HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ময়দান > IND vs AUS WTC Final: রাহানের অবিশ্বাস্য ক্যাচ ধরে ভারতের ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে 'কামারের এক ঘা' গ্রিনের- ভিডিয়ো

IND vs AUS WTC Final: রাহানের অবিশ্বাস্য ক্যাচ ধরে ভারতের ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে 'কামারের এক ঘা' গ্রিনের- ভিডিয়ো

India vs Australia ICC World Test Championship Final: ক্যামেরন গ্রিনের দুর্দান্ত ক্যাচের জন্যই ব্যক্তিগত শতরানের দোরগোড়া থেকে সাজঘরে ফিরতে হয় অজিঙ্কা রাহানেকে।

রাহানের অবিশ্বাস্য ক্যাচ ধরলেন গ্রিন। ছবি- টুইটার।

ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রথম ইনিংসে ভারতের তারকাখচিত টপ অর্ডার পুরোপুরি ব্যর্থ। ব্যতিক্রমী শুধু অজিঙ্কা রাহানে। রবীন্দ্র জাদেজা, কেএস ভরত, শার্দুল ঠাকুরদের নিয়ে লড়াই চালিয়ে রাহানেই ভারতকে ফলো-অনের লজ্জা এড়াতে সাহায্য করেন।

দ্বিতীয় ও তৃতীয় দিনে ব্যাট হাতে রাহানের চোয়ালচাপা লড়াইয়ের জন্যই ভারত প্রথম ইনিংসে ৩০০ রানের দোরগোড়ায় পৌঁছতে সক্ষম হয়। তবে দুর্ভাগ্যজনকভাবে নিশ্চিত শতরান হাতছাড়া করেন অজিঙ্কা। তৃতীয় দিনের লাঞ্চের পরে ক্যামেরন গ্রিনের অবিশ্বাস্য ফিল্ডিংয়ে রাহানের অনবদ্য ইনিংসে দাঁড়ি পড়ে যায়।

ভারতীয় ইনিংসের ৬১.৬ ওভারে প্যাট কামিন্সের বলে থার্ডম্যানের দিকে শট নেন রাহানে। গালিতে ফিল্ডিং করা গ্রিন নিজের ডানদিকে শরীর ছুঁড়ে ক্ষিপ্রতার সঙ্গে ক্যাচ ধরে নেন। রিঅ্যাকশন টাইম এত কম ছিল যে, গ্রিন কীভাবে নিজের হাত নিয়ে গেলেন বলের পিছনে, সেটা ভেবেই অবাক হওয়া স্বাভাবিক ক্রিকেটপ্রেমীদের।

রাহানে ১২৯ বলে ৮৯ রান করে সাজঘরে ফেরেন। তিনি ১১টি চার ও ১টি ছক্কা মারেন। ভারত ২৬১ রানে ৭ উইকেট হারায়। অজিঙ্কা আউট হওয়ার পরেই ভেঙে পড়ে ভারতের প্রতিরোধ। পরপর উইকেট হারিয়ে টিম ইন্ডিয়া ৬৯.৪ ওভারে প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ২৯৬ রানে। প্রথম ইনিংসের নিরিখে ১৭৩ রানের বড়সড় লিড নেয় অস্ট্রেলিয়া। রাহানে আরও কিছুক্ষণ টিকে থাকলে নিঃসন্দেহে অস্ট্রেলিয়া চাপে পড়ে যেত।

ভারত বনাম অস্ট্রেলিয়া ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের তৃতীয় দিনের খেলার লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

গ্রিন শুধু রাহানের দুর্দান্ত ক্যাচ ধরেন এমনটাই নয়, সঙ্গে ২টি মূল্যবান উইকেটও নেন। চেতেশ্বর পূজারাকে নিয়ন্ত্রত ইনসুইংয়ে বোল্ড করেন ক্যামেরন। হাফ-সেঞ্চুরি করা শার্দুল ঠাকুরকে অ্যালেক্স ক্যারির দস্তানায় ধরা দিতে বাধ্য করেন তিনি।

আরও পড়ুন:- 'আগে ঠিক করো IPL গুরুত্ব পাবে নাকি জাতীয় দল', WTC ফাইনালে ভারতের পারফর্ম্যান্সে বিরক্ত শাস্ত্রী কাঠগড়ায় তুললেন BCCI-কে

রাহানে ব্যক্তিগত শতরান হাতছাড়া করলেও এদিনই টেস্ট কেরিয়ারে ৫০০০ রানের মাইলস্টোন টপকে যান তিনি। ভারতের হয়ে প্রথম ইনিংসে রোহিত শর্মা ১৫, শুভমন গিল ১৩, চেতেশ্বর পূজারা ১৪, বিরাট কোহলি ১৪, রবীন্দ্র জাদেজা ৪৮, কেএস ভরত ৫, শার্দুল ঠাকুর ৫১, উমেশ যাদব ৫ ও মহম্মদ শামি ১৩ রানের যোগদান রাখেন।

অস্ট্রেলিয়ার হয়ে প্যাট কামিন্স সব থেকে বেশি ৩টি উইকেট দখল করেন। ক্যামেরন গ্রিনের পাশাপাশি ২টি করে উইকেট নেন স্কট বোল্যান্ড ও মিচেল স্টার্ক। ১টি উইকেট সংগ্রহ করেন নাথান লিয়ন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

৮-এর মধ্যে ৭ বার চ্যাম্পিয়ন ভারত, মেয়েদের এশিয়া কাপে চলে হরমনপ্রীতদের দিদিগিরি 'রিটেস্টের অর্ডার দিতে হলে...', NEET-UG মামলায় বড় পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের সুরাপ্রেমীদের জন্যে দুঃসংবাদ! রাজ্যে বৃদ্ধি পাবে মদের দাম, কত করে বাড়ছে রেট? রক্ত পাতলা করার ওষুধ বাঁচাতে পারে সাপের বিষক্রিয়া থেকে, তথ্য উঠে এল গবেষণায় বিশ্ব সেরা খাদ্য তালিকায় বাংলার চিংড়ি মালাই! জায়গা শীর্ষ ৫০ সামুদ্রিক খাবারেও ইলিশ থেকে মটন! শোভন-সোহিনীর বউভাত ঘরোয়া হলে কী হবে, খাবারের মেনুু এলাহি, দেখুন- ছাত্র আন্দোলনে অগ্নিগর্ভ বাংলাদেশে ভারতীয়দের জন্য অ্যাডভাইসারি জারি দূতাবাসের হার্দিককেই অধিনায়ক চাই- T20I-র নেতা হিসাবে সূর্যের নাম উঠতেই প্রতিবাদে ঝড় বাংলায় তৈরি হবে আরও এক বিমানবন্দর, চলছে ব্রিটিশ জমানার এয়ারস্ট্রিপের সমীক্ষা ভিডিয়ো: ছন্দে নেই বাবর আজম! ১৮ বছরের তরুণের সামনে পাক তারকার ল্যাজে গোবরে অবস্থা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