বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: শামিকে লক্ষ্য করে ‘জয় শ্রীরাম’- বিতর্ক এড়াতে রোহিতের দাবি, কিছুই জানেন না

IND vs AUS: শামিকে লক্ষ্য করে ‘জয় শ্রীরাম’- বিতর্ক এড়াতে রোহিতের দাবি, কিছুই জানেন না

শামিকে লক্ষ্য করে ‘জয় শ্রীরাম’- রোহিত নাকি কিছুই জানেন না।

আমদাবাদ টেস্টের প্রথম দিন ফিল্ডিং করতে নামার আগে বাউন্ডারি লাইনের ধারে দাঁড়িয়ে ছিলেন ভারতীয় দলের ক্রিকেটাররা। তাঁদের সঙ্গে মহম্মদ শামিও। সেই সময় গ্যালারি থেকে কয়েক জন দর্শককে ‘জয় শ্রীরাম’ স্লোগান দিতে শোনা যায়। কয়েক জন শামির নাম করেই চিৎকার করেন।

আমদাবাদ টেস্টের ফলের তুলনায় যে ছাপিয়ে গিয়েছে একটি বড় বিতর্ক। মহম্মদ শামিকে দেখে আমদাবাদের গ্য়ালারি থেকে ‘জয় শ্রীরাম’ স্লোগান দেন দর্শকদের একাংশ। যে ঘটনার ভিডিয়ো প্রকাশ্যে আসতেই তোলপাড় শুরু হয়ে যায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্যেই কিনা এমন ভাবে অপমানিত হতে হল জাতীয় দলের তারকা পোরকে! এই অনভিপ্রেত ঘটনার পর অনেক প্রশ্নই উঠেছে। তীব্র নিন্দা হচ্ছে ক্রিকেটপ্রেমীদের এই আচরণ নিয়ে।

ঘটনাটি ঘটে গত বৃহস্পতিবার আমদাবাদ টেস্টের প্রথম দিন। ফিল্ডিং করতে নামার আগে বাউন্ডারি লাইনের ধারে দাঁড়িয়ে ছিলেন ভারতীয় দলের ক্রিকেটাররা। তাঁদের সঙ্গে বাংলার জোরে বোলারও। সেই সময় গ্যালারি থেকে কয়েক জন দর্শককে ‘জয় শ্রীরাম’ স্লোগান দিতে শোনা যায়। কয়েক জন শামির নাম করেই চিৎকার করেন। বহু ক্ষণই এই কাণড চলতে থাকে। যদিও শামি বা ভারতীয় দলের অন্য ক্রিকেটাররা এতে কোনও প্রতিক্রিয়া দেখাননি।

আরও পড়ুন: মনে করি না, ও ওর সেরা ছন্দে রয়েছে- কোহলির শতরানের খরা কাটার পরেও দাবি মার্ক ওয়ার

একমাত্র সূর্যকুমার যাদবকে দেখা যায় হাত জোড় করে ‘জয় শ্রীরাম’ ধ্বনি দেওয়া দর্শকদের চুপ করার অনুরোধ করতে। ভারতের বাকি ক্রিকেটাররা গ্যালারির দিকে ফিরেও তাকাননি সেই সময়ে। মজার ঘটনা হল, সেই দিন সেই সময়ে স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজের সঙ্গে উপস্থিত ছিলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর সামনেই ঘটে এমন লজ্জাজনক ঘটনা।

সিরিজ শেষ হওয়ার পর রোহিত শর্মা সাংবাদিক বৈঠকে এলে তাঁকে এই ঘটনা নিয়ে প্রশ্নের মুখোমুখি হতে হয়। এতে রোহিত বেশ অস্বস্তিতে পড়ে যান। ভারত অধিনায়ক সাফ জানিয়ে দেন, শামির বিষয়টি নাকি এই প্রথম বার শুনলেন তিনি! তাঁর দাবি, ‘শামিকে লক্ষ্য করে জয় শ্রীরাম ধ্বনি দেওয়া হয়েছে,সেটা জানতাম না। এই প্রথম বার এহেন ঘটনার কথা শুনলাম। মাঠে কী হয়েছে, সত্যিই জানতাম না।’

আরও পড়ুন: বাবর নিজে থেকে না সরলে, তিনিই পাক অধিনায়ক থাকবেন- স্পষ্ট দাবি PCB চেয়ারম্যানের

দর্শকদের এই আচরণের নিন্দা করেছেন ক্রিকেটপ্রেমীদের একাংশ। ভারতীয় দলেরই এক ক্রিকেটারকে খেলা শুরুর আগে কেন এ ভাবে অস্বস্তিতে ফেলা হচ্ছে, তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। খেলার মধ্যে অকারণে রাজনীতি আনার অভিযোগ করেছেন কেউ কেউ। যদিও ভারতীয় দল এই বিতর্কিত ঘটনা নিয়ে মুখে কুলুপ এঁটেছেন। কোনও মন্তব্য করা হয়নি ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকেও।

এই প্রথম নয়। আগেও শামিকে ক্রিকেটপ্রেমীদের একাংশের বিদ্রুপের মুখে পড়তে হয়েছে। বিজয়া দশমীর শুভেচ্ছা জানিয়েও বিদ্রুপের মুখে পড়তে হয়েছিল তাঁকে। ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচে ভালো বল করতে পারেননি শামি। তখনও ক্রিকেটপ্রেমীদের একাংশ হারের জন্য দায়ী করেছিলেন বাংলার জোরে বোলারকে। দলগত ব্যর্থতার দায় চাপানো হয়েছিল তাঁর উপর। সে সময় সচিন তেন্ডুলকর, ভিভিএস লক্ষ্মণরা প্রতিবাদ করেছিলেন। শামির পাশে দাঁড়িয়েছিল আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলিও।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'স্ট্রাইক রেটও ভালো ছিল', 'স্লো' বাবরকে খোঁচা কিউয়ি প্রাক্তনীর, হাসি পাকিস্তানির শিয়ালদা লাইনে ১৬৪ লোকাল ট্রেন বাতিল স্রেফ শনিবারই! কোনগুলি? রইল সম্পূর্ণ তালিকা ‘আমার লক্ষ্মী…’, আঁকলেন, দিদির মঞ্চে স্বরচিত কবিতা পাঠ, মমতায় মুগ্ধ রচনা-ডোনারা আরামবাগ লোকসভা কেন্দ্রকে টার্গেট করল বিজেপি, নির্বাচনের পাটিগণিতে অঙ্ক কঠিন মাসের প্রথম দিন কেমন কাটবে? আজ রাতেই জেনে নিন ১ মার্চ শুক্রবারের রাশিফল পাকিস্তানের বিরুদ্ধে বিরাটের ছক্কায় নো-বল দিয়েছিলেন, অবসর নিচ্ছেন সেই আম্পায়ার চোটের ভান করেছিলেন শ্রেয়স? বিতর্কের মধ্যেই ফিটনেস নিয়ে 'বোমা' KKR কোচের ফাঁস প্রধানমন্ত্রীর ডায়েরির গোপন পাতা, ছোটবেলাতেই কোন গভীর কথা লিখেছিলেন তিনি সালকিয়া বড়ো মায়ের মন্দির প্রাঙ্গনে বসে গান গাইলেন ইমন হাই-স্পিডের ইন্টারনেট-সহ একাধিক ওটিটি, মাত্র ৬১৬ টাকায় সবই দিচ্ছে OTTplay

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.