বাংলা নিউজ > ময়দান > IND vs AUS, WTC Final 2023: একই ওভারে কোহলি, জাদেজাকে ফিরিয়ে বোল্যান্ডই ভারতের স্বপ্নে ছাই ফেলেন- ভিডিয়ো

IND vs AUS, WTC Final 2023: একই ওভারে কোহলি, জাদেজাকে ফিরিয়ে বোল্যান্ডই ভারতের স্বপ্নে ছাই ফেলেন- ভিডিয়ো

একই ওভারে কোহলি, জাদেজাকে ফিরিয়ে ভারতের কোমর ভাঙেন বোল্যান্ড।

রবিবার কোহলিকে সাজঘরে ফেরান স্কট বোল্যান্ড। বোল্যান্ড এই একই ওভারে রবীন্দ্র জাদেজাকেও আউট করেন। বোল্যান্ডের এই জোড়া আঘাতই ম্যাচের টার্নিং পয়েন্ট হয়ে যায়।

৪৪৪ রান তাড়া করতে নেমে পঞ্চম দিন মধ্যাহ্নভোজের বিরতির আগেই অলআউট। ২০৯ রানে হার। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় সংস্করণের ফাইনালেও শিরোপা অধরাই থেকে গেল। এই টুর্নামেন্টে পরপর দুই সংস্করণের ফাইনালে উঠলেও জয়ের স্বাদ পেল না টিম ইন্ডিয়া। রবিবার পঞ্চম দিনের খেলা শুরু হওয়ার আড়াই ঘণ্টার মধ্যে ভারতের সাত উইকেট তুলে নিয়ে বাজিমাত করল অস্ট্রেলিয়া।

বিরাট কোহলি চতুর্থ দিনের শেষে ৪৪ রানে অপরাজিত ছিলেন। এদিন মাত্র ৫ রান যোগ করেন নিজের ব্যক্তিগত স্কোরে। ৪৯ রানে ফেরেন ভারতের প্রাক্তন নেতা। অথচ তাঁকে ঘিরেই টেস্ট ক্রিকেটে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখছিল ভারত। তিনি ভারতীয় ইনিংসের হাল ধরে নদী পার করে করবেন, ধরেই নিয়েছিলেন ক্রিকেট প্রেমীরা। কিন্তু সেই স্বপ্নে কার্যত জল ঢেলে দিলেন কোহলি নিজেই।

রবিবার কোহলিকে সাজঘরে ফেরান স্কট বোল্যান্ড। বোল্যান্ড এই একই ওভারে রবীন্দ্র জাদেজাকেও আউট করেন। বোল্যান্ডের এই জোড়া আঘাতই ম্যাচের টার্নিং পয়েন্ট হয়ে যায়।

আরও পড়ুন: ‘কোহলিকে জিজ্ঞেস করুন, ওটা কী শট খেলল?’ ভারতের লজ্জাজনক হারের পর মেজাজ হারালেন গাভাসকর

অজিদের দেওয়া ২৪৪ রান তাড়া করতে নেমে শনিবার ম্যাচের চতুর্থ দিনে ভারত ৩ উইকেট হারিয়ে ১৬৪ রান করে। পঞ্চম দিনে বাকি ২৮০ রান তুলতে হলে, ক্রিজে টিকে থাকতে হবে। উইকেট হারানো যাবে না, এই ছিল প্রাথমিক শর্ত। কিন্তু বোলান্ডের ডেলিভারিতে ব্যাট চালাতে গিয়ে ধরা পড়লেন বিরাট। ওভারের তৃতীয় বলে বিরাটকে ফেরানোর পরই নতুন ব্যাটসম্যান জাদেজার বিরুদ্ধেও সেই একই স্ট্র্যাটেজি। পঞ্চম বলে ফিরলেন জাড্ডু।

বোল্যান্ডের ডেলিভারি বুঝতেই পারেননি বিরাট। তিনি বাইরের বলে খোঁচা মেরে ক্যাচ তোলেন। ৪৬.৩ ওভারে বোল্যান্ডের বলে স্লিপে কোহলির দুর্দান্ত ক্যাচ নেন স্টিভ স্মিথ। ৭৮ বলে ৪৯ রানে আউট হন বিরাট। এখানেই যাবতীয় স্বপ্নের ইতি হয়ে যায়। গোদের ওপর বিষফোঁড়া হয়, প্রথম বলেই রবীন্দ্র জাদেজার আউট হওয়া। মাত্র এক বলের ব্যবধানে কোহলি এবং জাদেজাকে ফিরিয়ে দেন বোল্যান্ড।

আরও পড়ুন: পরের বার থেকে তিন ম্যাচের WTC Final করা হোক- হেরে দলের প্লেয়ারদের দুষে, নয়া দাবি তুললেন রোহিত

এই ওভারের পরেই চাপ হুহু করে বেড়ে যায় ভারতের। ১৭৯ রানে ৫ উইকেট হারিয়ে একেবারে কোণঠাঁসা হয়ে পড়ে ভারত। রোহিত সর্মা ব্রিগেড যে ম্যাচ হারতে চলেছে, সেই সঙ্কেত পাওয়া যায় বোল্যান্ডের ওভার শেষেই। কারণ তার পরেই ম্যাচের রাশ পুরোটাই চলে যায় অজিদের দখলে।

পঞ্চম দিনে প্রথম এক ঘণ্টা খুবই গুরুত্বপূর্ণ ছিল। এই সময়টা অজিদের বোলিং আক্রমণ সামলে দিতে পারলে একটা ক্ষীণ আশা থাকত। কিন্তু দিনের আধ ঘণ্টার মাথায় দু'টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেয় অস্ট্রেলিয়া। ভারতের কোমর পুরোপুরি ভেঙে যায় তখনই। এর পর কিছুটা লড়াই করে ভারতের বাকি পাঁচ সদস্য। কিন্তু টেনেটুনে ভারত ২৩৪ করে অলআউট হয়ে যায়। ২০৯ রানে ম্যাচ হেরে বসে থাকে টিম ইন্ডিয়া।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মোহনবাগানের সুবিধা করে দিল মুম্বই-গোয়া, পারবে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট টেবিল ধ্বংস হয় ১৯টি গির্জা… 'ওদের হাত রক্তে রাঙানো', পাকিস্তানকে 'ধুয়ে দিল' ভারত পেয়ারা পাতা দাঁতের যত্ন ছাড়াও মেদ ঝরানোর মোক্ষম অস্ত্র! উপকার পেতে কীভাবে খাবেন WPL 2024: হেরেও লিগ টেবিলের ২য় স্থানে মুম্বই ইন্ডিয়ান্স, পয়েন্টের খাতা খুলল ইউপি গ্রেফতার শেখ শাহজাহান, ৫৫ দিন কোথায় 'লুকিয়ে' ছিলেন 'সন্দেশখালির বাঘ'? বোনে বোনে ভাব নেই! পরিণীতির বিয়েতে আসেননি, মার্চে মীরার বিয়ে, প্রিয়াঙ্কা ফিরবেন? ধনু, মকর, কুম্ভ, মীন এই ৪ রাশির ভাগ্যে আজ কী রয়েছে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফলে ৯০ বছর বয়সে সবচেয়ে বড় কনসার্ট আশা ভোঁসলের, পারবেন তো গাইতে আগের মতো গান! শুধু শ্রেয়স ও ইশানই নন, BCCI-এর চুক্তি থেকে বাদ পড়লেন পূজারা-সহ এই সাত তারকা মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.