বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: কোহলি ভারতের ষষ্ঠ বা সপ্তম বোলারের অভাব মেটাবেন? নেট অনুশীলনে ধরা পড়ল তেমনই ছবি
নেটে বোলিং অনুশীলন বিরাট কোহলির।

IND vs AUS: কোহলি ভারতের ষষ্ঠ বা সপ্তম বোলারের অভাব মেটাবেন? নেট অনুশীলনে ধরা পড়ল তেমনই ছবি

  • পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন (পিসিএ) টুইটারে কিছু ছবি পোস্ট করেছে, যাতে বিরাটকে বোলিং অনুশীলন করতে দেখা গিয়েছে। মোহালির ইন্দরজিৎ সিং বিন্দ্র স্টেডিয়ামে প্রায় ৩০ মিনিট বোলিং অনুশীলন করেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

মঙ্গলবার থেকে অস্ট্রেলিয়ার সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে হবে ভারতীয় ক্রিকেট দলকে। মনে করা হচ্ছিল, এই সিরিজে টিম ইন্ডিয়া ষষ্ঠ বা সপ্তম বোলারকে মিস করতে পারে। তবে সেই দুঃশ্চিন্তার মেঘ ভারতের উপর থেকে সরিয়ে দিয়েছেন বিরাট কোহলি। মনে করা হচ্ছে ,তারকা ব্যাটসম্যানই দলের ষষ্ঠ বা সপ্তম বোলারের অভাব মেটাতে পারেন।

আসলে মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আগে বিরাটকে বল হাতে নেটে অনুশীলন করতে দেখা গিয়েছে। অনেকেই প্রশ্ন তুলেছেন, কোহলি কি এ বার অলরাউন্ডার হওয়ার পথে?

আরও পড়ুন: আগে ড্রেসিংরুমে দৈত্য ছিল ধোনি এখন হয়েছে কোহলি- জঘন্য ভাবে আক্রমণ করলেন গম্ভীর

পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন (পিসিএ) টুইটারে কিছু ছবি পোস্ট করেছে, যাতে বিরাটকে বোলিং অনুশীলন করতে দেখা গিয়েছে। মোহালির ইন্দরজিৎ সিং বিন্দ্র স্টেডিয়ামে প্রায় ৩০ মিনিট বোলিং অনুশীলন করেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। এই সময় তিনি ক্রস লেগ অ্যাকশন দিয়ে বোলিং করেন। কোহলির এই অনুশীলনের ফলে এখন মনে করা হচ্ছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে তাঁকে বোলিং করতেও দেখা যেতে পারে।

বিরাট কোহলি সম্প্রতি ২০২২ এশিয়া কাপে হংকংয়ের বিরুদ্ধে বল করেছিলেন। তাকে ৬ বছর পর টি-টোয়েন্টিতে বল করতে দেখা গিয়েছিল। যেখানে তিনি ১ ওভারে ৬ রান দিয়েছিলেন। কোহলি এখনও পর্যন্ত ১০১টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলে ৪ উইকেট নিয়েছেন। হংকংয়ের বিপক্ষে ম্যাচের আগে ২০১৬ সালে একটি টি-টোয়েন্টি ম্যাচে বোলিং করেছিলেন বিরাট কোহলি।

আরও পড়ুন: কোহলিকে নিয়ে লোকে প্রশ্ন কী ভাবে করে! ফুঁসছেন অজি অধিনায়ক ফিঞ্চ

ব্যাট হাতে কোহলি দুরন্ত ছন্দে এমনিতেই রয়েছেন। এশিয়া কাপে তাঁকে দুরন্ত ছন্দে পাওয়া গিয়েছে। এমনিতেই কোহলির থেকে লাইমলাইট দূরে রাখা কঠিন কাজ। বিশেষ করে এশিয়া কাপে ব্যক্তিগত সাফল্য পাওয়ার পর তো তাঁকে নিয়ে আরও বেশি হইচই শুরু হয়েছে। সব ফোকাস এখন কোহলিকে ঘিরেই। ভারত সুপার ফোর থেকে ছিটকে গেলেও, কোহলি টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান স্কোরার (২৭৬) হয়েছেন। এই টুর্নামেন্টে তিনি দুরন্ত ছন্দে ছিলেন। সর্বোচ্চ রান স্কোরার মহম্মদ রিজওয়ানের চেয়ে অনেক ভালো স্ট্রাইক রেট এবং গড় ছিল কোহলির। কোহলি ছন্দে ফেরায় চাপে পড়ে গিয়েছে অস্ট্রেলিয়াও। বল হাতেও যদি কোহলি বাজিমাত করেন, তবে তো কেল্লাফতে।

বন্ধ করুন