HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ময়দান > IND vs AUS, WTC Final 2023: দিনের খেলা শেষ হতেই টুইটার, ইনস্টায় ছবি পোস্ট করে বিতর্কিত আউট নিয়ে বিরক্তি প্রকাশ শুভমনের

IND vs AUS, WTC Final 2023: দিনের খেলা শেষ হতেই টুইটার, ইনস্টায় ছবি পোস্ট করে বিতর্কিত আউট নিয়ে বিরক্তি প্রকাশ শুভমনের

টেলিভিশন রিপ্লে দেখে স্পষ্ট মনে হয়েছে যে, গ্রিনের ধরা বল মাটি ছুঁয়েছিল। অথচ তৃতীয় আম্পায়ার জুম করে বল মাটি ছুঁয়েছে কিনা, তা যাচাই করার প্রয়োজনও বোধ করেননি। ফলে বিতর্কিত সিদ্ধান্তে আউট হয়ে সাজঘরে ফিরতে হয় শুভমন গিলকে।

শুভমন গিল আদৌ আউট ছিলেন?

জয়ের জন্য বিশাল লক্ষ্যমাত্রা সামনে নিয়ে শেষ ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ভারত। ফের ব্যর্থ হন শুভমন গিল। ১৯ বলে ১৮ করে সাজঘরে ফিরতে হয় শুভমনকে। কিন্তু প্রশ্ন হল গিল কি আদৌ আউট ছিলেন?

৭.১ ওভারে স্কট বোল্যান্ডের বল গিলের ব্যাটের কানায় লেগে স্লিপে ক্যাচ ওঠে। সেখানে অত্যন্ত ক্ষিপ্রতার সঙ্গে ক্যাচও ধরেন ক্যামেরন গ্রিন। ফিল্ড আম্পায়াররা ক্যাচের বৈধতা নিয়ে নিশ্চিত ছিলেন না। তাই তাঁরা তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত জানতে চান। থার্ড আম্পায়ার রিচার্ড কেটেলবরো টেলিভিশন রিপ্লে দেখে গিলকে আউট ঘোষণা করেন। অথচ সাধারণ ক্রিকেটপ্রেমী থেকে বিশেষজ্ঞ- সকলেরই ধারণা, গ্রিন পরিষ্কার ক্যাচ ধরেননি।

আরও পড়ুন: ৪৪৪ রান তাড়া করে জয়? টেস্টের আগের পরিসংখ্যান কিন্তু ভারতকেই চাপে রাখছে, জিতলে রেকর্ড হবে

টেলিভিশন রিপ্লে দেখে স্পষ্ট মনে হয়েছে যে, বল মাটি ছুঁয়েছিল। অথচ তৃতীয় আম্পায়ার জুম করে বল মাটি ছুঁয়েছে কিনা, তা যাচাই করার প্রয়োজনও বোধ করেননি। ফলে বিতর্কিত সিদ্ধান্তে আউট হয়ে সাজঘরে ফিরতে হয় শুভমন গিলকে।

তবে শুভমন কিন্তু ভালো ছন্দে ছিলেন। শুরুটা আত্মবিশ্বাসের সঙ্গেই করেছিলেন। ২টি বাউন্ডারির সাহায্যে ১৯ বলে ১৮ রান করে ফেলেছিলেন তিনি। মারেন ২টি চার। কিন্তু বিতর্কিত আউটের কারণে ভারত তাদের দ্বিতীয় ইনিংসে ৪১ রানের মাথায় প্রথম উইকেট হারায়।

আরও পড়ুন: রাহানে-শার্দুল জুটি টপ অর্ডারকে বড় বার্তা দিয়েছে- রোহিত, কোহলিকে চিমটি সৌরভের

শুভমন গিল নিজে এই ক্যাচ নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি এই ক্যাচের একটি ছবি শেয়ার করেছেন। সেখানে ক্যাপশনে আতস কাঁচ আর মাথা চাপড়ানোর ইমোজি দিয়েছেন। বোঝাই যাচ্ছে, এই আউট নিয়ে শুভমন কতটা বিরক্ত।

আম্পায়ার কেটেলবরো বরাবর ভারতীয় দলের কাছে অপয়া। তিনি থাকা মানেই ভুল সিদ্ধান্তের শিকার হয় টিম ইন্ডিয়া। তা ছাড়া গত এক দশকে টিম ইন্ডিয়া যতগুলি আইসিসি টুর্নামেন্টের নক-আউট থেকে বিদায় নিয়েছে, ২০২২-এর টি-২০ বিশ্বকাপ ছাড়া, বাকি সব ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেছিলেন ইংল্যান্ডের রিচার্ড কেটেলবরো। তালিকাটা নেহাৎ ছোট নয়। এ বারও কি সেই পথেই এগোচ্ছে ম্যাচের ফল? টেনশনে কিন্তু ভারতকে থাকতেই হবে।

জেতার জন্য ৪৪৪ রান তাড়া করতে নেমে ইতিমধ্যে ভারত ৩ উইকেট হারিয়ে বসে রয়েছে। চতুর্থ দিনের শেষে ভারতের স্কোর ৩ উইকেটে ১৬৪ রান। জিততে হলে আরও ২৮০ রান করতে হবে। হাতে রয়েছে ৭ উইকেট। ভরসা একটাই, ক্রিজে রয়েছেন বিরাট কোহলি (৬০ বলে ৪৪) এবং অজিঙ্কা রাহানে (৫৯ বলে ২০)। তাঁরা কি পারবেন আইসিসি-র ট্রফি জয়ের ১০ বছরের খরা কাটাতে?

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জল্পনার অবসান, আন্তর্জাতিক ফুটবল থেকে সত্যিই অবসর নিলেন জার্মান তারকা মুলার শরীরে ভীষণ ব্যাথা! তবু ক্ষত ঢেকে মাথায় পরচুলা পরে ফটোশ্যুটে হিনা খান রেল লাইনে ফটোশুটে মগ্ন হতেই এসে পড়ল ট্রেন! ৯০ ফুট উপর থেকে ঝাঁপ দম্পতির, এরপর? কুলতলিতে সাদ্দামের খাট সরাতেই বেরিয়ে এল গোপন সুরঙ্গ, মিশেছে খালে! হতবাক পুলিশ পরচুলা পরেছেন, মেকআপ দিয়ে ক্ষত ঢাকার চেষ্টা, আঘাত পেয়ে ব্যাথায় চিৎকার করলেন হিনা রাজ্যের কোন চালে DA মামলায় আজও ‘সুখবর’ পেলেন না সরকারি কর্মীরা? জানালেন আইনজীবী সোহিনী-শোভনের বিয়ের দিনই ছাদনাতলায় গেলেন স্বস্তিকাও! ব্যাপারটা কী? ব্যাটিংয়ের থেকে ফিল্ডিং-ই বেশি পছন্দ- সেরা ফিল্ডার হয়ে কি আক্ষেপ করলেন রিঙ্কু? লিখিত প্রমাণ চাই!পাকিস্তানে খেলা নিয়ে BCCI সত্যি বলছে কিনা জানতে পালটা চাল PCB-র মণীশ মালহোত্রাকে ‘স্থানীয় ডিজাইনার’ বলে আখ্যা ক্লোয়ির…ক্ষোভে ফেটে পড়ল নেটদুনিয়া

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