বাংলা নিউজ > ময়দান > IND A vs BAN A: ইনিংস হারের লজ্জা এড়ানোই চ্যালেঞ্জ, নাজমুল-জাকিরের ব্যাটে লড়ছে বাংলাদেশ-এ দল

IND A vs BAN A: ইনিংস হারের লজ্জা এড়ানোই চ্যালেঞ্জ, নাজমুল-জাকিরের ব্যাটে লড়ছে বাংলাদেশ-এ দল

ভারতীয়-এ দল। ছবি- বিসিসিআই।

India A vs Bangladesh A 1st Unofficial Test: প্রথম ইনিংসের নিরিখে বিশাল রানের লিড আদায় করে নেয় ভারতীয়-এ দল।

প্রথম ইনিংসের ভুল থেকে শিক্ষা নিয়ে দ্বিতীয় ইনিংসে পালটা লড়াই চালাচ্ছে বাংলাদেশ-এ দল। যদিও ভারতীয়-এ দলের বিরুদ্ধে প্রথম বেসরকারি টেস্টে ইনিংস হার বাঁচাতে হলে এখনও অনেক পথ হাঁটতে হবে নাজমুলদের।

বাংলাদেশের ১১২ রানের জবাবে ব্যাট করতে নেমে ভারতীয়-এ দল দ্বিতীয় দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৫ উইকেটের বিনিময়ে ৪০৪ রান তুলেছিল। তার পর থেকে খেলতে নেমে তৃতীয় দিনে ভারত তাদের প্রথম ইনিংস ডিক্লেয়ার করে ৫ উইকেটে ৪৬৫ রান তুলে।

অভিমন্যু ঈশ্বরন (১৪২) ও যশস্বী জসওয়াল (১৪৫) শতরান করেন আগের দিনই। তৃতীয় দিনে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন উপেন্দ্র যাদব। তিনি ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১২২ বলে ৭১ রান করে অপরাজিত থাকেন। তিলক বর্মা অবসৃত হন ৩৩ রান করে।

আরও পড়ুন:- PAK vs ENG: রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম সেশনে ১৭৪ রান, দু'ঘন্টায় জোড়া রেকর্ড ইংল্যান্ডের

প্রথম ইনিংসের নিরিখে ৩৫৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে বাংলাদেশ-এ দল। তারা তৃতীয় দিনের খেলা শেষ করে ১ উইকেটে ১৭২ রান তুলে। মাহমুদুল হাসান জয় ২১ রান করে আউট হন। ৮৮ বলের ইনিংসে তিনি ১টি চার ও ১টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- AUS vs WI 1st Test: ২০০-র কমে থামলেন না স্মিথ-ল্যাবুশান, ৯৯-এ আউট ট্রেভিস হেড

জাকির হাসান ১৭৩ বলে ৮১ রান করে তৃতীয় দিনে অপরাজিত থাকেন। তিনি ৮টি চার ও ২টি ছক্কা মারেন। নাজমুল হোসেন শান্ত ব্যক্তিগত ৫৬ রানে নট-আউট থাকেন। তিনি ৭টি বাউন্ডারি মেরেছেন। ইনিংস হার এড়াতে বাংলাদেশ-এ দলের দরকার এখনও ১৮১ রান। দ্বিতীয় ইনিংসে ভারতের হয়ে একমাত্র উইকেটটি নিয়েছেন সৌরভ কুমার। বাকিরা আঁটোসাটো বোলিং করলেও উইকেট পাননি কেউ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অস্বাস্থ্যকরভাবে তৈরি হচ্ছে ল্যাংচা, শক্তিগড়ের একাধিক দোকানের বিরুদ্ধে পদক্ষেপ কম্পিউটার খুললেই আসছে নীল স্ক্রিন? হচ্ছে বন্ধ? বিশ্বজুড়ে সমস্যা! কখন ঠিক হবে? মা - বাবা গিয়েছিলেন কাজে, ফাঁকা বাড়িতে ৮ম শ্রেণির ছাত্রীর সঙ্গে ঘটল ভয়ঙ্কর ঘটনা তামিলনাড়ুর উপমুখ্যমন্ত্রী হতে পারেন স্ট্যালিন পুত্র উদয়নিধি! জোর গুঞ্জন রাজ্যে পর্যটকদের তাড়িয়ে দিচ্ছে বার্সেলোনা! ক্ষুব্ধ স্থানীয়দের এমন পদক্ষেপের কারণ কী ফের সালিশি সভায় নির্যাতন, পঞ্চায়েত প্রধানের স্বামীর সামনে ৪ ভাইকে পেটানোর অভিযোগ হার্দিক নয় সূর্যকে বিশ্বাস করি, প্লেয়ারদের কথাতেই ক্যাপ্টেন হলেন SKY ইস্টবেঙ্গলকে হারাতেই মোহনবাগানে এলাম, হুংকার স্টুয়ার্টের, তবে চিন্তা ফর্ম নিয়ে নিজের স্ত্রী ভেবে জনসমক্ষে অন্য মহিলাকে চুম্বন করতে গেলেন বাইডেন! ভাইরাল ভিডিয়ো সোনাক্ষীকে বিয়ের প্রস্তাব নিয়ে শত্রুঘ্নর কাছে, কী শুনেছিলেন জাহির শ্বশুরের থেকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.