বাংলা নিউজ > ময়দান > IND vs END: ১০০ না করার হাজার দিন হতে চলল, ম্যাঞ্চেস্টারে আরও চাপ থাকবে কোহলির উপর

IND vs END: ১০০ না করার হাজার দিন হতে চলল, ম্যাঞ্চেস্টারে আরও চাপ থাকবে কোহলির উপর

বিরাট কোহলি।

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই-এ মাত্র ১৬ রানে আউট হওয়ায়, কোহলির সেঞ্চুরির না পাওয়ার ইনিংস বেড়ে ৭৭ হয়েছে, আর দিন বেড়ে হয়েছে ৯৬৪। যদিও এই সফরে ভারত আরও একটি ম্যাচ খেলবে ম্যাঞ্চেস্টারে। তবে তৃতীয় ওডিআই-এও অবশ্য বাকি ৭৭টি ইনিংসের মতোই তাঁর সেঞ্চুরির সম্ভাবনা কম বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

বিরাট কোহলির কেরিয়ার একটা সময়ে তাঁর সেঞ্চুরি করা এবং ইচ্ছে মতো রেকর্ড ভাঙার ক্ষমতার দ্বারা সংজ্ঞায়িত করা হত। ‘রান মেশিন’ হিসেবে তাঁকে উল্লেখ করা হত। সচিন তেন্ডুলকরের ১০০ সেঞ্চুরির সর্বকালের আন্তর্জাতিক রেকর্ড কোহলি ছুঁয়ে ফেলবেন, এমনটা মনে আশা করতেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 

কিন্তু গত তিন বছর ধরে মারাত্মক খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন বিরাট কোহলি। গত আড়াই বছরের বেশি সময় ধরে তিন অঙ্কের ঘরে তিনি পৌঁছতে পারেননি। সেই সঙ্গে রানের খরাও যেন তাঁর নামের সঙ্গে সমার্থক হয়ে উঠেছে। এখন এমন অবস্থা, কোহলি অবাঞ্ছিত একটি মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে।

আরও পড়ুন: ‘আতিপাতি ক্রিকেটাররা ৭০টি সেঞ্চুরি করতে পারে না’, কোহলি প্রসঙ্গে দাবি আখতারের

২০১৯ সালের ২৩ নভেম্বর বিরাট কোহলি আন্তর্জাতিক ক্রিকেটে শেষ সেঞ্চুরি করেছিলেন। কলকাতায় ঐতিহাসিক পিঙ্ক বল টেস্টে বাংলাদেশের বিপক্ষে তিনি ১৩৬ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেছিলেন। তার পর থেকে কোহলি ক্রিকেটের তিন ফরম্যাটে ২৫৩৭ রান করেছেন। ২৪টি হাফ সেঞ্চুরি রয়েছে। কিন্তু তিন অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি।

বৃহস্পতিবার ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই-এ মাত্র ১৬ রানে আউট হওয়ায়, কোহলির সেঞ্চুরির না পাওয়ার ইনিংস বেড়ে ৭৭ হয়েছে, আর দিন বেড়ে হয়েছে ৯৬৪। যদিও এই সফরে ভারত আরও একটি ম্যাচ খেলবে ম্যাঞ্চেস্টারে। তবে তৃতীয় ওডিআই-এও অবশ্য বাকি ৭৭টি ইনিংসের মতোই তাঁর সেঞ্চুরির সম্ভাবনা কম বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন: 'ভালো আর মহান খেলোয়াড়ের মধ্যে তফাৎ এখানেই', কোহলিকে নিয়ে ফের টিপ্পনি কপিলের

যাইহোক কোহলি আজ ম্যাঞ্চেস্টার তৃতীয় ওডিআই-এ সেঞ্চুরি করতে না পারলে ১,০০০ দিন সেঞ্চুরি না পাওয়ার অবাঞ্ছিত মাইলফলক স্পর্শ করবেন। কারণ ভারতের তারকা ব্যাটারকে ওয়েস্ট ইন্ডিজের সীমিত ওভারের সফরে বিশ্রাম দেওয়া হয়েছে। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে পাঁচটি টি-টোয়েন্টি এবং তিনটি ওডিআই খেলবে ভারত। সিরিজ শুরু হবে ২২ জুলাই থেকে। ৮ আগস্ট শেষ হবে।

এর পর ভারত এশিয়া কাপ টুর্নামেন্ট খেলবে। যদিও তার স্কোয়াড এখনও ঘোষণা করা হয়নি। এবং সূচিও এখনও ঠিক হয়নি। তাই ম্যাঞ্চেস্টারে সেঞ্চুরি করতে ব্যর্থ হলে কোহলি ১,০০০ দিনের বেশি সেঞ্চুরি না করার লজ্জার রেকর্ড গড়বেন।

কোহলি এর আগে ম্যাঞ্চেস্টারে তিনটি ওডিআই খেলেছেন এবং তিনটি ইনিংসে যথাক্রমে ৭৭, ৭২ ও ১ রান সহ মোট ১৫০ রান করেছেন। এই ম্যাচগুলি সবকটিই ২০১৯ বিশ্বকাপে তিনি খেলেছিলেন। তবে কোহলি ভক্তরা আজ ম্যাঞ্চেস্টারে তাঁর শতরানের অপেক্ষায় থাকবেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ইংরেজবাজারে জঞ্জাল কর, TMC-র খারাপ ফলের জন্যই এমন সিদ্ধান্ত, অভিযোগ বিজেপির জামিন অধরাই থাকল, শাহজাহানকে আরও ১৪ দিনের জেল হেফাজতে পাঠাল আদালত বিদেশ থেকে পড়ে আসা ডাক্তারি পড়ুয়াদের ইন্টার্নশিপের সময় কমছে, বড় নির্দেশিকা বুধের কর্কটে গমনে ৫ রাশির প্রেমজীবন হবে দারুণ! দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল ডাক্তার ছেলে জেলে, বউ রাজনীতিতে, NEET-র প্রশ্ন ফাঁসের মাস্টারমাইন্ড মুখিয়া কে? বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! হাওড়া–বালি পুরসভার নির্বাচন কবে হতে চলেছে? মুখ্যমন্ত্রীর বৈঠকে স্পষ্ট হবে দিন নাচের আসরে বিরাচক হিসাবে ফিরছেন গীতা! এবার তাঁর সঙ্গী হবেন কোন নায়িকা ভোটে পরাজিত হয়েই বিয়ের পিঁড়িতে বসলেন বিজেপি MLA স্বপন মজুমদার, পাত্রী কে? 'শাকিবের ছবি সুপারহিট হলে এপার বাংলার সুপারস্টারদের...' রানার নিশানায় এবার কারা

T20 WC 2024

বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.