বাংলা নিউজ > ময়দান > IND vs ENG 3rd ODI: জাদেজাকে কেন ভারতের সেরা ফিল্ডার বলা হয়, অসাধারণ এই ক্যাচ দেখেই বুঝবেন: ভিডিয়ো
দুর্দান্ত ক্যাচ জাদেজার। ছবি- বিসিসিআই।

IND vs ENG 3rd ODI: জাদেজাকে কেন ভারতের সেরা ফিল্ডার বলা হয়, অসাধারণ এই ক্যাচ দেখেই বুঝবেন: ভিডিয়ো

  • হার্দিক পান্ডিয়ার বলে ইংল্যান্ড দলনায়ক জোস বাটলারের অনবদ্য ক্যাচ ধরেন রবীন্দ্র জাদেজা।

হার্দিক পান্ডিয়ার উইকেট নাকি রবীন্দ্র জাদেজার, ধন্দে পড়াই স্বাভাবিক। ম্যাঞ্চেস্টারে পান্ডিয়ার বলে জোস বাটলারের যে ক্যাচটি ধরেন জাদেজা, তা এককথায় অনবদ্য। এই ক্যাচ দেখেই বোঝা যায়, কেন জাদেজাকে এই মুহূর্তে ভারতের সেরা ফিল্ডার বলা হয়।

ইংল্যান্ড ইনিংসের ৩৬.৩ ওভারে হার্দিকের বলে বাউন্ডারি লাইনে লিয়াম লিভিংস্টোনের দারুণ ক্যাচ ধরেন জাদেজা। বল ধরার পরে যেভাবে শরীরের ভারসাম্য বজায় রাখেন জাদেজা, তা রীতিমতো শিক্ষণীয়।

তবে সেই ওভারেই পান্ডিয়ার শেষ বলে (৩৬.৬ ওভারে) বাটলারকে ফেরাতে নিজের ফিল্ডিং দক্ষতার চূড়ান্ত নমুনা পেশ করেন জাদেজা। পুল করে বল গ্যালারিতে পাঠানোর চেষ্টা করেন বাটলার। যদিও শটে তেমন জোর ছিল না। জাদেজা নিজের বাঁদিকে অনেকটা দৌড়ে গিয়ে বল তালুবন্দি করেন। বলের উপর থেকে চোখ সরাননি তিনি। তাই শেষমেশ নিজে আছাড় খেলেও বল ছাড়েননি জাদেজা। ফলে ব্যক্তিগত ৬০ রানের মাথায় মাঠ ছাড়তে হয় বাটলারকে।

ভারত বনাম ইংল্য়ান্ড সিরিজের তৃতীয় ওয়ান ডে ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

ওল্ড ট্র্যাফোর্ডে টস জিতে ইংল্যান্ডকে শুরুতে ব্যাট করতে পাঠায় ভারত। ইংল্যান্ড শুরু থেকেই নিয়মিত অন্তরে উইকেট হারাতে থাকে। শেষমেশ ৪৫.৫ ওভারে ২৫৯ রানে অল-আউট হয়ে যায় ইংল্যান্ড। বাটলারের হাফ-সেঞ্চুরি ছাড়া জেসন রয় ৪১, বেন স্টোকস ২৭, মইন আলি ৩৪, লিয়াম লিভিংস্টোন ২৭ ও ক্রেগ ওভার্টন ৩২ রান করেন।

আরও পড়ুন:- IND vs ENG 3rd ODI: জোর ধাক্কা ভারতীয় শিবিরে, ‘ফাইনালে’ কেন মাঠে নামলেন না বুমরাহ? জানা গেল আসল কারণ

হার্দিক পান্ডিয়া ২৪ রানে ৪ উইকেট দখল করেন। ৬০ রানে ৩ উইকেট নেন যুজবেন্দ্র চাহাল। ২টি উইকেট নেন মহম্মদ সিরাজ। জাদেজার সংগ্রহ ১টি উইকেট।

বন্ধ করুন