বাংলা নিউজ > ময়দান > IND vs AUS- চেনা উইকেট, তাও কোনও ব্যাটার ধরে খেলতে পারল না, আক্ষেপ রোহিতের গলায়

IND vs AUS- চেনা উইকেট, তাও কোনও ব্যাটার ধরে খেলতে পারল না, আক্ষেপ রোহিতের গলায়

সেট হয়েও আউট কোহলি (Surjeet Yadav)

চার বছর বাদে ঘরের মাঠে সিরিজ হারল ভারত

চার বছর পর ফের ঘরের মাঠে ওডিআই সিরিজ হারল ভারত। সেই ২০১৯-এ অজিদের কাছে হার হয়েছিল। এবারও সেই কাহিনি। এবার তো রীতিমত এগিয়ে গিয়েও হারল দল। শেষ ম্যাচে চেন্নাইয়ে কার্যত জেতা ম্যাচ হেরে চলে এল রোহিত বাহিনী। হারের পর সাংবাদিক সম্মেলনে স্বাভাবিক ভাবেই নিজের হতাশা চাপতে পারেননি রোহিত শর্মা।

এদিন ২৬৯ রান তাড়া করতে গিয়ে মাত্র ২৪৮ রান করেই অল আউট হয়ে মেন ইন ব্লু। সেই প্রসঙ্গে রোহিত বলেন যে তাঁর মনে হয় এটা আদৌ খুব বেশি রান ছিল না। মূলত ব্যাটিং ব্যর্থতার জন্যই এই ম্যাচটি ভারত হেরেছে বলে সাফ জানান তিনি। ব্যাটাররা যে বড় জুটি গড়তে পারেননি, সেই বিষয়টিও তুলে ধরেন তিনি। তাঁর মতে, এটা যে রকম উইকেট ছিল, সেখানে ব্যাটারদের ধরে খেলার দরকার ছিল। প্রয়োজন ছিল কোনও একজন ব্যাটারের মাটি কামড়ে পড়ে থেকে শেষ অবধি ব্যাটিং করার। এই হার যে অমার্জনীয় কার্যত সেটাও বুঝিয়ে দেন ভারতীয় অধিনায়ক। তার কথায়, এরকম পিচেই খেলে বড় হয়েছে ছেলেরা, যেখানে একটু ধরে খেলতে হয়। কিন্তু তাঁরা সেটা করতে পারেননি।

তবে জানুয়ারি থেকে যে নয়টি ওডিআই হয়েছে, সেটা থেকে দল অনেকটাই শিখেছে বলে জানান অধিনায়ক। তবে কোথায় উন্নতি করা দরকার সেটা দলকে বুঝতে হবে বলে জানান হিটম্যান। মোটের ওপর এটা সমবেত ব্যর্থতা বলে জানান তিনি। একই সঙ্গে অজিদের প্রশংসা করতেও ভোলেননি তিনি। তাঁর কথায়, অজি স্পিনাররা চাপ দিয়ে গিয়েছে। যার জেরে ভুল করেছেন ভারতীয়রা। একই সঙ্গে যোগ্য সঙ্গত করেছেন অজি পেসাররা। প্রসঙ্গত, এদিনের ম্যাচে ৪৫ রানে চার উইকেট নিয়ে সেরার শিরোপা পেয়েছেন অ্যাডাম জাম্পা। সিরিজের সেরা হয়েছেন মিচ মার্শ। অ্যাসটন এগর ৪১ রানে দুটি গুরুত্বপূর্ণ উইকেট পেয়ে ভারতের পালের হাওয়া কেড়ে নিতে সক্ষম হয়। সব মিলিয়ে বিশ্বকাপের আগে প্রবল পরাক্রমী অজিদের কাছে মুখ থুবড়ে পড়ে নানান প্রশ্নের মুখোমুখি হল রোহিত বাহিনী।

প্রসঙ্গত এদিন চারজন ভারতীয় ব্যাটার সেট হয়েও আউট হন। স্লগ করতে গিয়ে আউট হন রোহিত, দায়িত্বজ্ঞানহীন শটে আউট হল গিল। কিন্তু ম্যাচের একটা মোক্ষম সময়ে যখন এগারের একটা ওভারই বাকি, তখন চিপ শট কেন মারতে গিয়ে উইকেট দিয়ে এলেন কোহলি, সেটা নিয়ে অবাক হয়েছেন বিশেষজ্ঞ থেকে সাধারণ ক্রিকেটপ্রমীরা। চ্যাম্পিয়ন দলগুলির মধ্যে যে নির্দয় ভাবে প্রতিপক্ষকে ম্যাচের বাইরে করার স্বভাব থাকে, এদিন তা দেখা যায়নি ভারতীয়দের মধ্যে। 

খেলায় হারজিত আছেই। কিন্তু যেভাবে দ্বিতীয় ম্যাচে পেস ও তৃতীয় ম্যাচে স্পিনের কাছে বশ্যতা স্বীকার করল দল, তাতেই বোঝা গেল বছরের শেষের বিশ্বকাপ আদৌ কেকওয়াক হবে না টিম ইন্ডিয়ার কাছে। বিশেষত শ্রেয়স আইয়ার ও ঋষভ পন্ত যদি না ফিট হন, তাহলে ভারতীয় প্রথম একাদশে তাদের পরিবর্তে কারা খেলবেন, সেটা নিয়ে কোনও সদুত্তর মিলল না।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন …… ন্যূনতম ১০০০০ টাকা! রাজ্য সরকারি কর্মীদের বেতন কতটা বাড়বে? রইল হিসাব, পেনশন কত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.