বাংলা নিউজ > ময়দান > IND vs BAN: ডুবন্ত জাহাজ ছেড়ে পালাননি ক্যাপ্টেন, চোট নিয়েও শেষ বল পর্যন্ত লড়লেন রোহিত

IND vs BAN: ডুবন্ত জাহাজ ছেড়ে পালাননি ক্যাপ্টেন, চোট নিয়েও শেষ বল পর্যন্ত লড়লেন রোহিত

আঙুলে চোট নিয়েই ব্যাট করতে নামেন রোহিত শর্মা। ছবি- টুইটার।

India vs Bangladesh 2nd ODI: আঙুলে মোটা ব্যান্ডেজ নিয়ে ৯ নম্বরে ব্যাট করতে নামেন রোহিত শর্মা। চোখ ধাঁধানো হাফ-সেঞ্চুরি করেও ম্যাচ জেতাতে পারলেন না হিটম্যান। থেকে গেলেন ট্র্যাজিক হিরো হয়ে।

ম্যাচের দ্বিতীয় ওভারেই আঙুলে চোট পেয়ে মাঠ ছাড়েন রোহিত শর্মা। এনামুলের ক্যাচ ধরার চেষ্টায় তাঁর বাঁ-হাতের বুড়ো আঙুল কেটে যায়। তিনি তৎক্ষণাৎ মাঠ ছাড়েন। চোটের জায়গা স্ক্যান করাতে তাঁকে হাসপাতালেও নিয়ে যাওয়া হয়।

হাসপাতাল থেকে রোহিত ড্রেসিংরুমে ফেরেন আঙুলে মোটা ব্যান্ডেজ নিয়ে। সারা ইনিংসে তিনি ফিল্ডিং করতে নামেননি। ধাওয়ানের সঙ্গে ব্যাট হাতে ওপেন করতেও নামেননি হিটম্যান। তবে দল যখন বেকায়দায়, সাজঘরে বসে দলের পতন দেখতে রাজি ছিলেন না রোহিত। জাহাজ ডুবছে দেখেও সাহসী কাণ্ডারীর মতোই শেষ পর্যন্ত হাল ধরার চেষ্টা করেন তিনি।

ইনিংসের ৪২.৪ ওভারে শাকিবের বলে শার্দুল ঠাকুর আউট হওয়ার পরে ব্যাট হাতে মাঠে নামেন রোহিত। টিম ইন্ডিয়ার স্কোর তখন ৭ উইকেটে ২০৭ রান। অর্থাৎ বাংলাদেশের ২৭১ রান টপকে ম্যাচ জিততে হলে ভারতের তখনও দরকার ছিল ৪৪ বলে ৬৫ রান। হাতে ছিল মাত্র ৩টি উইকেট।

আরও পড়ুন:- IND vs BAN: ট্র্যাজিক হিরো রোহিত, রুদ্ধশ্বাস জয়ে ওয়ান ডে সিরিজ বাংলাদেশের

৯ নম্বরে ব্যাট করতে নেমে রোহিত আপ্রাণ চেষ্টা করেন দলকে জয় এনে দেওয়ার। ৪৬তম ওভারে এবাদতের বলে ২টি ছক্কা ও ১টি চার মারেন রোহিত শর্মা। ৪৯তম ওভারে মাহমুদুল্লাহকে জোড়া ছক্কা হাঁকান তিনি।

শেষ ওভারে জয়ের জন্য ২০ রান দরকার ছিল টিম ইন্ডিয়ার। মুস্তাফিজুরের শেষ ওভারের প্রথম বলে কোনও রান নেননি রোহিত। দ্বিতীয় ও তৃতীয় বলে পরপর ২টি চার মারেন তিনি। চতুর্থ বলে কোনও রান ওঠেনি।

আরও পড়ুন:- ৫০ ওভারের ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করে দুরন্ত নজির রাঘবির, ৪০০ টপকে প্রতিপক্ষকে ২৮ রানে গুটিয়ে দিল তাঁর দল

সুতরাং, শেষ ২ বলে জয়ের জন্য ১২ রান দরকার ছিল টিম ইন্ডিয়ার। পঞ্চম বলে ছক্কা হাঁকান রোহিত। শেষ বলে ছয় মারলেই ভারত ম্যাচ জিতত। তবে ইয়র্কার ডেলিভারিতে রোহিতকে ছক্কা হাঁকানো থেকে বিরত করেন মুস্তাফিজুর।

বাংলাদেশের ২৭১ রানের জবাবে ব্যাট করতে নেমে ভারত ৯ উইকেটে ২৬৬ রানে আটকে যায়। ৫ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ হারে ভারত। রোহিত ৩টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ২৮ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন। ট্র্যাজিক হিরো হয়েই মাঠ ছাড়তে হয় ভারত অধিনায়ককে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? 9 ওভার শেষে Oman-র স্কোর 35/7 UEFA EURO 2024: কবে, কোন দেশের ম্যাচ! ভারতীয় সময়ে কখন শুরু হবে কোন দলের খেলা? শাকিবের সঙ্গে বাংলাদেশে 'তুফান'-এর প্রচার শেষ, দেশে ফেরার পথে ঘোর বিপদে মিমি এবার আর হচ্ছে না ‘বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন!’ লাটে উঠল বিনিয়োগ? হবে প্রদর্শনী T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.