বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: কোহলিকে আগেই টপকেছেন শামি, এবার টেস্টে ছক্কা হাঁকানোয় বিরাটকে ছুঁলেন উমেশ যাদব

IND vs AUS: কোহলিকে আগেই টপকেছেন শামি, এবার টেস্টে ছক্কা হাঁকানোয় বিরাটকে ছুঁলেন উমেশ যাদব

ছক্কা হাঁকাচ্ছেন উমেশ যাদব। ছবি- পিটিআই।

India vs Australia 3rd Test: টেস্ট ক্রিকেটে ছক্কা হাঁকানোর নিরিখে যুবরাজ সিং, রবি শাস্ত্রীদের পিছনে ফেললেন উমেশ। অবাক করা বিষয় হল, টিম ইন্ডিয়ার হেড কোচ রাহুল দ্রাবিড়ের থেকেও বেশি টেস্ট ছক্কা রয়েছে তারকা পেসারের ঝুলিতে।

ক'দিন আগে ব্যাট হাতে মহম্মদ শামি টপকে যান বিরাটকে। এবার উমেশ যাদব ছুঁয়ে ফেলেন কোহলির পরিসংখ্যান। টেস্ট ক্রিকেটে ছক্কা হাঁকানোয় টিম ইন্ডিয়ার বিশেষজ্ঞ বোলাররা যে রকম মুন্সিয়ানা দেখাচ্ছেন, রথী-মহারথী ব্যাটসম্যানরা তেমনটা করে দেখাতে পারেননি।

ইন্দোর টেস্টের প্রথম ইনিংসে ব্যাট হাতে ১৩ বলে ১৭ রানের সংক্ষিপ্ত ইনিংস খেলেন উমেশ। আগ্রাসী ইনিংসে তিনি ২টি ছক্কা ও ১টি চার মারেন। হোলকার স্টেডিয়ামে ২টি ছক্কা মারার সঙ্গে সঙ্গেই বিরাট কোহলির টেস্ট ছক্কার সংখ্যা ছুঁয়ে ফেলেন যাদব।

১০৭টি টেস্টের ১৮১টি ইনিংসে ব্যাট করতে নেমে কোহলি মোট ২৪টি ছক্কা মেরেছেন। উমেশ যাদব ৫৫টি টেস্টের ৬৪টি ইনিংসে ব্যাট করতে নেমে ২৪টি ছক্কা হাঁকালেন। উল্লেখ্য, কোহলি যেখানে দীর্ঘতম ফর্ম্যাটে ৮২১৭ রান সংগ্রহ করেছেন, উমেশের ঝুলিতে রয়েছে সেখানে মাত্র ৪৫৪ টেস্ট রান।

টেস্টে ছক্কা মারার নিরিখে উমেশ শুধু কোহলি ছুঁয়ে ফেলেন এমনটা নয়, বরং তিনি টপকে যান রবি শাস্ত্রী ও যুবরাজ সিংকে। শাস্ত্রী ও যুবি উভয়েই টেস্টে ২২টি করে ছক্কা মেরেছেন।

আরও পড়ুন:- BAN vs ENG: টেস্টের মতো ঠুকঠুকে ব্যাটিং মুশফিকদের, ডেভিড মালান একাই হারিয়ে দিলেন বাংলাদেশকে

উমেশ টেস্ট ছক্কার নিরিখে আগেই পিছনে ফেলেছেন টিম ইন্ডিয়ার হেড কোচ রাহুল দ্রাবিড়কে। দ্রাবিড় টেস্টে মোট ২১টি ছক্কা মেরেছেন। এছাড়া উমেশ টেস্টে ভিভিএস লক্ষ্মণ (৫), মহম্মদ আজহারউদ্দিন (১৯), গুণ্ডাপ্পা বিশ্বনাথ (৬), দিলীপ বেঙ্গসরকার (১৭), চেতেশ্বর পূজারার (১৫) মতো তারকা ক্রিকেটারদের থেকে বেশি ছক্কা হাঁকিয়েছেন।

এই নিরিখে মহম্মদ শামি ও কিংবদন্তি সুনীল গাভাসকরকে ছোয়ার অপেক্ষায় রয়েছেন উমেশ। শামি টেস্টে ২৫টি এবং গাভাসকর ২৬টি ছক্কা হাঁকিয়েছেন। গাভাসকর ছাড়া টেস্টে ৫ হাজারের বেশি রান সংগ্রহকারী ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে উমেশের থেকে বেশি ছক্কা মেরেছেন কেবল কপিল দেব (৬১), সৌরভ গঙ্গোপাধ্যায় (৫৭), বীরেন্দ্র সেহওয়াগ (৯১) ও সচিন তেন্ডুলকর (৬৯)।

আরও পড়ুন:- IND vs AUS: জাদেজার নো বল, অহেতুক DRS নষ্ট, ইন্দোর টেস্টের প্রথম দিনে কোন কোন ভুলের মাশুল দিতে হল রোহিতদের?

ইন্দোর টেস্টে মাঠে নামা ভারতীয় ক্রিকেটারদের মধ্যে উমেশের থেকে বেশি টেস্ট ছক্কা রয়েছে রোহিত শর্মা (৬৮) ও রবীন্দ্র জাদেজার (৫৫) ঝুলিতে। উমেশের থেকে টেস্টে কম ছক্কা মেরেছেন শুভমন গিল (১২), শ্রেয়স আইয়ার (১২), কেএস ভরত (২), অক্ষর প্যাটেল (১২), রবিচন্দ্রন অশ্বিনরা (২০)।

উল্লেখ্য, ইন্দোর টেস্টের প্রথম ইনিংসে ভারত মাত্র ১০৯ রানে অল-আউট হয়ে যায়। পালটা ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৪ উইকেট হারিয়ে ১৫৬ রান তোলে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জাতীয় দলের প্রাক্তন পেসারের অকাল মৃত্যু! তেন্ডুলকর-গম্ভীরদের শোকজ্ঞাপন NET-এর পরে কি এবার বাতিল হবে NEET? প্রশ্নকাণ্ডে যা জানাল সুপ্রিম কোর্ট ভিডিয়ো: আমায় সুইপ করা বন্ধ কর...মজার ছলে সূর্যকে বকা দিলেন রশিদ খান ফিজিক্সে ৮৫.৫, কেমিস্ট্রিতে ৫- NEET-র প্রশ্ন ফাঁসে ধৃতের নম্বর দেখে চমকে যাবেন! মাঝ আকাশে বিমানে রহস্যময় গন্ধে অসুস্থ পর পর বিমানকর্মী! শুরু তদন্ত, কোথায় ঘটল? পুরুলিয়ায় ভয়াবহ পথ দুর্ঘটনা, চাকা ফেটে উলটে গেল পিক আপ ভ্যান, মৃত ৪, আহত ১০ ম্যাজিক ফিগার '২৭.৫',সরকারি কর্মীদের বেতন-DA নিয়ে CM-এর বড় সিদ্ধান্ত ক্যাবিনেটে TRP: সর্বনাশ গীতার! বাউন্সব্য়াক অনুরাগের ছোঁয়ার, সেরার আসন ধরে রাখতে পারল ফুলকি? কোরান পোড়ানোর অভিযোগ, পাকিস্তানে থানায় ঢুকে অভিযুক্তকে গুলি করল ক্ষুব্ধ জনতা টানা দ্বিতীয়দিন কলকাতায় বাড়ল সোনার দাম, রুপোর দরে দেখা গেল লম্বা লাফ

T20 WC 2024

আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের! বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.