বাংলা নিউজ > ময়দান > IND vs AUS, WTC Final 2023: হেড-স্মিথ মিলে ভারতের সব পরিকল্পনায় জল ঢেলেছেন, দেখে নিন প্রথম দিনের হাইলাইটস

IND vs AUS, WTC Final 2023: হেড-স্মিথ মিলে ভারতের সব পরিকল্পনায় জল ঢেলেছেন, দেখে নিন প্রথম দিনের হাইলাইটস

ট্রেভিস হেড এবং স্টিভ স্মিথ প্রথম দিনের শেষে ২৫১ রানের পার্টনারশিপ গড়েন।

অস্ট্রেলিয়া প্রথম দিনের শেষে ৩ উইকেট ৩২৭ করে ফেলে। ২৫১ রানের বিশাল পার্টনারশিপ করেন ট্রেভিস হেড এবং স্টিভ স্মিথ। ট্রেভিস হেড সেঞ্চুরি করে ফেলেছেন। স্টিভ স্মিথ শতরান করার পথে।

আইসিসি ট্রফি কি ফের হাতছাড়া হতে বসেছে? বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রথম দিনের শেষেই এই প্রশ্ন উঠে গিয়েছে। বুধবার অস্ট্রেলিয়া দিনের শেষে ৩ উইকেট ৩২৭ করে ফেলে। ২৫১ রানের বিশাল পার্টনারশিপ করেন ট্রেভিস হেড এবং স্টিভ স্মিথ। তারা ভাঙে ৯০ বছরের পুরনো রেকর্ড। ১৯৩০ সালে ওভালে চতুর্থ উইকেটে সর্বোচ্চ রানের পার্টনারশিপ ছিল ডন‌ ব্র্যাডম্যান এবং আর্চি জ্যাকসনের। ২৪৩ রান তুলেছিল এই জুটি। এ দিন তাঁদের ছাপিয়ে ওভালে নতুন রেকর্ড করেন হেড-স্মিথ জুটি।

ট্রেভিস হেড সেঞ্চুরি করে ফেলেন। মাত্র ১০৬ বলে একশোয় পৌঁছন বাঁ-হাতি তারকা।‌ এটি হেডের ষষ্ঠ টেস্ট সেঞ্চুরি। তবে দেশের বাইরে প্রথম শতরান, লন্ডনেও প্রথম। লাল বলের ক্রিকেটে একদিনের ম্যাচের ভঙ্গিমায় খেলেন হেড। কঠিন সময় নেমে অনবদ্য ব্যাটিং। দিনের শেষে ১৫৬ বলে ১৪৬ রানে অপরাজিত থাকেন হেড। তাঁর ইনিংস সাজানো ২২টি চার এবং একটি ছয়ে।

আরও পড়ুন: পরিস্থিতি দেখেই সিদ্ধান্ত নিয়েছিলাম- অশ্বিনকে বাদ দেওয়া নিয়ে সাফাই বোলিং কোচের

অন্য দিকের উইকেট আগলে রাখেন স্মিথ। তিনি ধরে ধরে খেলতে থাকেন। দিনের শেষে ৯৫ রানে অপরাজিত রয়েছেন স্মিথ। তাঁর ইনিংসে রয়েছে ১৪টি চার। এই দুইয়ের যুগলবন্দিতে ক্রমশ ম্যাচ থেকে হারিয়ে যাচ্ছে ভারত। ৩ উইকেটে ৭৬ রান থেকে ৩ উইকেটে ৩২৭ করে ফেলেছে। দ্বিতীয় দিন রানের পাহাড় গড়ার লক্ষ্য নিয়েই নামবে অজিরা।

উইকেট দেখে বিভ্রান্ত ভারতীয় শিবির। সবুজ পিচ এবং মাথার ওপর মেঘলা আকাশ দেখে টেস্টের সেরা বোলার রবিচন্দ্রন অশ্বিনকে বাদ দিয়ে চার পেসারে নামে ভারত। একমাত্র স্পিনার রবীন্দ্র জাদেজা। ওভালে সকালের পরিবেশ এবং পরিস্থিতি দেখে টসে জেতা মাত্র তড়িঘড়ি বোলিং নেন রোহিত শর্মা। যে সিদ্ধান্তটা বুমেরাং-ই হয়ে গিয়েছে।

