বাংলা নিউজ > ময়দান > IND-A vs BAN-A: ঘাড়ের উপর বড় রানের বোঝা চাপিয়েছে ভারত, ইনিংস হার এড়াতে পারবে বাংলাদেশ-এ দল?
বাংলাদেশকে চাপে রাখল ভারতীয়-এ দল। ছবি- বিসিসিআই।

IND-A vs BAN-A: ঘাড়ের উপর বড় রানের বোঝা চাপিয়েছে ভারত, ইনিংস হার এড়াতে পারবে বাংলাদেশ-এ দল?

India A vs Bangladesh A 2nd unofficial Test Day 3 Live Score: প্রথম ইনিংসের নিরিখে বাংলাদেশ-এ দলের থেকে ৩১০ রানের বিশাল ব্যবধানে এগিয়ে থাকেন অভিমন্যু ঈশ্বরনরা। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ইতিমধ্যেই একজোড়া উইকেট হারিয়েছে বাংলাদেশ।

বাংলাদেশ-এ দলের বিরুদ্ধে চার দিনের প্রথম বেসরকারি টেস্টে মাত্র ১ উইকেটের জন্য জয় তুলে নেওয়া হয়নি ভারতীয়-এ দলের। এবার সিলেটে দ্বিতীয় বেসরকারি টেস্টে জাঁকিয়ে বসেছেন অভিমন্যু ঈশ্বরনরা। বাংলাদেশকে অল্প রানে গুটিয়ে দিয়ে ভারতীয় দল প্রথম ইনিংস বিশাল লিড নিয়েছে। উল্লেখ্য, ভারতীয়-এ দলের হয়ে এই ম্যাচে মাঠে নেমেছেন উমেশ যাদব, চেতেশ্বর পূজারার মতো প্রথমসারির তারকারা।

08 Dec 2022, 04:24:29 PM IST

শেষ দিনে কঠিন চ্যালেঞ্জ বাংলাদেশ-এ দলের সামনে

ইনিংস হার বাঁচাতে বাংলাদেশ-এ দলের দরকার এখনও ২৬১ রান। অন্যদিকে ম্যাচ জিততে শেষ দিনে প্রাথমিকভাবে বাংলাদেশের ৮টি উইকেট তুলে নিতে হবে ভারতীয়-এ দলকে। সুতরাং, শেষ দিনে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করে রয়েছে বাংলাদেশ-এ দলের সামনে।

08 Dec 2022, 04:20:58 PM IST

তৃতীয় দিনের খেলা শেষ

বাংলাদেশ-এ দলের ২৫২ রানের জবাবে ব্যাট করতে নেমে ভারতীয়-এ দল তাদের প্রথম ইনিংসে ৯ উইকেটের বিনিময়ে ৫৬২ রান তুলে ব্যাট ছেড়ে দেয়। ৩১০ রানের বিশাল ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে বাংলাদেশ-এ দল। তারা তৃতীয় দিনের খেলা শেষ করে ৩০ ওভারে ২ উইকেটের বিনিময়ে ৪৯ রান তুলে। ৭৮ বলে ২২ রান করে নট-আউট থাকেন শাদমান ইসলাম। তিনি ৪টি চার মারেন। ১৯ বলে ৪ রান করে অপরাজিত থাকেন মোমিনুল হক।

08 Dec 2022, 03:51:03 PM IST

মাহমুদুলকে ফেরালেন সৌরভ

২৪.৬ ওভারে সৌরভ কুমারের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন মাহমুদুল হাসান জয়। ৬৬ বলে ১০ রান করেন তিনি। মারেন ১টি চার। বাংলাদেশ-এ দল দ্বিতীয় ইনিংসে ৪৪ রানে ২ উইকেট হারায়। ব্যাট করতে নামেন মোমিনুল হক।

08 Dec 2022, 03:33:52 PM IST

ভিত গড়ছেন মাহমদুলরা

২১ ওভার শেষে বাংলাদেশ-এ দল তাদের দ্বিতীয় ইনিংসে ১ উইকেটের বিনিময়ে ৪০ রান তুলেছে। ৫৪ বলে ১০ রান করেছেন মাহমুদুল। ৫৫ বল ১৭ রান করেছেন শাদমান।

