বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: আগুনে পারফরম্যান্সে সিরিজে যুগ্মসেরা, মুরলির ঘাড়ে নিঃশ্বাস অশ্বিনের

IND vs AUS: আগুনে পারফরম্যান্সে সিরিজে যুগ্মসেরা, মুরলির ঘাড়ে নিঃশ্বাস অশ্বিনের

রবিচন্দ্রন অশ্বিন।

২০২৩ বর্ডার-গাভাকর ট্রফিতে অশ্বিন মোট ২৫টি উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছেন। পাশাপাশি এই সিরিজে অশ্বিন করে ফেলেছেন নয়া নজিরও। জ্যাক কালিসের নজির ভেঙে এখন তিনি মুথাইয়া মুরলিধরনের রেকর্ড ভাঙার অপেক্ষায়।

আমদাবাদে আয়োজিত টেস্ট ড্র হওয়ায় ভারতীয় দল যে খুব খুশি হয়েছে, এমনটা নয়। তবে এই সিরিজ থেকে ভারতের অনেকগুলো প্রাপ্তি রয়েছেন। যেমন- অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার প্রত্যাবর্তন, ৩ বছরের খরা কাটিয়ে বিরাট কোহলির সেঞ্চুরি, অক্ষর প্যাটেলের পারফরম্যান্স, টেস্টে ওপেনার হিসেবে শুভমন গিলের ভরসা জোগানো সেঞ্চুরি, সঙ্গে রবিচন্দ্রন অশ্বিনের জাদু।

২০২৩ বর্ডার-গাভাসকর ট্রফিতে অশ্বিন করে ফেলেছেন নয়া নজির। জ্যাক কালিসের নজির ভেঙে এখন তিনি মুথাইয়া মুরলিধরনের রেকর্ড ভাঙার অপেক্ষায়।

আরও পড়ুন: T20, ODI এবং Test- তিন ফর্ম্যাটেই ১০ বার করে ম্যাচের সেরা হওয়ার নজির কোহলির

এই সিরিজে অসাধারণ বোলিং করেছেন রবিচন্দ্রন অশ্বিন। তাঁর জাদুতে বারবার কেঁপে গিয়েছে অজি ব্যাটিং অর্ডার। রবীন্দ্র জাদেজার সঙ্গে যুগ্ম ভাবে সিরিজ সেরার পুরস্কার জিতে নিয়েছেন তিনি। সেই সঙ্গে অশ্বিন এই সিরিজে জাদেজা (২২) ও নাথান লিয়নকে (২২) টপকে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী হয়েছেন। তিনি মোট ২৫টি উইকেট নিয়েছেন। আমদাবাদের ব্যাটিং বান্ধব উইকেটেও তিনি ৭ উইকেট নিয়েছেন ২ ইনিংস মিলিয়ে।

আর বর্ডার-গাভাসকর ট্রফিতে সিরিজের সেরা হয়ে একটি গুরুত্বপূর্ণ মাইলস্টোন ছুঁয়ে ফেলেছেন রবিচন্দ্রন অশ্বিন। দ্বিতীয় ক্রিকেটার এবং প্রথম ভারতীয় হিসেবে ১০ বার সিরিজ সেরার পুরস্কার পেয়েছেন এই তারকা অফস্পিনার। টপকে গিয়েছেন জ্যাক কালিসকে। এখন শুধু মুরলিধরনকে পিছনে ফেলার অপেক্ষা। তবে সর্বোচ্চ সিরিজ সেরার পুরস্কার পাওয়াকৃর তালিকায় লঙ্কার কিংবদন্তিকে পিছনে ফেলাটা অশ্বিনের কাছে খুব কঠিন নয়। আর খুব বেশি দূরে নেই তিনি।

আরও পড়ুন: পেসারদের ডিউক বল পাঠাব- IPL-এর মাঝেও চলবে WTC ফাইনালের প্রস্তুতি, জানালেন রোহিত

● মুথাইয়া মুরলিধরন (শ্রীলঙ্কা): ১১টি (৬১ টেস্ট সিরিজ খেলে)

● রবিচন্দ্রন অশ্বিন (ভারত): ১০টি (৩৭ টেস্ট সিরিজ খেলে)

● জ্যাক ক্যালিস (দক্ষিণ আফ্রিকা): ৯টি (৬১ টেস্ট সিরিজ খেলে)

অশ্বিন যেমন ছন্দে এগোচ্ছেন তাতে হয়তো অদূর ভবিষ্যতেই তিনি শ্রীলঙ্কার মুথাইয়া মুরলিধরন পিছনে ফেলে দেবেন।

ম্যাচের পরে রবিচন্দ্রন অশ্বিন বলেন, ‘এটি একটি দুর্দান্ত সফর ছিল। আমরা (অশ্বিন এবং জাদেজা) অনেক আগেই এমনটা শুরু করেছিলাম। কিন্তু একে অন্যকে ছাড়া আমরা এই রকম প্রাণঘাতী হতে পারব না। আমাদের এটা বুঝতে হবে, অন্তত আমি গত ২-৩ বছরে এটা বুঝতে শুরু করেছি। ও আমাকে বল নিয়ে সৃজনশীল হওয়ার অনেক স্বাধীনতা দিয়েছে। এর জন্য ওর কাছে কৃতিত্ব। ও দিল্লি টেস্টেও ভালো বোলিং করেছে এবং সেই কারণেই আমরা আজ এখানে এসেছি। জাড্ডু ঠাণ্ডা মাথায় থাকে। ও খুব বেশি অম্য বিষয় নিয়ে মাথা ঘামায় না।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

এখন রান করলে চতু্র্থ ইনিংসে.…৯০ করার সময়ে কী ভাবছিলেন,জানালেন ম্যাচের সেরা জুরেল পাকিস্তানের পঞ্জাব প্রভিন্স পেল প্রথম মহিলা CM, তখতে এবার নওয়াজ কন্যা মারিয়াম মান্না-হৈমন্তীর সঙ্গে গান গেয়েছেন, এখন চায়ের দোকানে কাজ করেন এই বাঙালি গায়িকা IND vs ENG: ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ হেরেও বিশেষ কারণে দুঃখিত নন বেন স্টোকস 'জীবনের সেরা...' গায়িকা নয়,শ্রেয়ার শ্রেষ্ঠ পরিচয় ফাঁস ইন্ডিয়ান আইডলের মঞ্চে ‘আশাবাদী বলেই বিয়ে করছি’, অনুপমের হবু বউ প্রশ্মিতা পালের আসল পরিচয় জেনে নিন ১১ বছর পর সরকারি কর্মীদের জন্য বড় ঘোষণা, একলাফে লাভ ১৯% পর্যন্ত! ‘আর কখনও অন্ধ্রর হয়ে খেলব না’, রঞ্জি শেষ হতেই সোশ্যাল মিডিয়ায় বোমা হনুমা বিহারীর ধ্রুপদী শিল্পে বিমান নিরাপত্তার শিক্ষা, তুমুল ভাইরাল এয়ার ইন্ডিয়ার ভিডিয়ো ব্যালকনি থেকে ড্রয়িং রুমের আনাচ-কানাচ, চলুন ঘুরে দেখি স্বস্তিকার মুম্বইয়ের বাড়ি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.