বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: কোহলি বড় চ্যালেঞ্জ হতে চলেছে-বিরাটকে নিয়ে কামিন্সদের যত দুঃশ্চিন্তা
প্যাট কামিন্স এবং বিরাট কোহলি।

IND vs AUS: কোহলি বড় চ্যালেঞ্জ হতে চলেছে-বিরাটকে নিয়ে কামিন্সদের যত দুঃশ্চিন্তা

  • ২০২২ এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে শতরান করা বিরাট যে ঘরের মাঠে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন, তা ভালো করেই জানেন প্যাট কামিন্স। যে কারণে অজি তারকা পেসার বলেও দেন, বিরাট কোহলি তাঁদের কাছে বড় চ্যালেঞ্জ হতে চলেছে।

অস্ট্রেলিয়ায় আগামী মাসে শুরু হতে যাওয়া ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে, টিম ইন্ডিয়া তাদের প্রস্তুতি জোরদার করার পূর্ণ সুযোগ পেয়েছে। ২০ সেপ্টেম্বর মঙ্গলবার থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে হবে টিম ইন্ডিয়াকে। এই সিরিজের প্রথম ম্যাচের আগে অজিদের তারকা ক্রিকেটার প্যাট কামিন্স পরিষ্কার ভাবে বলে দেন, বিরাট কোহলি তাঁদের কাছে বড় চ্যালেঞ্জ হতে চলেছে।

ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রস্তুতি শুরু করে দিয়েছে অস্ট্রেলিয়া। একাধিক ক্রিকেটারের চোট নিয়ে চিন্তা থাকলেও, সেটাকে বড় করে দেখছে না অজি ব্রিগেড। বরং তারা এখন থেকেই বিরাট কোহলিকে থামানোর অস্ত্রে শান দিতে প্রস্তুত। ২০২২ এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে শতরান করা বিরাট যে ঘরের মাঠে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন, তা ভালোইকরে জানেন প্যাট কামিন্স।

আরও পড়ুন: T20 WC-এ কোহলি ওপেন করবেন? রাখঢাক না করে সোজাসাপ্টা উত্তর দিলেন রোহিত

দীর্ঘ দিন ধরে শতরানের খরা চলছিল বিরাটের। অবশেষে সেই খরা কাটিয়ে ফের চেনা ছন্দে রয়েছেন কোহলি। টি-টোয়েন্টি ক্রিকেটে ক্যারিয়ারের প্রথম শতরান করেছেন বিরাট। এশিয়া কাপেও রান পেয়েছেন তিনি। কোহলি এশিয়া কাপে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় দুইয়ে রয়েছেন। রানে ফেরা বিরাটকে নিয়েই তাই রাতের ঘুম উড়েছে অজিদের। অস্ট্রেলিয়ার তারকা পেসার কামিন্স যেমন বলেছেন, ‘বিরাটকে শতরান করতে দেখেছি। ও অনবদ্য ক্রিকেটার। এক সময় ছন্দ ঠিক খুঁজে পেত বিরাট। ও অস্ট্রেলিয়াকে বড় চ্যালেঞ্জের মুখে ফেলবে।’

আরও পড়ুন: T20-তে আর ৯৮ করলে প্রথম ভারতীয় হিসেবে কোহলি গড়বেন বড় নজির,ভাঙবেন কোচের রেকর্ডও

প্রথম ভারতীয় হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১১ হাজার রানের মাইলস্টোন স্পর্শ করতে কোহলির আর ৯৮ রান দরকার। তিনি ৩৪৯টি ম্যাচ খেলেছেন, ৩৩২টি ইনিংসে ৬২ বার অপরাজিত থেকে ১০৯০২ রান করেছেন। সর্বাধিক অপরাজিত ১২২ রান করেছেন আফগানিস্তানের বিরুদ্ধে। টি ২০ ক্রিকেটে কোহলির ব্যাটিং গড় ৪০.৩৭, স্ট্রাইক রেট ১৩২.৯৫। ৬টি শতরান ও ৮০টি অর্ধশতরান রয়েছে।

কোহলি ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক রান সংগ্রহকারীদের তালিকায় রাহুল দ্রাবিড়কে টপকাতে চলেছেন। দ্রাবিড় তিন ফরম্যাট মিলিয়ে ভারতের হয়ে ২৪০৬৪ রান করেছেন। বিরাট কোহলি দেশের হয়ে খেলেছেন ৪৬৮টি ম্যাচ। তাঁর মোট রান ২৪০০২। ব্যাটিং গড় ৫৩.৮১, ৭১টি শতরান ও ১২৪টি অর্ধশতরান রয়েছে। সচিন তেন্ডুলকর ও রাহুল দ্রাবিড়ের পর তৃতীয় ভারতীয় হিসেবে তিনি আফগানিস্তান ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে ২৪ হাজার রানের মাইলস্টোন স্পর্শ করেছেন।

বন্ধ করুন