08 Dec 2022, 03:10:10 PM IST

টাইট বোলিং মুকেশের

৩ ওভার বল করে ২টি মেডেন-সহ মাত্র ১ রান খরচ করেন মুকেশ কুমার। বাংলাদেশ-এ দল দ্বিতীয় ইনিংসে ১৫ ওভার ব্যাট করে ১ উইকেটের বিনিময়ে ৩১ রান তুলেছে। শাদমান ১৩ ও মাহমুদুল ৫ রানে ব্যাট করছেন।

08 Dec 2022, 02:47:40 PM IST

ধাক্কা সামলাচ্ছেন শাদমানরা

১১ ওভার শেষে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ-এ দলের স্কোর ১ উইকেটে ৩০ রান। ২২ বলে ৪ রান করেছেন মাহমুদুল হাসান জয়। ২৭ বলে ১৩ রান করেছেন শাদমান।

08 Dec 2022, 02:12:27 PM IST

জাকির হাসান আউট

দ্বিতীয় ইনিংসের শুরুতেই বাংলাদেশ শিবিরে ধাক্কা দিলেন উমেশ যাদব। ৪.৩ ওভারে উমেশের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন জাকির হাসান। ১৭ বলে ১২ রান করেন জাকির। মারেন ২টি চার। বাংলাদেশ-এ দল দ্বিতীয় ইনিংসে ১২ রানের মাথায় ১ উইকেট হারায়। শাদমানের সঙ্গে ব্যাট হাতে ক্রিজে যোগ দেন মাহমুদুল হাসান জয়।

08 Dec 2022, 01:52:30 PM IST

চায়ের বিরতিতে ব্যাট ছাড়ল ভারতীয়-এ দল

তৃতীয় দিনের চায়ের বিরতিতে ভারতীয়-এ দল তাদের প্রথম ইনিংস ডিক্লেয়ার করে দেয়। বাংলাদেশ-এ দলের ২৫২ রানের জবাবে ভারতীয়-এ দল প্রথম ইনিংসে ৯ উইকেটের বিনিময়ে ৫৬২ রান তোলে। তারা সাকুল্যে ১৪৭.১ ওভার ব্যাট করে। সুতরাং, প্রথম ইনিংসের নিরিখে ৩১০ রানের বিশাল ব্যবধানে এগিয়ে থাকে ভারত। নভদীপ সাইনি ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৬৮ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন। ৩টি বাউন্ডারির সাহায্যে ৩৫ বলে ২৩ রান করে নট-আউট থাকেন মুকেশ কুমার।

08 Dec 2022, 01:22:18 PM IST

৫৫০ টপকাল ভারতীয়-এ দল

১৪৬তম ওভারে দলগত ৫৫০ রানের গণ্ডি টপকে যায় ভারতীয়-এ দল। প্রথম ইনিংসে ভারতীয় দলের সংগ্রহ ৯ উইকেটে ৫৫৮ রান। ৬৫ বলে ৪৭ রান করেছেন নভদীপ সাইনি। ৩১ বলে ২২ রান করেছেন মুকেশ কুমার।

08 Dec 2022, 01:05:10 PM IST

ব্যাট চালাচ্ছেন দুই টেল-এন্ডার

১৪০ ওভারে ভারতীয়-এ দলের স্কোর ৯ উইকেটে ৫৩১ রান। ৪৪ বলে ২৯ রান করেছেন নভদীপ সাইনি। তিনি ৪টি চার ও ১টি ছক্কা মেরেছেন। ১৬ বলে ১৩ রান করেছেন মুকেশ কুমার। তিনি ২টি চার মেরেছেন।

08 Dec 2022, 01:02:56 PM IST

৫০০ টপকাল ভারতীয়-এ দল

১৩৬তম ওভারে প্রথম ইনিংসে দলগত ৫০০ রানের গণ্ডি টপকে যায় ভারতীয়-এ দল। নভদীপ সাইনি ১৩ ও মুকেশ কুমার ৩ রানে ব্যাট করছেন।

08 Dec 2022, 12:35:00 PM IST

জয়ন্ত যাদব আউট

১৩৩.২ ওভারে হাসান মুরাদের বলে শাদমানের হাতে ধরা পড়েন জয়ন্ত যাদব। ১৫০ বলে ৮৩ রান করেন তিনি। মারেন ১০টি চার। ভারতীয়-এ দল ৪৯৪ রানে ৯ উইকেট হারায়। ব্যাট করতে নামেন মুকেশ কুমার।

08 Dec 2022, 12:21:44 PM IST

শতরানের দিকে এগচ্ছেন জয়ন্ত

১৩০ ওভার শেষে ভারতীয়-এ দলের স্কোর ৮ উইকেটে ৪৭৯ রান। জয়ন্ত যাদব ৭২ রানে ব্যাট করছেন। ১ রান করেছেন নভদীপ সাইনি।

