বাংলা নিউজ > ময়দান > দ্বিতীয় ম্যাচের আগে খুব অসুস্থ হয়ে পড়েছিলেন স্মিথ, ভেবেছিলেন খেলতে পারবেন না!
স্টিভ স্মিথ (REUTERS)
স্টিভ স্মিথ (REUTERS)

দ্বিতীয় ম্যাচের আগে খুব অসুস্থ হয়ে পড়েছিলেন স্মিথ, ভেবেছিলেন খেলতে পারবেন না!

তারপর শুধু খেললেনই না, সেঞ্চুরি করে দলকে জেতালেনও। 

পরপর দুটি ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়ে অজিদের ওডিআই সিরিজ জিতিয়েছেন প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ। কিন্তু আরেকটু হলে দ্বিতীয় ম্যাচটি তার খেলা হচ্ছিল না। ম্যাচের শেষে এই কথা ফাঁস করলেন বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার। 

স্টিভ স্মিথ জানান যে ঘুম থেকেই উঠেই তাঁর ভার্টিগোর সমস্যা হচ্ছিল। খুবই অসুবিধা হচ্ছিল তাঁর। জড়তা কাটাতে আগে মাঠেও আসেন। কিন্তু কিছুক্ষণের জন্য তাঁর মনে হচ্ছিল ম্যাচটি হয়তো খেলতে পারবেন না। 

কিন্তু এরপর পরিস্থিতির উন্নতি হয় অজিদের টিম চিকিৎসকের সাহায্যে। তিনি বিভিন্ন এক্সারসাইজ করান স্মিথকে যাতে অনেকটা তাঁর শরীর ভালো লাগে। স্মিথ বলেন যে চিকিৎসক তাঁর ওপর এপলি কৌশল করান কানের থেকে ক্রিস্টাল বার করার জন্য। তারপর তিনি কিছুটা শরীরে বল পান। 

ম্যাচের কয়েক ঘণ্টা আগে যে স্টিভ স্মিথের খেলার মতো অবস্থা ছিল না, সেটা অবশ্য রবিবারের সিডনিতে বোঝার উপায় ছিল না। ফের বোলারদের সঙ্গে ছেলেখেলা করেন তিনি। মাত্র ৬৪ বলে ১০৪ রান করেন তিনি। এরপর যখন মনে হচ্ছি আইয়ার ও কোহলির জুটিতে ভারত ম্যাচে ফিরছে তখন অনবদ্য ক্যাচে তিনি শ্রেয়সকে সাজঘরে ফেরান। লাগাতার দুটি ম্যাচে ম্যান অফ দ্য ম্যাচ হয়ে ভারতকে সিরিজ থেকে ছিটকে দেন তিনি। 

 

বন্ধ করুন