বাংলা নিউজ > ময়দান > ৩৪ বছর বয়সে অভিষেক, ৮ বলেই রোহিত-কোহলি-পন্তের উইকেট, রিচার্ড গ্লিসনকে নিয়ে ৫টি অবাক করা তথ্য জেনে নিন

৩৪ বছর বয়সে অভিষেক, ৮ বলেই রোহিত-কোহলি-পন্তের উইকেট, রিচার্ড গ্লিসনকে নিয়ে ৫টি অবাক করা তথ্য জেনে নিন

কোহলির উইকেট নেওয়ার পরে গ্লিসন। ছবি- রয়টার্স (Reuters)

মাত্র ৭ বছর আগে ২৭ বছর বয়সে ঘরোয়া ক্রিকেটে হাতেখড়ি হয় ব্রিটিশ তারকার। কার্যত অবসর নেওয়ার বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় রিচার্ড গ্লিসনের।

২৭ বছর বয়সে প্রতিযোগিতামূল ক্রিকেট থেকে হারিয়ে যেতে দেখা যায় বহু ক্রিকেটারকে। সেখানে ২৭ বছর বয়সে ফার্স্ট ক্লাস ক্রিকেটে হাতেখড়ি হয় রিচার্ড গ্লিসনের। সীমিত ওভারের ফর্ম্যাটে রিচার্ড ঘরোয়া ক্রিকেটে আত্মপ্রকাশ করেন ২৮ বছর বয়সে। অবশেষে তাঁর বয়স যখন ৩৪ বছর ২১৯ দিন, ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবার মাঠে নামার সুযোগ পান তিনি। অথচ ৩৪ বছর বয়সে বেশিরভাগ পেসারের আন্তর্জাতিক কেরিয়ার শেষ হয়ে যায়।

ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আবির্ভাবেই চমকে দেওয়া গ্লিসন সম্পর্কে ৫টি চমকপ্রদ তথ্যে চোখ রাখুন-

১. শনিবার এজবাস্টনে ভারতের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে ইংল্যান্ডের হয়ে টি-২০ অভিষেক হয় ডানহাতি পেসার রিচার্ড গ্লিসনের। তাঁর বয়স ৩৪ বছর ২১৯ দিন।

আরও পড়ুন:- IND vs ENG 2nd T20I: টেস্ট হারের বদলা, এজবাস্টনেই টি-২০ সিরিজ জিতল টিম ইন্ডিয়া

২. ২০১৫ সালে ২৭ বছর বয়সে ফার্স্ট ক্লাস ক্রিকেটে হাতেখড়ি হয় গ্লিসনের। ২০১৬ সালে ২৮ বছর বয়সে ঘরোয়া লিস্ট-এ ও টি-২০ ক্রিকেটে প্রথমবার মাঠে নামেন রিচার্ড।

৩. আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের আগে গ্লিসন ৩৪টি ফার্স্ট ক্লাস ম্যাচে ১৪৩টি উইকেট নিয়েছেন। ২১টি লিস্ট-এ ম্যাচে ২৮টি উইকেট দখল করেছেন। ৬৬টি টি-২০ ম্যাচে নিয়েছেন ৭৩টি উইকেট।

৪. চলতি ভাইটালিটি ব্লাস্টে দুর্দান্ত বোলিংয়ের সুবাদে জাতীয় দলে জায়গা পেয়ে যান রিচার্ড। ল্যাঙ্কাশায়ারের হয়ে টুর্নামেন্টের ১৩টি ইনিংসে বল করে ২৩টি উইকেট নেন তিনি। ১৪টি ইনিংসে বল করে ভাইটালিটি ব্লাস্ট ২০২২-এ তাঁর থেকে ১টি বেশি উইকেট নিয়েছেন কেবল লেস্টারশায়ারের নবীন উল হক (২৪টি)।

আরও পড়ুন:- IND vs ENG: 'ধাক্কা মেরে দেব কি?' বোলার সামনে আসায় প্রশ্ন পন্তের, ভাইরাল রোহিতের উত্তর

৫. ইংল্যান্ডের হয়ে অভিষেক ম্যাচের প্রথম ওভারে ৬ রান খরচ করে রোহিত শর্মার উইকেট তুলে নেন গ্লিসন। নিজের দ্বিতীয় ওভারে কোনও রান খরচ না করেই বিরাট কোহলি ও ঋষভ পন্তকে ফেরত পাঠান রিচার্ড। কেরিয়ারের তৃতীয় ওভারে ১টি ওয়াইড-সহ মাত্র ২ রান খরচ করেন তিনি। চতুর্থ ওভারে গ্লিসন ৭ রান খরচ করেন। কোনও উইকেট পাননি। সুতরাং অভিষেক টি-২০ ম্যাচে ৪ ওভার বল করে গ্লিসন ১টি মেডেন-সহ ১৫ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন। অবাক করার বিষয় হল, তিনি আন্তর্জাতিক কেরিয়ারের প্রথম ৮ বলে রোহিত, কোহলি ও পন্তের মতো তিন মহাতারকাকে ফেরত পাঠান।

উল্লেখযোগ্য বিষয় হল, মাস আষ্টেক আগেই পিঠের চোটের জন্য খেলা ছেড়ে দেওয়ার কথা ভাবছিলেন গ্লিসন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আফগানিস্তানে হিন্দুদের সম্পত্তির অধিকার মানছে তালিবান, মুখ খুলল ভারত 'ইতিবাচক উন্নতি', ভারতের সঙ্গে সীমান্ত সম্পর্ক নিয়ে মুখ খুলল চিন তুষ্টিকরণের জন্য় রাজস্থানে মন্দির ভেঙেছে কংগ্রেস, অভিযোগ মোদীর সিপিএমের FB পেজে ‘ইদহীন’ শুভেচ্ছা, রণনীতি নিয়ে জোর চর্চা রাজ্যের আপত্তি খারিজ, শর্ত দিয়ে শ্রীরামপুরে রামনবমীর মিছিলে অনুমতি হাইকোর্টের আগামিকাল মেষ সংক্রান্তি, করুন এই প্রতিকার, জেনে নিন এই দিনের গুরুত্ব রবিবার হওয়ায় পয়লা বৈশাখের ছুটি নষ্ট! নয়া ১টি ‘হলিডে’ ঘোষণা করে ‘উপহার’ দিল রাজ্য ৪৮ ঘণ্টার মধ্যে ইজরায়েলে সরাসরি হামলা করতে পারে ইরান- বিস্ফোরক দাবি রিপোর্টে Love Sex Aur Dhokha 2: ডিজিটাল প্রজন্মের প্রেম-যৌনতা-প্রতারণার গল্পে স্বস্তিকা ‘বিজেপি চ্যালাকাঠ নিয়ে ভোটকেন্দ্রের বাইরে থাকবে’,বিতর্কিত মন্তব্য BJP প্রার্থীর

Latest IPL News

কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান! IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয় সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.