08 Dec 2022, 12:01:29 PM IST

উমেশ যাদব আউট

১২৫.১ ওভারে হাসান মুরাদের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন উমেশ যাদব। ২টি বাউন্ডারির সাহায্যে ৪৫ বলে ১৮ রান করেন তিনি। ভারতীয়-এ দল ৪৭৫ রানে ৮ উইকেট হারায়। ব্যাট করতে নামেন নভদীপ সাইনি। জয়ন্ত যাদব ৬৯ রানে ব্যাট করছেন।

08 Dec 2022, 11:33:41 AM IST

৪৫০ ছুঁল ভারত

১১৯ ওভার শেষে ভারতীয়-এ দলের স্কোর ৭ উইকেটে ৪৫০ রান। ১০৭ বলে ৫৫ রান করেছেন জয়ন্ত যাদব। ২২ বলে ৭ রান করেছেন উমেশ যাদব।

08 Dec 2022, 10:49:10 AM IST

লাঞ্চে ৭ উইকেট হারিয়েছে ভারত

বাংলাদেশ-এ দলের ২৫২ রানের জবাবে ব্যাট করতে নেমে তৃতীয় দিনের লাঞ্চে ভারতীয়-এ দল তাদের প্রথম ইনিংসে ৭ উইকেটের বিনিময়ে ৪৪৩ রান তুলেছে। অর্থাৎ, এখনই ভারতীয় দলের হাতে লিড রয়েছে ১৯১ রানের। ৬টি বাউন্ডারির সাহায্যে ১০১ বলে ৫৩ রান করেছেন জয়ন্ত যাদব। ১০ বলে ২ রান করেছেন উমেশ যাদব।

08 Dec 2022, 10:28:20 AM IST

সৌরভ কুমার আউট

১১৩.৫ ওভারে হাসান মুরাদের বলে জাকের আলির হাতে ধরা পড়েন সৌরভ কুমার। ৩৯ বলে ৫৫ রান করেন তিনি। মারেন ৭টি চার ও ২টি ছক্কা। ভারতীয়-এ দল ৪৩৯ রানে ৭ উইকেট হারায়। ব্যাট করতে নামেন উমেশ যাদব।

08 Dec 2022, 10:26:10 AM IST

সৌরভের ঝোড়ো হাফ-সেঞ্চুরি

১১৩তম ওভারে মহম্মদ মিঠুনের বলে ১টি ছক্কা ও ২টি চার মারেন সৌরভ কুমার। তিনি ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৬ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। ভারতীয়-এ দলের স্কোর ৬ উইকেটে ৪৩৮ রান। সৌরভ ৫৫ ও জয়ন্ত ৫০ রানে ব্যাট করছেন।

08 Dec 2022, 10:24:00 AM IST

হাফ-সেঞ্চুরি জয়ন্তের

৬টি বাউন্ডারির সাহায্যে ৯৪ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূ৪ণ করেন জয়ন্ত যাদব। ভারতীয়-এ দল ১১২ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ৪২৪ রান তুলেছে। জয়ন্ত ৫০ ও সৌরভ ৪১ রানে ব্যাট করছেন।

08 Dec 2022, 10:05:09 AM IST

৪০০ টপকাল ভারতীয়-এ দল

১০৭তম ওভারে প্রথম ইনিংসে দলগত ৪০০ রানের গণ্ডি ছুঁয়ে ফেলে ভারতীয়-এ দল। তাদের স্কোর ৬ উইকেটে ৪০০ রান। ৭৩ বলে ৩৯ রান করেছেন জয়ন্ত যাদব। মেরেছেন ৫টি চার। ২৩ বলে ২৮ রান করেছেন সৌরভ কুমার। মেরেছেন ৪টি চার।

08 Dec 2022, 09:26:45 AM IST

১০০ ওভার ব্যাট করল ভারত

প্রথম ইনিংসে ১০০ ওভার ব্যাট করে ভারত ৬ উইকেটের বিনিময়ে ৩৭৯ রান সংগ্রহ করেছে। ১২ বলে ২০ রান করেছেন সৌরভ কুমার।