আরও পড়ুন: ক্যায়া ইয়ার তুম লোগ... উইকেট না পড়ায় মাঠের মধ্যেই সতীর্থদের উপর মেজাজ হারালেন রোহিত- ভিডিয়ো

টেস্টের শুরুতে আকাশ কালো মেঘে ঢাকা থাকলেও বেলা বাড়তেই মেঘ সরে রোদ উঁকি মারে। তাতেই ঘুরে যায় ম্যাচের মোড়। বোলারদের পরিবর্তে উইকেট থেকে সাহায্য পেল ব্যাটাররা। সুতরাং দেখতে গেলে, ভারতের দুটো ভুল- ১) অশ্বিনকে না খেলানো, দুই) প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত- ম্যাচে অনেকটাই পিছিয়ে দিল রোহিত বাহিনীকে। এখন যদি ভারতীয় ব্যাটাররা দুরন্ত কিছু না করে, তবে কপালে দুঃখ আছে টিম ইন্ডিয়ার। বিরাট কোহলি, রোহিত শর্মা, শুভমন গিলদের উপরই সবটা এখন নির্ভর করছে।

তবে প্রথম দিনের শুরুটা কিন্তু খারাপ করেননি ভারতীয় পেসাররা। শুরুতেই উসমান খোয়াজার উইকেট তুলে নিয়ে অস্ট্রেলিয়া শিবিরে ধাক্কা দেন মহম্মদ সিরাজ। শূন্য রানে ফেরেন অজি ওপেনার। ২ রানে প্রথম উইকেট হারায় অজিরা। ডেভিড ওয়ার্নার শুরুতে সুবিধা করতে না পারলেও, ধীরে ধীরে উইকেটে থিতু হয়ে যান। অন্য প্রান্তে ঠাণ্ডা মাথায় খেলছিলেন মার্নাস লাবুশেন। মধ্যাহ্নভোজের বিরতির ঠিক আগে আউট হন ওয়ার্নার। ৬০ বলে ৪৩ রান করে শার্দুল ঠাকুরের বলে উইকেটের পেছনে শ্রীকর ভরতের হাতে ধরা পড়েন অজি তারকা। দ্বিতীয় সেশনের শুরুতেই মার্নাস ল্যাবুশেনকে (২৬) বোল্ড করে আশার আলো দেখিয়েছিলেন মহম্মদ শামি। ৭৬ রানে ৩ উইকেট হারায় অস্ট্রেলিয়া। কিন্তু তার পর থেকেই ভারতের যাবতীয় পরিকল্পনা ঘেঁটে যায়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শাহরুখের বেভারলি হিলসের বাড়িতে এক রাত কাটাতে চান? খরচ শুনলে মাথা ঘুরে যাবে! বারবার অসুখে ভুগছেন? যোগ দিবসে করুন এই আসনগুলি, ফল পাবেন হাতেনাতে ধনু-মকর-কুম্ভ-মীনের শুক্রবার কেমন কাটবে? জানুন রাশিফল ভরসা রাখুন যোগাসনের ওপর, আন্তর্জাতিক যোগ দিবসে জানুন যোগাসনের ১০টি উপকারিতা 10 ওভার শেষে Bangladesh-র স্কোর 67/3 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল Euro 2024:হ্যারি কেনের গোলে এগিয়ে গিয়েও হতাশার ড্র,ইংল্যান্ডকে রুখে দিল ডেনমার্ক ফের মন্ত্রী হতেই শ্রীলঙ্কায় গেলেন জয়শঙ্কর, সামুদ্রিক সুরক্ষা নিয়ে হল বড় উদ্যোগ T20I-তে অবশেষে ভারতের বিরুদ্ধে উইকেট পেলেন রশিদ! কাটল খরা, পাকরা ‘পছন্দের শিকার’

T20 WC 2024

ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.