বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: নেটে কি নিজের সব রাগ উগরে দিচ্ছেন শুভমন! অনুশীলনে আগুন ঝরাচ্ছেন গিল

IND vs AUS: নেটে কি নিজের সব রাগ উগরে দিচ্ছেন শুভমন! অনুশীলনে আগুন ঝরাচ্ছেন গিল

অনুশীলনে শুভমন গিল (ছবি-পিটিআই)

শুভমন গিল যে এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে আছেন তাতে কোনও সন্দেহ নেই এবং তাঁকে বাইরে রাখা দলের স্বার্থে ঠিক হবে বলে বলা যাবে না। অনুশীলনেও গিল সেটি দেখাচ্ছেন। ইন্দোর টেস্ট শুরুর আগে নেটে দারুণ টাচ দেখাচ্ছেন গিল। সকলেই গিলের নেট সেশন দেখে চমকে যাচ্ছেন। অনেকেই আশা করছেন যে হয়তো গিল এবার সুযোগ পাবেন।

গত ৬ মাসে ভারতের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহকদের একজন শুভমন গিল। তিন ফর্ম্যাটেই ভালো পারফরম্যান্স করা কয়েকজন ব্যাটসম্যানদের মধ্যে একজন তিনি। তা সত্ত্বেও বর্ডার গাভাসকর ট্রফি টেস্ট সিরিজে গিলকে বেঞ্চে বসে থাকতে দেখা যাচ্ছে। এমনও নয় যে দলের বাকি ব্যাটসম্যানরা ভালো পারফর্ম করছেন। যখন দলের বাকি ব্যাটসম্যানরা গড় পারফরম্যান্স করে দলে থাকেন তখন একজন খেলোয়াড় ভালো পারফর্ম করার পরেও বাইরে বসে থাকতে হয় কেন। এমন অবস্থায় সেই ক্রিকেটারের চিন্তাভাবনায় নেতিবাচক প্রভাব পড়তেই পারে। রান করার পরও যখন দলে জায়গা নেই তখন কী করবেন ভাবতে পারেন না তিনি। আজকাল শুভমন গিলের মনেও একই রকম চিন্তাভাবনা আসলে অবাক হওয়ার কিছু নেই।

আরও পড়ুন… রোনাল্ডোর সাড়ে চার ঘণ্টার মূল্য ৯ কোটি টাকা! CR7 এর জন্য এই অর্থ খরচ করেছে কে?

আসলে, ভারতীয় টিম ম্যানেজমেন্ট বর্তমানে যে মেজাজের মধ্য দিয়ে যাচ্ছে তা যে কোনও টিম ম্যানেজমেন্টের জন্য ঝামেলার কারণ। একদিকে, ভারতীয় ম্যানেজমেন্টকে তাঁর সিনিয়র খেলোয়াড়ের (কেএল রাহুল) উপর পূর্ণ আস্থা দেখাতে হবে। একজন খেলোয়াড়, যিনি ৮-১০ বছর ধরে দলের সঙ্গে আছেন, যদি ম্যানেজমেন্ট তার খারাপ সময়ে তাঁকে সমর্থন না করে, তাহলে সেই খেলোয়াড়ের মধ্যে নিরাপত্তাহীনতা তৈরি হতে পারে। এটা সবসময় বলা হয় যে ফর্ম আসে এবং যায়, কিন্তু ক্লাস স্থায়ী হয়। লর্ডস থেকে সেঞ্চুরিয়নে সেঞ্চুরি করে কেএলও দেখিয়েছেন যে তিনি যখন ছন্দে থাকেন, যে কোনও বোলিং আক্রমণকে ছিন্নভিন্ন করতে পারেন।

আরও পড়ুন… IND vs AUS 3rd test: নিজের ওপর রেগে গিয়েছিলাম, এরকম খুব বেশিবার হয়নি, কী প্রসঙ্গে বললেন স্মিথ

অন্যদিকে, শুভমন গিল গত ৬-৮ মাসে টেস্ট ও টি-টোয়েন্টি ক্রিকেটে সেঞ্চুরি করেছেন। ওয়ানডে ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করেছেন তিনি। তা সত্ত্বেও, গিল যদি একাদশের বাইরে বসে থাকেন এবং দলের দ্বিতীয় ওপেনার রান করতে না পারেন, তাহলে তার ধৈর্য নষ্ট হয়ে যেতে পারে। ক্রিকেটের সর্বজনীন নীতি হল একজন খেলোয়াড়কে সুযোগ দেওয়ার সেরা সময় হল যখন সে ফর্মে থাকে। শুভমন গিল যে এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে আছেন তাতে কোনও সন্দেহ নেই এবং তাঁকে বাইরে রাখা দলের স্বার্থে ঠিক হবে বলে বলা যাবে না। অনুশীলনেও গিল সেটি দেখাচ্ছেন। ইন্দোর টেস্ট শুরুর আগে নেটে দারুণ টাচ দেখাচ্ছেন শুভমন গিল। নেটে যেন নিজের সব রাগ উগরে দিচ্ছেন শুভমন। অনুশীলনে আগুন ঝরাচ্ছেন গিল। সকলেই গিলের নেট সেশন দেখে চমকে যাচ্ছেন। অনেকেই আশা করছেন যে হয়তো গিল এবার সুযোগ পাবেন।

এমন অবস্থায় সবচেয়ে বড় প্রশ্ন উঠছে আউট অফ ফর্ম সিনিয়রদের আস্থা রাখবেন নাকি ফর্মে থাকা তরুণদের সুযোগ দেবেন। অনেই মনে করেন দ্বিতীয় বিকল্পটি বেছে নেওয়া ভালো হবে। এটি উপযুক্ত হবে যে অবহিত শুভমন গিলকে একাদশে অন্তর্ভুক্ত করা উচিত এবং কেএল রাহুলের আস্থা বজায় রেখে তাকে বিরতি দেওয়া উচিত। এমন সময়ে প্রায়ই বিরতি উপকারী। কেএল রাহুল এমন একজন প্রতিভাবান খেলোয়াড় যিনি তাঁর ক্যারিয়ার বিপদে পড়েছে এমনটা ভাবাটা ভুল বোঝাবুঝি হবে। কেএলকে বিরতি দেওয়া হলেও তিনি অবশ্যই ফিরে আসবেন।

এই মুহূর্তে আরেকটি তুলনা হচ্ছে তা হল কেএস ভরত এবং ইশান কিষাণের। কেএস ভরত এই মুহূর্তে ভারতের অন্যতম সেরা উইকেটরক্ষক। তিনি ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে দুর্দান্ত উইকেটকিপিং করেছেন। কম উইকেটে স্পিনারদের রাখা সহজ নয়। কে এস ভরত খুব সহজেই এই কাজটি করেছেন। সিরিজের বাকি ম্যাচেও তার সুযোগ পাওয়া উচিত। এমন পরিস্থিতিতে মনে হচ্ছে সাদা জার্সিতে তারকাকে দেখতে আরও অপেক্ষা করতে হতে পারে ইশান কিষাণের ভক্তদের।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.