বাংলা নিউজ > ময়দান > ওড়িশার ট্রেন দুর্ঘটনায় মর্মাহত ক্রিকেটবিশ্ব, জানুন কেন কালো আর্ম ব্যান্ড পরে মাঠে নামলেন ভারত-অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা

ওড়িশার ট্রেন দুর্ঘটনায় মর্মাহত ক্রিকেটবিশ্ব, জানুন কেন কালো আর্ম ব্যান্ড পরে মাঠে নামলেন ভারত-অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা

কালো আর্ম ব্যান্ড পরে মাঠে ক্রিকেটাররা। ছবি- টুইটার।

IND vs AUS WTC Final: ভারত-অস্ট্রেলিয়া ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শুরুর আগে এক মিনিট নীরবতা পালন করা হয় ওভালে।

ওড়িশার বালাসোরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহত মানুষদের প্রতি শ্রদ্ধা জানাতে বিশেষ উদ্যোগ চোখে পড়ল টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে। ডব্লিউটিসি ফাইনালের আগে ভারত-অস্ট্রেলিয়া দু'দলের ক্রিকেটার-সহ স্টেডিয়ামে উপস্থিত প্রত্যেকেই ১ মিনিট নিরবতা পালন করেন।

রোহিত-কোহলিরা মাঠে নামেন হাতে কালো আর্ম ব্যান্ড পরে। শুধু ভারতীয় ক্রিকেটাররাই নন, বরং অস্ট্রেলিয়ার ক্রিকেটাররাও হাতে কালো আর্ম ব্যান্ড পরে মাঠে নামেন। এমনকি দুই ফিল্ড আম্পায়ার-সহ ম্যাচ অফিসিয়ালদেরও জাতীয় সঙ্গীতের সময় কালো আর্ম ব্যান্ড পরে থাকতে দেখা যায়।

বিসিসিআই সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে দুর্ঘটনায় নিহতের পরিবারের প্রতি সমবেদনা জানায় এবং ক্রিকেটারদের কালো আর্ম ব্যান্ড পরে মাঠে নামার বিষয়টি নিশ্চিত করে।

উল্লেখ্য, গত ২ জুন, শুক্রবার দেশের ইতিহাসে অন্যতম ভয়াবহ রেল দুর্ঘটনা ঘটে ওড়িশার বালাসোর জেলার বাহানগা বাজার স্টেশনে। সেই দুর্ঘটনায় করমণ্ডল এক্সপ্রেসের ২৮৮ জন যাত্রী নিহত হন। আহত হন ১০০০-এর বেশি মানুষ।

ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

উল্লেখ্য, লিগ টেবিলের শীর্ষে থেকে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠে অস্ট্রেলিয়া। অন্যদিকে ভারত পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থেকে খেতাবি লড়াইয়ের যোগ্যতা অর্জন করে। উল্লেখযোগ্য বিষয় হল, টিম ইন্ডিয়া তাদের শেষ সিরিজে অস্ট্রেলিয়াকে হারিয়েই ফাইনালের টিকিট পকেটে পোরে।

এই নিয়ে দ্বিতীয়বার ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের যোগ্যতা অর্জন করে ভারত। গতবার ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে খেতাব হাতছাড়া হয় ভারতীয় দলের। সেদিক থেকে দ্বিতীয় প্রচেষ্টায় টেস্টের বিশ্বচ্যাম্পিয়ন হতে মরিয়া টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়া অবশ্য এই প্রথমবার টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠে।

আরও পড়ুন:- খালি গা, পরনে ধুতি, মন্দির চত্বরে বেদ পাঠশালার কচিকাঁচাদের সঙ্গে ক্রিকেটে মাতলেন KKR তারকা- ভিডিয়ো

ওভালে টস জিতে অস্ট্রেলিয়াকে শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানান ভারত অধিনায়ক রোহিত শর্মা। পিচ ও পরিবেশ-পরিস্থিতির কথা মাথায় রেখে ভারত ৪ পেসার ও ১ স্পিনারে দল সাজায়। একমাত্র স্পিনার হিসেবে মাঠে নামার সুযোগ পান রবীন্দ্র জাদেজা। আইসিসি ব়্যাঙ্কিং অনুযায়ী বিশ্বের এক নম্বর বোলার রবিচন্দ্রন অশ্বিন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মাঠে নামার সুযোগ পাননি। চার পেসার হিসেবে মাঠে নামেন মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব ও শার্দুল ঠাকুর।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের প্রথম একাদশ: রোহিত শর্মা (ক্যাপ্টেন), শুভমন গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, কেএস ভরত (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, উমেশ যাদব, মহম্মদ শামি ও মহম্মদ সিরাজ।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Namibia বনাম Uganda ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? স্ট্রংরুমে ইভিএম বদলের অভিযোগ সৌমিত্রের, হার নিশ্চিত পাল্টা দিলেন সুজাতা মধ্যরাত থেকেই ঝড়ের তাণ্ডব, রেমালের চোখ রাঙানি উপেক্ষা করে কীভাবে কাজ করল টলিউড? Oman বনাম Papua New Guinea ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! French Open-এর শুরুতেই বড় অঘটন! প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন রাফায়েল নাদাল ঘূর্ণিঝড় রেমালের দাপটে ১০ জনের মৃত্যু হয়েছে বাংলাদেশে, তছনছ গোটা পদ্মাপার রেলের কাজের জন্য কি নয়া দিল্লি স্টেশন বন্ধ থাকবে বছরের শেষে? মুখ খুলল মন্ত্রক ‘গ্রেফতারের ভয়ে পালিয়েছে,’ মমতার নিশানায় তাপস, বিজেপি প্রার্থীর পাল্টা জবাব চুল নাকি ফলের বাস্কেট! ভাইরাল হেয়ার স্টাইল দেখে হতবাক নেটপাড়া, ট্রাই করবেন?

Latest IPL News

IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.