বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: রঞ্জির পারফর্ম্যান্স কি তবে ফালতু? সরফরাজকে টপকে সূর্যকুমার টেস্ট দলে ঢোকায় জোর বিতর্ক

IND vs AUS: রঞ্জির পারফর্ম্যান্স কি তবে ফালতু? সরফরাজকে টপকে সূর্যকুমার টেস্ট দলে ঢোকায় জোর বিতর্ক

সরফরাজ খান। ছবি- পিটিআই।

India Test Squad: রঞ্জি ট্রফিতে ঝুড়ি ঝুড়ি রান করেও ভারতের টেস্ট দলে জায়গা পেলেন না সরফরাজ খান। তবে কি রঞ্জি ট্রফির কোনও গুরুত্ব নেই? উঠছে প্রশ্ন।

সীমিত ওভারের ক্রিকেটে সূর্যকুমার যাদবের পারফর্ম্যান্স নিয়ে প্রশ্ন তোলার জায়গা নেই। বিশেষ করে টি-২০ ক্রিকেটে এই মহূর্তে ভারত তথা বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান তিনি। যদিও ওয়ান ডে ক্রিকেটে তাঁর ধারাবাহিকতা তুলনায় কম। সাদা বলের ক্রিকেটের পারফর্ম্যান্স দিয়ে সূর্যকুমার টেস্ট স্কোয়াডে জায়গা করে নিলেও সংশয় প্রকাশ করার উপায় থাকে না। বিশেষ করে মুম্বইয়ের হয়ে চলতি রঞ্জি মরশুমে গোটা দু'য়েক ঝোড়ো ইনিংস খেলার পরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম ২টি টেস্টের দলে সূর্যকুমারের নাম দেখে অবাক হবেন না কেউই।

তবে প্রশ্ন উঠছে অন্য জায়গায়। আসলে ঘরোয়া রঞ্জি ট্রফিতে অবিশ্বাস্য ফর্মে থাকা সরফরাজ খানকে টপকে সূর্যকুমার টেস্ট স্কোয়াডে ঢুকে পড়ায় অবাক হয়েছেন অনেকেই। এক্ষেত্রে সূর্যকুমারের আগে সরফরাজ খানের টেস্ট দলে জায়গা পাওয়া উটিত ছিল বলে মনে করছেন সাধারণ ক্রিকেটপ্রেমী থেকে বিশেষজ্ঞদের অনেকেই।

বাস্তবিকই সরফরাজ গত কয়েক মরশুম ধরে ঘরোয়া ক্রিকেটে যে রকম ধারাবাহিকভাবে রান করে চলেছেন, তেমন ধারাবাহিকতা দেখাতে পারেননি আর কেউই। তার পরেও মুম্বইয়ের তরুণ ব্যাটসম্যান জাতীয় দলে জায়গা পাওয়ার ক্ষেত্রে উপেক্ষিত থাকায় দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই।

এক্ষেত্রে পুরনো একটি প্রসঙ্গ ঘুরে ফিরে উঠে আসছে বারবার। তবে কি রঞ্জি ট্রফিতে রান করার কোনও মূল্য নেই? সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন তুলছেন ক্রিকেটপ্রেমীরা।

আরও পড়ুন:- IND vs AUS: একের পর এক সেঞ্চুরি, তাও অস্ট্রেলিয়া সিরিজের টেস্ট দল থেকে বাদ পড়লেন বাংলার অভিমন্যু

সরফরাজ চলতি রঞ্জি ট্রফির প্রথম ৫ ম্যাচে ১০৭.৭৫ গড়ে ৪৩১ রান সংগ্রহ করেছেন। সেঞ্চুরি করেছেন ২টি ও হাফ-সেঞ্চুরি করেছেন ১টি। গত রঞ্জি মরশুমে সরফরাজ ৬টি ম্যাচে ১২২.৭৫ গড়ে ৯৮২ রান সংগ্রহ করেন। সেঞ্চুরি করেন ৪টি। এমন অবিশ্বাস্য পারফর্ম্যান্সের পরেও কীভাবে তাঁকে টপকে অন্যরা টেস্ট দলে ঢুকে পড়তে পারেন, সেটা ভেবে অবাক হওয়াই স্বাভাবিক।

শুধু সূর্যকুমার নন, ইশান কিষাণের টেস্ট স্কোয়াডে ঢুকে পড়া নিয়েও প্রশ্ন উঠছে বিস্তর। যদিও পন্তের অনুপস্থিতিতে দ্বিতীয় উইকেটকিপার হিসেবে জায়গা পেয়েছেন বলেই কিছুটা আড়ালে চলে গিয়েছে ইশানকে নিয়ে আলোচনা।

আরও পড়ুন:- আরও পড়ুন:- IND vs AUS: পন্ত নেই, তবু শিকে ছিঁড়ল না ঋদ্ধির ভাগ্যে, অস্ট্রেলিয়া সিরিজের টেস্ট স্কোয়াডে সূর্যকুমার যাদব

সব দেখে শুনে ইরফান পাঠানের মতো টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা সোশ্যাল মিডিয়ায় স্পষ্ট দাবি তোলেন যে, টেস্ট দল নির্বাচনে রঞ্জির পারফর্ম্যান্স প্রধান্য পাওয়া উচিত। হর্ষ ভোগলের মতো প্রখ্যাত ধারাভাষ্যকারও উপেক্ষিত সরফরাজের জন্য দুঃখ প্রকাশ করেন। টুইটারে সরফরাজের হয়ে গলা চড়িয়েছেন আরও অনেকে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.