বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: রাহানেকে কি গাইড করছেন না রবি শাস্ত্রী? প্রশ্ন তুলে দিলেন মনিন্দর সিং
অজিঙ্কা রাহানে। ছবি- পিটিআই।
অজিঙ্কা রাহানে। ছবি- পিটিআই।

IND vs ENG: রাহানেকে কি গাইড করছেন না রবি শাস্ত্রী? প্রশ্ন তুলে দিলেন মনিন্দর সিং

  • রাহানে হেডিংলেতে প্রথম ইনিংসে ১৮ রানের পর দ্বিতীয় ইনিংসেও মাত্র ১০ রানে সাজঘরে ফেরেন রাহানে।

লর্ডসে অর্ধশতরান করে ফর্মে ফেরার আভাস দিয়েছিলেন, তবে লিডসে ফের যেই কে সেই। সিরিজে অজিঙ্কা রাহানের ব্যার্থতা অব্যাহত। দলে তাঁর জায়গা নিয়ে উঠে গিয়েছে বড় প্রশ্ন। এমন অবস্থায় ভারতীয় সহ-অধিনায়কের মুশকিল আসান করতে কোচ রবি শাস্ত্রীকে এগিয়ে আসার পরামর্শ দিলেন মনিন্দর সিং।

লিডসের হেডিংলেতে দুই ইনিংসে ভারতীয় ব্যাটিং অর্ডার, বিশেষত মিডল অর্ডার অভূতপূর্ব ধ্বস চোখে পড়েছে। অজিঙ্কা রাহানের সাম্প্রতিক ফর্ম ভারতীয় দলকে বিশাল চিন্তায় রাখবে। রাহানে হেডিংলেতে প্রথম ইনিংসে ১৮ রানের পর দ্বিতীয় ইনিংসেও মাত্র ১০ রানে সাজঘরে ফেরেন রাহানে।  

ESPNCricinfo-র হয়ে ম্যাচের পর্যালোচনা করার সময় মনিন্দর বলেন, ‘আমার মতে এই পারফরম্যান্সের পর দলের মধ্যে বেশ কিছু আলোচনা হবে। রবি শাস্ত্রী ভালো মোটিভেটর এবং ভারতীয় দলকে এখনও অবধি ও যথেষ্ট উজ্জীবিত করেছে। এই জন্যই ও কোচ হওয়ার পর থেকে দল বেশ ভালই পারফর্ম করেছে।’

প্রাক্তন ভারতীয় স্পিনারের মতে রাহানের যথেষ্ট অভিজ্ঞতা থাকলেও অনেক সময় সেরাদেরও পুনরায় প্রেরিত করার প্রয়োজন হয়। ‘রাহানে ৮০টা মতো টেস্ট খেললেও শাস্ত্রীর সেই বিষয়ে চিন্তা করা উচিত নয়। অনেক সময় সেরাদেরও অনুপ্রাণিত করার প্রয়োজন হয়। রাহানেকে বলা দরকার ও আগে বহুবার দলকে জিতিয়েছে এবং আবারও দলকে জেতাতে সক্ষম। রাহানে যাতে মানসিক দিক থেকে ইতিবাচক থাকে, সেই দিকে লক্ষ্য রাখা দরকার।’ দাবি মনিন্দরের।

২ সেপ্টেম্বর থেকে ওভালে চতুর্থ টেস্ট খেলতে নামবে ভারতীয় দল। নাগাড়ে ব্যর্থতার পর সেই ম্যাচেও রাহানকে দলে আবারও সুযোগ মেলে কিনা, এখন সেটাই দেখার অপেক্ষা। ভারতীয় সমর্থকরা আশা করবে রাহানে যেন শীঘ্রই নিজের ফর্ম ফিরে পান। 

বন্ধ করুন