বাংলা নিউজ > ময়দান > IND vs AUS, WTC Final 2023: শার্দুলের হাতের মোচড়ে বোকা হলেন ওয়ার্নার, বল না বুঝেই দিলেন ক্যাচ- ভিডিয়ো

IND vs AUS, WTC Final 2023: শার্দুলের হাতের মোচড়ে বোকা হলেন ওয়ার্নার, বল না বুঝেই দিলেন ক্যাচ- ভিডিয়ো

শার্দুল ঠাকুরের বলে আউট হলেন ডেভিড ওয়ার্নার।

৭ বলের জন্য হাফসেঞ্চুরি মিস করেন ওয়ার্নার। লর্ড ঠাকুরের বলে কেএস ভরতের হাতে ৪৩ করে ক্যাচ দেন অজি ওপেনার। ১৫তম ওভারে উমেশ যাদবকে চারটি চারও হাঁকিয়েছিলেন। বেশ ভালো ছন্দে ছিলেন। লাঞ্চের আগে ওয়ার্নার ফেরায় ভারত যেন অক্সিজেন পায়।

প্রথম দিন লাঞ্চের আগে অস্ট্রেলিয়ার পায়ের তলার জমি কিছুটা হলেও শক্ত করে দিয়েছিলেন ডেভিড ওয়ার্নার। কিন্তু তিনি উইকেটে টিকতে পারলেন না বেশীক্ষণ। ৬০ বলে ৪৩ রানের একটি ভালো ইনিংস খেললেন। যে ইনিংসে রয়েছে ৮টি চার। কিন্তু তার পরেই শার্দুল ঠাকুরের বলে কিছুটা বোকা বনেই আউট হয়ে সাজঘরে ফেরেন ওয়ার্নার।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে টস হেরে প্রথম ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। নতুন বলে শুরুটা ভালো করেন মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজ। শুরুতে তাঁদের খেলতে বেশ বেগ পেতে হয় দুই অজি ওপেনার ওয়ার্নার এবং উসমান খোয়াজাকে। খোয়াজা তো চতুর্থ ওভারেই শূন্য হাতে সাজঘরে ফেরেন। সিরাজের বল ব্যাটের কাণায় লাগিয়ে ক্যাচ তোলেন খোয়াজা। উইকেটকিপার কেএস ভরত ক্যাচ ধরতে কোনও ভুল করেননি। ৩.৪ ওভারে দলের রান ছিল তখন মাত্র ২। সেখান থেকে হাল ধরেন ওয়ার্নার এবং তিনে নামা মার্নাস ল্যাবুশেন। এই জুটি কিন্তু ধীরে ধীরে ভয়ঙ্কর হয়ে উঠছিল। তবে লাঞ্চের আগে ওয়ার্নারকে ফিরিয়ে স্বস্তি এনে দেন শার্দুল ঠাকুর।

ভারত-অস্ট্রেলিয়ার মধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের লাইভ আপডেট পেতে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/sports/ind-vs-aus-wtc-final-live-score-all-updates-of-india-vs-australia-icc-world-test-championship-2023-final-at-oval-31686123327148.html

২১.৪ ওভারে লর্ড শার্দুলের বল বুঝেই উঠতে পারেননি ওয়ার্নার। ওয়ার্নারকে একটু নীচু শর্ট বল করেন শার্দুল। ওয়ার্নার পুল মারতে চেষ্টা করেছিলেন। কিন্তু ব্যাটের কোণায় লেগে ক্যাচ ওঠে। কেএস ভরত বাঁ-দিকে ডাইভ দিয়ে দুরন্ত ক্যাচ ধরেন। সাজঘরে ফিরতে হয় তারকা ওপেনার। স্বস্তি ফেরে ভারতীয় শিবিরে। কারণ ওয়ার্নার বেশ ভালো ছন্দে ছিলেন। ১৫তম ওভারে উমেশ যাদবকে চারটি চারও হাঁকিয়েছিলেন। তবে ৭ রানের জন্য হাফসেঞ্চুরি মিস করেন ওয়ার্নার। এ দিকে লাঞ্চের আগে ওয়ার্নার ফেরায় ভারত যেন অক্সিজেন পায়। লাঞ্চের আগে অস্ট্রেলিয়ার স্কোর ছিল ২ উইকেটে ৭৩ রান।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ভারত রবিচন্দ্রন অশ্বিনকে না খেলিয়ে ভারত চার সিমার খেলাচ্ছে। যা নিয়ে তর্ক-বিতর্কের ঝড় বয়ে চলেছে। অনেকেই মনে করছেন, বিশ্বের অন্যতম সেরা স্পিনারকে না খেলানোটা ভারতের একটি ভুল সিদ্ধান্ত।

আরও পড়ুন: কাউন্টিতে ভালো খেললেও, ইংল্যান্ডে ওর পরিসংখ্যান হতাশার- পূজারায় ভরসা নেই আকাশ চোপড়ার

তবে টসের সময়ে রোহিত শর্মা বলেছেন, ‘অশ্বিনকে বাদ দেওয়া কঠিন সিদ্ধান্ত ছিল। ও আমাদের জন্য ম্যাচ উইনার হয়েছে। ওকে বাদ দেওয়াটা খুব ভালো কোনও বিষয় নয়। তবে যা কন্ডিশনে, সেটার কথা মাথায় রেখে দলের জন্য যেটা ভালো হয়, সেটাই করতে হয়েছে।’ একমাত্র স্পিনার হিসেবে রবীন্দ্র জাদেজাকে খেলানো হলেও, লাঞ্চের আগে তাঁকে দিয়ে বল করানো হয়নি।

বন্ধ করুন