বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: ইন্দোর টেস্টের প্রথম দিনেই কিংবদন্তি শেন ওয়ার্নের সর্বকালীন রেকর্ড ভাঙলেন লিয়ন

IND vs AUS: ইন্দোর টেস্টের প্রথম দিনেই কিংবদন্তি শেন ওয়ার্নের সর্বকালীন রেকর্ড ভাঙলেন লিয়ন

দুর্দান্ত রেকর্ড লিয়নের। ছবি- পিটিআই।

India vs Australia: এশিয়ার মাটিতে সফরকারী আর কোনও বোলার লিয়নের থেকে বেশি উইকেট নিতে পারেননি। এই নিরিখে শেন ওয়ার্নের মুকুট ছিনিয়ে নিলেন নাথান।

ভারতের বিরুদ্ধে ইন্দোর টেস্টের প্রথম দিনেই কিংবদন্তি শেন ওয়ার্নের দুর্দান্ত এক রেকর্ড ভেঙে দেন নাথান লিয়ন। চেতেশ্বর পূজারা ও রবীন্দ্র জাদেজাকে সাজঘরে ফেরানো মাত্রই রেকর্ড বইয়ে নাম লিখিয়ে নেন অজি স্পিনার।

প্রথম ইনিংসে ২টি উইকেট নেওয়ার সঙ্গে সঙ্গেই এশিয়ার মাটিতে সব থেকে বেশি উইকেট নেওয়া সফরকারী বোলারে পরিণত হন লিয়ন। এতদিন এই রেকর্ড ছিল ওয়ার্নের নামে। তিনি এশিয়ায় মোট ১২৭টি টেস্ট উইকেট নিয়েছেন। পূজারাকে ফিরিয়ে লিয়ন ছুঁয়ে ফেলেন ওয়ার্নকে। পরে জাদেজাকে আউট করে তিনি রেকর্ড নিজের নামে করেন। অর্থাৎ, রবীন্দ্র জাদেজা এশিয়ার মাটিতে টেস্টে লিয়নের ১২৮তম শিকার।

এশিয়ার পিচে স্পিনাররা কতটা দাপট দেখান, সেটা আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন হয় না। সেখানে ওয়ার্নের মতো কিংবদন্তির রেকর্ড ভাঙা দুর্দান্ত কৃতিত্ব বলতেই হয়।

ইন্দোরে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। ৮ ওভারের মধ্যেই টিম ইন্ডিয়া তাদের দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমন গিলের উইকেট হারিয়ে বসে। নবম ওভারে প্রথমবার বল করতে আসেন নাথান লিয়ন। নিজের প্রথম ওভারেই চেতেশ্বর পূজারার উইকেট তুলে নেন তিনি। ৮.২ ওভারে নাথানের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন পূজারা। ভারত দলগত ৩৬ রানে ৩ উইকেট হারায়। ব্যাট করতে নামেন রবীন্দ্র জাদেজা।

আরও পড়ুন:- WPL 2023: টিকিটের মূল্য ১০০ টাকা থেকে শুরু, উইমেন্স প্রিমিয়র লিগের উদ্বোধনী অনুষ্ঠান মাতাবেন কিয়ারা-কৃতি

পরে ইনিংসের ১০.৫ ওভারে লিয়নের বলে কুনম্যানের হাতে ধরা পড়েন রবীন্দ্র জাদেজা। লিয়ন নিজের প্রথম ২ ওভারে ১টি মেডেন-সহ ৫ রানের বিনিময়ে ২টি উইকেট দখল করেন এবং ওয়ার্নের রেকর্ড ভাঙেন।

লিয়ন প্রথম ইনিংসে কেএস ভরতের উইকেটটিও তুলে নেন। ইনিংসের ২৪.৫ ওভারে লিয়নের বলে এলবিডব্লিউ হয়ে মাঠ ছাড়েন ভরত। ইন্দোর টেস্টের প্রথম ইনিংসে ১০৯ রানে অল-আউট হয় ভারত। লিয়ন ১১.২ ওভার বল করে ২টি মেডেন-সহ ৩৫ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন। সুতরাং, ইন্দোর টেস্টের প্রথম ইনিংসের শেষে এশিয়ার মাটিতে লিয়নের টেস্ট উইকেট সংখ্যা দাঁড়ায় ১২৯টি।

আরও পড়ুন:- WPL চালু করেও হরমনপ্রীতদের বিদেশি লিগে খেলা আটকাচ্ছে না BCCI, তবে কি কোহলিদের রাস্তাও খুলবে এবার?

এশিয়ার মাটিতে সব থেকে বেশি উইকেট নেওয়া সফরকারী বোলার:-
১. নাথান লিয়ন: ১২৯ (ইন্দোর টেস্টের প্রথম ইনিংসের শেষে)
২. শেন ওয়ার্ন: ১২৭
৩. ড্যানিয়েল ভেত্তোরি: ৯৮
৪. ডেল স্টেইন: ৯২
৫. জেমস অ্যান্ডারসন: ৮২

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নাক-মুখ দিয়ে রক্ত ঝড়ছে, বুকেও দগদগে ক্ষত, কাঁধে কালশিটে, একী হাল প্রিয়াঙ্কার! IND vs AFG T20 WC 2024 Live:আফগানদের বিরুদ্ধে জয়ের ধারা বজায় রাখাই লক্ষ্য ভারতের পুজোর পর বড়দিনেও মুখোমুখি দেব-সৃজিত-শিবপ্রসাদ! ২০২৪-এ আসছে আর কার কোন ছবি? RCB-কে নিয়ে জোকস বলতে গিয়ে নিজেই ট্রোল্ড হলেন কমেডিয়ান! প্রকাশ্যে ভিডিয়ো ‘আমরা ইতিহাসকে…’ শ্যামাপ্রসাদের গলায় মালা দিয়ে জ্যোতিবাবুর নামগান করলেন শুভেন্দু 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের স্কুলের শিক্ষকরা আদৌও যোগ্য তো? ২ সপ্তাহের মধ্যে তথ্য আপলোড করতে বলল হাইকোর্ট ৫টি হোম সিরিজের সূচি ঘোষণা করল BCCI, ইংল্যান্ডের বিরুদ্ধে ১টি T20 পেল ইডেন একাদশের বই কোথায়? প্রশ্ন তুলে শুরু হল আন্দোলন, পিডিএফে কি সবার সমস্যা মিটবে? ২২ জুন জগন্নাথ দেবের স্নানযাত্রা, এর পরে বন্ধ হয়ে যাবে মন্দিরের দরজা, কেন

T20 WC 2024

'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.