বাংলা নিউজ > ময়দান > IND vs AUS, WTC Final 2023: সিরাজের বলে চোট, পেনকিলার খেয়ে, দু'বার রিভিউ ঠেকিয়ে, শেষে শামির বলে বোল্ড হলেন ল্যাবুশান

IND vs AUS, WTC Final 2023: সিরাজের বলে চোট, পেনকিলার খেয়ে, দু'বার রিভিউ ঠেকিয়ে, শেষে শামির বলে বোল্ড হলেন ল্যাবুশান

সিরাজের বলে চোট পান মার্নাস ল্যাবুশান।

অষ্টম ওভারে সিরাজের একটি শর্ট বল করেন এবং এটি একটি লিফটার ছিল, যেটা ল্যাবুশানকে বিভ্রান্ত করে। এবং তিনি এটিকে ছেড়ে দিতে চেয়েছিলেন। কিন্তু ততক্ষণে দেরী হয়ে গিয়েছিল। বল এসে সজোরে লাগে অজি ব্যাটারের বাঁ-হাতের বুড়ো আঙুলে।

ভারতের বিরুদ্ধে লন্ডনের ওভালে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রথম ঘণ্টায় অস্ট্রেলিয়ান দলের ফিজিয়োকে মাঠে নামতে হয়েছিল। আসলে মহম্মদ সিরাজের একটি খারাপ লিফটার মার্নাস ল্যাবুশানের বুড়ো আঙুলে এসে সজোরে লাগে। যার পর যন্ত্রণায় কঁকিয়ে ওঠেন ল্যাবুশান।

তার আগে অস্ট্রেলিয়ার ওপেনার উসমান খোয়াজাকে শূন্য রানে (১০ বলে) সাজঘরে ফিরিয়েছিলেন সিরাজ। ৩.৪ ওভারে দলের ২ রানের মাথায় খোয়াজা আউট হলে চ্যালেঞ্জিং পরিস্থিতিতে মাঠে নামেন ল্যাবুশান। তিনি ওয়ার্নারের সঙ্গে জুটি বেঁধে অস্ট্রেলিয়াকে কিছুটা অক্সিজেন দেওয়ার চেষ্টা করেন।

ভারত-অস্ট্রেলিয়ার মধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের লাইভ আপডেট পেতে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/sports/ind-vs-aus-wtc-final-live-score-all-updates-of-india-vs-australia-icc-world-test-championship-2023-final-at-oval-31686123327148.html

তার মাঝেই সিরাজ অষ্টম ওভার বল করতে আসেন। সিরাজের একটি শর্ট বল করেন এবং এটি একটি লিফটার ছিল, যেটা ল্যাবুশানকে বিভ্রান্ত করে। এবং তিনি এটিকে ছেড়ে দিতে চেয়েছিলেন। কিন্তু ততক্ষণে দেরী হয়ে গিয়েছিল। বল এসে সজোরে লাগে অজি ব্যাটারের বাঁ-হাতের বুড়ো আঙুলে।

এত জোরে বলটি লেগেছিল যে, ল্যাবুশান সঙ্গে সঙ্গে হাত থেকে ব্যাট ফেলে দেন। এবং তাঁকে যন্ত্রণায় কঁকিয়ে উঠতে দেখা যায়। বারবার তিনি হাত ঝারছিলেন। অস্ট্রেলিয়া টিমের ফিজিয়ো মাঠে ছুটে আসেন। ল্যাবুশানের চোটের চিকিৎসা করেন। শেষ পর্যন্ত তারকা ব্যাটারকে পেনকিলার খেয়ে তার পর ফের খেলা শুরু করতে হয়।

আরও পড়ুন: ICC টুর্নামেন্টের স্কোয়াডে থেকেও ফাইনাল খেলা হল না, ১২ বছর পর ফের ধাক্কা খেলেন অশ্বিন

ল্যাবুশান কিন্তু এ দিন শুরু থেকেই খুব একটা ভালো ছন্দে ছিলেন না। ১৫.৫ ওভারে শার্দুল ঠাকুরের বলে এলবিডব্লিউয়ের জন্য জোরালে অ্যাপিল করা হয়েছিল। ফিল্ড আম্পায়ার নটআউট দিলে, তৃতীয় আম্পায়ারও নটআউটই দেন। অল্পের জন্য বেঁচে যান ল্যাবুশান। তবে এই সিদ্ধান্ত নিয়ে বিতর্ক রয়েছে। কারণ দেখা গিয়েছে, বল উইকেট ভেঙে দিচ্ছিল, তার পরেও আউট দেওয়া হয়নি বলে দাবি অনেক ক্রিকেট বিশেষজ্ঞরই।

এর পর ১৭.৪ ওভারে আরও একটি এলবিডব্লিউয়ের জন্য ল্যাবুশানের বিরুদ্ধে অ্যাপিল করা হয়। সেটাও শার্দুলের ওভারেই। তবে বল হাঁটুর উপরে লেগেছিল। রোহিত আবার রিভিউ নিলে, সেটা নষ্ট হয়।

তবে জীবনদান পাওয়ার পর খুব বেশীক্ষণ টিকতে পারেননি তারকা ব্যাটার। লাঞ্চের ঠিক পরে ২৫তম ওভারের প্রথম বলেই শামি বোল্ড করেন ল্যাবুশানকে। ৬২ বলে ২৬ করে শেষ পর্যন্ত সাজঘরে ফেরেন ল্যাবুশান। তাঁর ইনিংসে রয়েছে তিনটি চার।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া শুরুতেই উসমান খোয়াজার উইকেট হারিয়ে চাপে পড়েছিল। তার পর লাঞ্চের আগে অজিরা ডেভিড ওয়ার্নারের উইকেটও হারায়। শার্দুলের বলে খোঁচা মেরে কেএস ভরতকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ওয়ার্নার। তাঁর সংগ্রহ ৬০ বলে ৪৩ রান। আর লাঞ্চের পর পড়ে ল্যাবুশানের উইকেট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পালঘর লোকসভা কেন্দ্র: জয়-পরাজয়ের ইতিহাস - একনজরে সব তথ্য কোডার্মা লোকসভা কেন্দ্র: বিজেপির শক্ত ঘাঁটি, প্রভাব আছে CPI-ML দলেরও হাজিপুর লোকসভা কেন্দ্র ২০২৪: পাসওয়ান গড়ে কাকার কাঁটা উপেক্ষা করে চিরাগের লড়াই 'পুরুষ যখন পছন্দের নারীকে বিয়ে করে..', হানিমুনে আদৃত-কৌশাম্বি, সৌমিতৃষার মনে… ওজন কমাতে তাড়াহুড়ো নয়, রাখুন ধৈর্য, নতুন নির্দেশিকা জারি ICMR-এর সামান্য বুদ্ধি খরচা করলেই হতে পারেন রোগা, রইল ১৩টি টিপস সকাল থেকেই মেঘলা আকাশ, সঙ্গী ভ্যাপসা গরম, আজ কি কলকাতায় বৃষ্টি হবে? রবিবার মানে শুধু সানডে নয়, Fun Day’ও! পড়ে নিন দিনের সেরা ৫ জোকস, থাকুন মস্তিতে ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর এ যেন বার্বি ডল! থাই চেরা গোলাপি-কালো গাউনে কানের গালা ডিনারে ‘সুন্দরী’ কিয়ারা

Latest IPL News

ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.