্গে দেখা মমতার, সামনেই ভোট! আগামিকাল শনিবার দিনটি ভালো কাটবে কি? জেনে নিন আপনার রাশির ২ মার্চের রাশিফল বেশি বয়সের প্লেয়ারদের নামিয়ে ব্যান হল ইস্টবেঙ্গলের U17 দল! লাভ মোহনবাগানের প্রথমবার জুটিতে রাহুল-দেবলীনা, দেখুন পরিচালক বাপ্পার 'নেগেটিভ'-এর শ্যুটিংয়ের BTS সব সম্মান শেষ! উত্তরাখণ্ডের টানেল বিপর্যয়ে উদ্ধারকারীর ঘরই ভেঙে দিল DDA বহু বছর পর আবার একসঙ্গে সুনীল ও দিয়া, ফিরবেন ধর্মা প্রোডাকশনের এই ছবি দিয়ে 'প্রেমের কথাটা…',ফের লাভগুরু সৌরভ! শ্রীদেবীর হাওয়া-হাওয়াই-তে ‘ফাটায়ে’ নাচ দাদার MBSG vs JFC, ISL 2023-24 Live: ২ দলেরই একাধিক সুযোগ নষ্ট,বিরতিতে ১-০ এগিয়ে বাগান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.