08 Dec 2022, 09:02:14 AM IST

অভিমন্যু ঈশ্বরন আউট

৯৫.১ ওভারে মুসফিক হাসানের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন অভিমন্যু ঈশ্বরন। ২৪৮ বলে ১৫৭ রান করেন ঈশ্বরন। মারেন ১৪টি চার ও ২টি ছক্কা। ভারতীয়-এ দল ৩৫৩ রানে ৬ উইকেট হারায়। ব্যাট করতে নামেন সৌরভ কুমার। তিনি মাঠে নেমেই জোড়া বাউন্ডারি মারেন। ৯৬ ওভারে ভারতীয়-এ দল ৬ উইকেটের বিনিময়ে ৩৬১ রান তুলেছে।

08 Dec 2022, 08:53:23 AM IST

৩৫০ ছুঁল ভারতীয়-এ দল

৯৪ ওভার শেষে ভারতীয়-এ দল তাদের প্রথম ইনিংসে ৫ উইকেট হারিয়ে ৩৫০ রান তুলেছে। ক্যাপ্টেন ঈশ্বরন ১৫৫ রান করেছেন। ১৯ রানে ব্যাট করছেন জয়ন্ত যাদব।

08 Dec 2022, 08:49:33 AM IST

দেড়শো টপকালেন ঈশ্বরন

৯২.৩ ওভারে সুমন খানের বলে চার মেরে ব্যক্তিগত ১৫০ রানের গণ্ডি টপকে যান অভিমন্যু ঈশ্বরন। ৯৩ ওভার শেষে ভারতীয়-এ দলের স্কোর ৫ উইকেটে ৩৪৭ রান। অভিমন্যু ২৪০ বলে ১৫৪ রান করেছেন। তিনি ১৪টি চার ও ২টি ছক্কা মেরেছেন। জয়ন্ত যাদব ২০ বলে ১৭ রান করেছেন। তিনি ২টি চার মেরেছেন।

08 Dec 2022, 08:49:33 AM IST

দ্বিতীয় দিনের স্কোর

বাংলাদেশ-এ দলের ২৫২ রানের জবাবে ব্যাট করতে নেমে ভারতীয়-এ দল দ্বিতীয় দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৫ উইকেটের বিনিময়ে ৩২৪ রান তোলে। তারা সাকুল্যে ৯০ ওভার ব্যাট করে। সুতরাং, প্রথম ইনিংসের নিরিখে ভারতীয়-এ দল এগিয়ে থাকে ৭২ রানে। ১৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৩১ বলে ১৪৪ রান করে নট-আউট থাকেন অভিমন্যু ঈশ্বরন।

08 Dec 2022, 08:49:34 AM IST

প্রথম দিনের স্কোর

টস হেরে শুরুতে ব্যাট করতে নামা বাংলাদেশ-এ দলকে প্রথম ইনিংসে ২৫২ রানে অল-আউট করে দেয় ভারতীয়-এ দল। ৬ উইকেট দখল করেন মুকেশ কুমার। পালটা ব্যাট করতে নেমে প্রথম দিনের শেষে ভারত ৪ ওভার ব্যাট করে বিনা উইকেটে ১১ রান তোলে। যশস্বী জসওয়াল ৮ ও অভিমন্যু ঈশ্বরন ৩ রান করে নট-আউট থাকেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বলিউড নায়িকা যাঁরা বাঙালি চরিত্রে মন জিতে নিয়েছেন দর্শকদের করিনা থেকে আলিয়া: যে বলিউড তারকারা নিজের বিয়ের জন্য বেছে নেন ঘরোয়া অনুষ্ঠান কেমন কাটবে আগামিকাল শনিবার? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা! রইল ১৫ জুনের রাশিফল ভিডিয়ো: কে কতগুলো সিঙ্গারা খেয়েছে- বিমানের মধ্যেই সিরাজের সঙ্গে চাহালের লড়াই! ইনিই বিদ্যা বালান! সিনেমা নয়, বাস্তবেই ভোল বদলে নিজের একী হাল করলেন অভিনেত্রী! রোনাল্ডোর শেষ ইউরো, ১৮ বছর পরে জার্মানিতে বড় টুর্নামেন্ট- একনজরে সব তথ্যে ইতালিতে মোদীকে করজোড়ে নমস্কার করে স্বাগত জানালেন মেলোনি! জি ৭-র দৃশ্য একনজরে স্কুল খুলতে হবে, কেন্দ্রীয় বাহিনীকে সরাতে কেন্দ্র–রাজ্যকে নির্দেশ দিল হাইকোর্ট কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? অতিরিক্ত দুধ খাওয়াও বিপদ! কী হতে পারে জানলে চোখ কপালে উঠবে

T20 WC 2024

কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.