বাংলা নিউজ > ময়দান > IND vs AUS, WTC Final 2023: ক্যায়া ইয়ার তুম লোগ... উইকেট না পড়ায় মাঠের মধ্যেই সতীর্থদের উপর মেজাজ হারালেন রোহিত- ভিডিয়ো

IND vs AUS, WTC Final 2023: ক্যায়া ইয়ার তুম লোগ... উইকেট না পড়ায় মাঠের মধ্যেই সতীর্থদের উপর মেজাজ হারালেন রোহিত- ভিডিয়ো

জাদেজার বোলিংয়ের আগে ফিল্ডিং সাজাতে গিয়ে মেজাজ হারান রোহিত।

ভারত যেমনটা ভেবেছিল, তাদের কোনও পরিকল্পনাই কার্যকর হয়নি। স্বাভাবিক ভাবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (ডব্লিউটিসি) ফাইনালের প্রথম দিনই হতাশায় ডুবে গিয়েছিলেন রোহিত শর্মা। আর সেই হতাশাই প্রকাশ্যে রাগ হয়ে বেরিয়ে আসে।

রবিচন্দ্রন অশ্বিনকে একাদশে না রাখার সিদ্ধান্তটা যে এ ভাবে প্রথম দিনেই বুমেরাং হয়ে ফিরে আসবে, সে কথা বোধহয় টস জেতার সময়ে নিজেও ভাবেননি রোহিত শর্মা। যে পরিকল্পনা নিয়ে ভারত চার সিমার খেলানোর সিদ্ধান্ত নিয়েছিল, সেটা পরিকল্পনা প্রথম দিনই একেবারে ফ্লপ।

ভারত যেমনটা ভেবেছিল, তাদের কোনও পরিকল্পনাই সে ভাবে কার্যকর হয়নি। স্বাভাবিক ভাবেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (ডব্লিউটিসি) ফাইনালের প্রথম দিনই হতাশায় ডুবে গিয়েছিলেন রোহিত শর্মা। মেঘলা আবহাওয়ার কারণে ভারত টস জিতে প্রথমে ফিল্ডিং নেয়। তবে রোহিত শর্মা অ্যান্ড কোম্পানি ফাইনালের প্রথম দিন নিজেদের আধিপত্য বিস্তার করতে চূড়ান্ত ব্যর্থ হন। যার ফলে রোহিতকে প্রকাশ্যে মেজাজ হারাতে দেখা যায়। রবীন্দ্র জাদেজার জন্য ফিল্ডিং সেট করার সময়েই অধিনায়ককে চিৎকার করে উঠতে দেখা যায় সতীর্থের উপরেই।

আরও পড়ুন: পরিস্থিতি দেখেই সিদ্ধান্ত নিয়েছিলাম- অশ্বিনকে বাদ দেওয়া নিয়ে সাফাই বোলিং কোচের

ঘটনাটি ঘটেছিল দিনের শেষ সেশনের সময়ে, যখন ভারত ট্রেভিস হেড এবং স্টিভ স্মিথের মধ্যে জুটি ভাঙতে মরিয়া ছিল। এই জুটি ভাঙার জন্য জাদেজার হাতে বল তুলে দেন রোহিত। আর ফিল্ডিং সেট করার সময়ে একজন ফিল্ডার তাঁর নির্দেশ অনুসরণ না করায়, নিজের ক্ষোভ আর চেপে রাখতে পারেননি রোহিত। চিৎকার করে কিছু ফাউল কথাবার্তা বলে ফেলেন ভারত অধিনায়ক। তাঁকে বলতে শোনা যায়, ‘কেয়া ইয়ার তুম লগ…’। স্টাম্পের মাইকে পরিষ্কার ধরা পড়ে রোহিতের কথা। আর এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই শুরু হয়ে গিয়েছে চর্চা।

সকালের সেশনে পরিস্থিতি ভারতের জন্য সহায়ক হওয়া সত্ত্বেও, পেসাররা প্রথম দিনে মাত্র তিনটি উইকেট নিতে পারেন। রোহিত শর্মার প্রথমে বল করার সিদ্ধান্তে আখেরে কোনও লাভ হয়নি। কারণ ভারতের চার পেসার মহম্মদ সিরাজ, মহম্মদ শামি, উমেশ যাদব এবং শার্দুল ঠাকুর মধ্য ওভারে খেলার রাশ নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হন।

