বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: শামির কোভিড, সিরাজ-প্রসিধ-আবেশকেও পাওয়া যাচ্ছে না, তাই দলে উমেশ- যুক্তি রোহিতের
উমেশ যাদব।

IND vs AUS: শামির কোভিড, সিরাজ-প্রসিধ-আবেশকেও পাওয়া যাচ্ছে না, তাই দলে উমেশ- যুক্তি রোহিতের

  • আইপিএলে কলকাতার হয়ে ভালো পারফরম্যান্স করার পরেও অবশ্য সাদা বলের ক্রিকেটের জন্য ভারতীয় দলে সুযোগ পাননি উমেশ। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে উমেশ শেষ বার দেশের হয়ে টি-টোয়েন্টি ম্যাচ খেলেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। শেষ এক দিনের ম্যাচ খেলেছেন ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে।

সাড়ে তিন বছর পর জাতীয় দলে প্রত্যাবর্তন। তাও হঠাৎ করে। এ যেন অনেকটা মেঘ না চাইতে জলের মতো। ভারতীয় ক্রিকেট বোর্ডের জরুরি তলব পেয়ে চেন্নাই থেকে মোহালি উড়ে গিয়েছেন উমেশ যাদব। রবিবার সকাল সাতটার বিমানে মোহালি পৌঁছন অভিজ্ঞ জোরে বোলার। কোভিড সংক্রমণ হওয়ায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে অনিশ্চিত মহম্মদ শামি। তাঁর পরিবর্ত হিসেবে উমেশকে ভারতীয় দলের সঙ্গে যোগ দিতে বলেছেন জাতীয় নির্বাচকরা।

তবে বাকিদের ছেড়ে এত দিন পর দলে উমেশকে ডাকা হল কেন? যেখানে কাউন্টি ক্রিকেটের একটি ম্যাচে চোট পান কলকাতা নাইট রাইডার্সের জোরে বোলার। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে তাঁর রিহ্যাহ চলছিল। সেখান থেকে সরাসরি মোহালি উড়ে গিয়েছেন তিনি। তিনি কি আদৌ পুরো সুস্থ? এই প্রশ্নের উত্তরে রোহিত শর্মা দাবি করেছেন, কাউকে না পেয়েই উমেশকে ডাকা হয়েছে।

আরও পড়ুন: T20 WC-এ কোহলি ওপেন করবেন? রাখঢাক না করে সোজাসাপ্টা উত্তর দিলেন রোহিত

রবিবার দলের প্রথম অনুশীলনের আগে সাংবাদিক সম্মেলনে টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা বলেন, ‘প্রসিধের চোট রয়েছে। সিরাজ কাউন্টি খেলছে, আবেশ অসুস্থ - তাই উমেশকে ডাকা হয়েছে। ও আইপিএলে অত্যন্ত ভালো বোলিং করেছে। আমরা ওর গুণগুলো সকলে দেখেছি এবং সেইগুলো ও দলে কাজে লাগাতে পারবে।’

আরও পড়ুন: নেটে ডেভিড ঝড় দেখে চাপে পড়বে ভারত,স্মিথদের অনুশীলনের ভিডিয়ো ভাইরাল

আইপিএলে কলকাতার হয়ে ভালো পারফরম্যান্স করার পরেও অবশ্য সাদা বলের ক্রিকেটের জন্য ভারতীয় দলে সুযোগ পাননি উমেশ। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে উমেশ শেষ বার দেশের হয়ে টি-টোয়েন্টি ম্যাচ খেলেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। শেষ এক দিনের ম্যাচ খেলেছেন ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। আসন্ন সিরিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম একাদশে সুযোগ পেলে, ৪৩ মাস পর তিনি ভারতের হয়ে সীমিত ওভারের ক্রিকেট খেলবেন।

উমেশকে কিছুদিন আগে একটি সাক্ষাৎকারে ঘরের মাঠে ২০২৩ ওয়ান ডে বিশ্বকাপে খেলার ইচ্ছেপ্রকাশ করেছিলেন। যে কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টের পর উমেশ কাউন্টি ক্রিকেট খেলার জন্য লন্ডনেই থেকে যান। মিডলসেক্সের হয়েও ভাল ছন্দে ছিলেন। তবে ইংলিশ কাউন্টিতে গ্লস্টারশায়ারের বিরুদ্ধে ম্যাচে চোট পান উমেশ। বেঙ্গালুরুর জাতীয় অ্যাকাডেমিতে তাঁর রিহ্যাব চলছিল। সামির চোট তাঁর সামনে হঠাৎ করেই টি-২০ ফরম্যাটের দরজা খুলে দিল।

বন্ধ করুন