বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: ক্রিজের অনেক বাইরে দাঁড়িয়ে শেফালি, তবু স্টাম্প আউট দিলেন না আম্পায়ার, কেন এমন হল, জেনে নিন কারণ
অস্বাভাবিক জীবনদান শেফালির। ছবি- টুইটার।

ভিডিয়ো: ক্রিজের অনেক বাইরে দাঁড়িয়ে শেফালি, তবু স্টাম্প আউট দিলেন না আম্পায়ার, কেন এমন হল, জেনে নিন কারণ

  • উইকেটকিপার অ্যালিসা হিলির অভাবনীয় ভুলেই জীবনদান পান ভারতীয় তারকা।

ক্রিজ ছেড়ে অনেকটা বাইরে দাঁড়িয়ে শেফালি বর্মা। বল ধরেই স্টাম্প ছিটকে দেন অ্যালিসা হিলি। বেল ছিটকে যাওয়ার সময় ক্রিজের ধারেকাছে ছিলেন না ভারতীয় তারকা। তা সত্ত্বেও তৃতীয় আম্পায়ার আউট দিলেন না শেফালিকে।

এজবাস্টনে ভারত-অস্ট্রেলিয়া কমনওয়েলথ গেমস ক্রিকেটের উদ্বোধনী ম্যাচে দেখা যায় এমন ছবি। ভারতীয় ইনিংসের নবম ওভারের পঞ্চম বল করতে গিয়ে ওয়াইড করে বসেন তালিয়া ম্যাকগ্রা। লেগ স্টাম্পের বাইরের বলে ব্যাট লাগাতে পারেননি শেফালি। তবে তিনি ক্রিজ থেকে অনেকটা বাইরে বেরিয়ে যান।

বল ধরে শেফালিকে স্টাম্প আউট করার চেষ্টা করেন উইকেটকিপার হিলি। তবে এক্ষেত্রে তিনি বড়সড় ভুল করে ফেলেন। আসলে বল ধরার পরে ডানহাতে স্টাম্প ভেঙে দেন হিলি। যদিও বল ছিল তাঁর বাঁ-হাতে।

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রথম টি-২০ ম্য়াচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

পরে তিনি ভুল শুধরে নেওয়ার চেষ্টাও করেন। তবে তাতেও কোনও লভ হয়নি। কেননা দু'টি বেলই স্টাম্প থেকে ছিটকে গিয়েছিল। তাই স্টাম্পে বল লাগিয়েও কোনও লাভ হতো না। এক্ষেত্রে শেফালিকে আউট করতে হলে হিলিকে অন্তত একটি স্টাম্প বল-সহ হাতে তুলে নিতে হতো।

হিলির কাছ থেকে জীবনদান পাওয়ার সময়ে শেফালি ব্যাট করছিলেন ২৫ বলে ব্যক্তিগত ৩৪ রানে। শেষে ভারতীয় ওপেনার সাজঘরে ফেরেন ব্যক্তিগত ৪৮ রানের মাথায়। ৩৩ বলের ইনিংসে তিনি ৯টি চার মারেন।

আরও পড়ুন:- IND vs AUS: ব্যর্থ হল রেনুকার লড়াই, চাপের মুখে দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করে ভারতের মুখের গ্রাস ছিনিয়ে নিলেন গার্ডনার

যদিও ম্যাচে ৩ উইকেটে হার মানতে হয় ভারতকে। শুরুতে ব্যাট করে ভারত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৫৪ রান তোলে। হরমনপ্রীত কউর ৫২ ও স্মৃতি মন্ধনা ২৪ রান করেন।

পালটা ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ১৯ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৫৭ রান তুলে ম্যাচ জিতে য়ায়। ৫২ রান করেন অ্যাশলেই গার্ডনার। ১৮ রানে ৪ উইকেট নিয়েও দলকে জেতাতে পারেননি রেনুকা সিং।

বন্ধ করুন