বাংলা নিউজ > ময়দান > IND vs BAN: দুশ্চিন্তার বিষয়! ঋষভ পন্ত কেন দলে নেই, আসল কারণ জানাল BCCI

IND vs BAN: দুশ্চিন্তার বিষয়! ঋষভ পন্ত কেন দলে নেই, আসল কারণ জানাল BCCI

ঋষভ পন্ত। ছবি- এএফপি (AFP)

India vs Bangladesh ODIs: অক্ষর প্যাটেলের দলে না থাকা নিয়েও আপডেট দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড।

টসের সময় নিজেদের কম্বিনেশন নিয়ে জানাতে গিয়ে ক্যাপ্টেন রোহিত শর্মা হদিশ দেন যে, দলে চোট-আঘাতের সমস্যা রয়েছে। তাই তাঁরা বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে চারজন অল-রাউন্ডার নিয়ে মাঠে নামছেন। রোহিত আরও জানান, প্রথম ওয়ান ডে ম্যাচে উইকেটকিপিং করবেন লোকেশ রাহুল।

পন্ত কেন দলে নেই, সে বিষয়ে রোহিত নিশ্চিত করে কিছু জানাননি সেই সময়। প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল বুঝি পরিচিত ফর্মে নেই বলে কম্বিনেশনের স্বার্থে পন্তকে রিজার্ভ বেঞ্চে বসিয়েছে ভারত। তবে পরে জানা যায় আসল কারণ।

বিসিসিআইয়ের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয় যে, শুধু প্রথম ম্যাচেই নয়, বরং তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ থেকেই ছিটকে গিয়েছেন ঋষভ। বোর্ডের বিজ্ঞপ্তিতে নির্দিষ্ট করে চোট বা অসুস্থতার কথা উল্লেখ করা না হলেও জানানো হয় যে, মেডিক্যাল টিমের সঙ্গে আলোচনা করে পন্তকে ওয়ান ডে স্কোয়াড থেকে ছেড়ে দেওয়া হয়েছে। তিনি টেস্ট সিরিজের আগে পুরনায় ভারতীয় দলের সঙ্গে যোগ দেবেন।

ভারত বনাম বাংলাদেশ সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

বিজ্ঞপ্তিতে আরও দু'টি তথ্য দেওয়া হয়েছে। প্রথমত, পন্তের কোনও পরিবর্ত চেয়ে পাঠায়নি ভারতীয় টিম ম্যানেজমেন্ট। এবং দ্বিতীয়ত, অক্ষর প্যাটেল প্রথম ওয়ান ডে ম্যাচের জন্য উপলব্ধ ছিলেন না। যদিও অক্ষরের ফিটনেস নিয়েও কোনও আপডেট দেওয়া হয়নি। অর্থাৎ, অক্ষর কেন মাঠে নামতে পারেননি, তার নির্দিষ্ট কোনও কারণ জানানো হয়নি বিজ্ঞপ্তিতে।

আরও পড়ুন:- Abu Dhabi T10: বড় মঞ্চের সুপারস্টার! ব্যাট হাতে তাণ্ডব চালিয়ে দলকে ফাইনালে তুললেন আন্দ্রে রাসেল

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ওয়ান ডে ম্যাচে ভারতের প্রথম একাদশ: রোহিত শর্মা (ক্যাপ্টেন), শিখর ধাওয়ান, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, লোকেশ রাহুল (উইকেটকিপার ও ভাইস ক্যাপ্টেন), ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, শার্দুল ঠাকুর, দীপক চাহার, মহম্মদ সিরাজ ও কুলদীপ সেন।

বন্ধ করুন