রবীন্দ্র জাদেজাকে একমাত্র স্পিনার হিসেবে খেলাচ্ছে ভারত। ক্রিকেট বিশেষজ্ঞরা রবিচন্দ্রন অশ্বিনকে একাদশ থেকে বাদ দেওয়ার রোহিতের সিদ্ধান্তে প্রশ্ন তুলেছেন। কারণ জাদেজা চার পেসারের তুলনায় কিছুটা তাও প্রভাব ফেলেছিলেন অজি ব্যাটারদের উপর।

আরও পড়ুন: ICC টুর্নামেন্টের স্কোয়াডে থেকেও ফাইনাল খেলা হল না, ১২ বছর পর ফের ধাক্কা খেলেন অশ্বিন

অশ্বিনকে বাদ দেওয়ার বিষয়ে সাফাই দিতে গিয়ে রোহিত এবং ভারতের বোলিং কোচ পরশ মামব্রে স্বীকার করেছেন যে, পিচ এবং পরিস্থিতি দেখে টিম কম্বিনেশন তৈরি করা হয়েছিল। এ দিকে অস্ট্রেলিয়া প্রথম দিনের শেষে ৩ উইকেট হারিয়ে ৩২৭ রান করে চালকের আসনে রয়েছে।

ম্যাচের পরে সংবাদিক সম্মেলনে পরশ মামব্রে বলেছেন, ‘ওর মতো একজন চ্যাম্পিয়ন বোলারকে বাদ দেওয়া সব সময়েই খুব কঠিন সিদ্ধান্ত। সকালের অবস্থা দেখে, আমরা ভেবেছিলাম অতিরিক্ত সিমার খেলালে সুবিধা পাব। এটি অতীতেও আমাদের জন্য কাজ করেছে। পেসাররা আমাদের জন্য এখানে ভালো করেছে। আপনি সব সময়েই পিছনে ফিরে তাকাতে পারেন এবং বলতে পারেন যে, অতিরিক্ত স্পিনার উপকারী হবে। তবে আমরা পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নিয়েছিলাম।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কবে বর্ষা ঢুকছে ভারতে? ঘূর্ণিঝড়ের মধ্যেই জানাল IMD, বাংলায় তাহলে কোনদিন আসবে? গম্ভীর নন, KKR-এর IPL জয়ের মূল কারিগর হিসেবে অন্য কাউকে কৃতিত্ব বরুণ-বেঙ্কটেশের ফোনে স্প্যাম কল রুখতে এবার TRAI-র সঙ্গে প্রস্তুতি নিচ্ছে RBI ও স্বরাষ্ট্রমন্ত্রক বাড়বে ব্যাঙ্ক ব্যালেন্স, আসবে প্রমোশন! বুধের উদয়ে জুনে ভাগ্যে চমক ৩ রাশির ‘‌আরও একবার নরেন্দ্র মোদীকে মুখ্যমন্ত্রীর আসনে বসাই’‌, নীতীশের মুখ ফসকে বিতর্ক ‘মোদী ৩.০ সরকার গঠন হবেই!’ বারাণসীতে বড় জয়ের লক্ষ্যে বিজেপির তারকা প্রচারকরা লোকসভা নির্বাচনের অঙ্ক কী বলছে?‌ জানতে ১ জুন ইন্ডিয়া জোটের বৈঠক ডাকা হয়েছে!‌ শাহরুখ-গৌতির ব্রোম্যান্স- গম্ভীরের কপালে কিং খানের ভালোবাসার চুম্বন- ভিডিয়ো সূর্য-দীপার দূরত্ব অতীত! ৭০০ পর্বে পাশাপাশি স্বস্তিকা-দিব্যজ্যোতি, কী বলছেন? হঠাৎ হাতে আসবে টাকা, নতুন চাকরির অফার, প্রেমে চূড়ান্ত সাফল্য! লাকি ৩ রাশি

Latest IPL News

গম্ভীর নন, KKR-এর IPL জয়ের মূল কারিগর হিসেবে অন্য কাউকে কৃতিত্ব বরুণ-বেঙ্কটেশের শাহরুখ-গৌতির ব্রোম্যান্স- গম্ভীরের কপালে কিং খানের ভালোবাসার চুম্বন- ভিডিয়ো 'টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার বদলে বেঙ্গলকে পাঠানো হোক', KKR-এর জয়ের পর সৌরভ হায়দরাবাদ পেল ৭৫ লক্ষ, কলকাতার ভাগ্যে ২৫ লাখ, BCCI-এর তরফে আর্থিক পুরস্কার ঘোষণা KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই ৩টি IPL ফাইনাল খেলে ৩ বারই হার, কোহলির দলে নাম লিখিয়েও বিরল নজির রাহুল ত্রিপাঠীর অনেকেই মস্করা করেছিল আমার প্রাইস ট্যাগ নিয়ে- অকপট ফাইনালের সেরা স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.