বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: ব্যাটে রানের খরা, তাও রাহানের ব্যাটিং অর্ডারে ডিমোশনে গোঁসা ভিভিএস লক্ষ্মণের
ওভাল টেস্টে ব্যাট হাতে অজিঙ্কা রাহানে। ছবি- এএনআই। (ANI)
ওভাল টেস্টে ব্যাট হাতে অজিঙ্কা রাহানে। ছবি- এএনআই। (ANI)

IND vs ENG: ব্যাটে রানের খরা, তাও রাহানের ব্যাটিং অর্ডারে ডিমোশনে গোঁসা ভিভিএস লক্ষ্মণের

  • ওভালে প্রথম ইনিংসে মাত্র ১৪ রান করার পর দ্বিতীয় ইনিংসে শূন্য রানে আউট হন রাহানে।

ভারতীয় টেস্ট সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানের খারাপ ফর্ম অব্যাহত। ইতিমধ্যেই দলে তাঁর জায়গা নিয়ে বিস্তর প্রশ্ন উঠেছে। দল থেকে তাঁকে বাদ না দিলেও ওভালে ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টে তাঁকে পাঁচের বদলে ছয় নম্বরে পাঠায় ভারতীয় ম্যানেজমেন্ট। তাঁর আগে রবীন্দ্র জাদেজাকে ব্যাট করতে নামিয়ে অনেকেই রাহানকে স্পষ্ট বার্তা দেওয়া হচ্ছে বলে মনে করলেও এই সিদ্ধান্তে সায় নেই ভিভিএস লক্ষ্মণের।

গত বছর মেলবোর্নে শেষ শতরান করেন রাহানে। গোটা ইংল্যান্ড সফরেই তাঁর ফর্ম নিয়ে সব মহল থেকেই প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে। ওভালেও প্রথম ইনিংসে মাত্র ১৪ রান করার পর দ্বিতীয় ইনিংসে শূন্য রানে আউট হন তিনি। এই বছর রাহানের ব্যাটিং পরিসংখ্যানই তাঁর ফর্মের ছবি তুলে ধরার জন্য যথেষ্ট। এখনও অবধি ২০২১-এ ১১ ম্যাচে ১৯ ইনিংসে রাহানে মাত্র ১৯.৫৭ গড়ে মোট ৩৭২ রান করেছেন।

ESPNCricinfo-র সঙ্গে পর্যালোচনায় লক্ষ্মণ দাবি করেন, ‘রাহানে একজন অত্যন্ত অভিজ্ঞ ব্যাটসম্যান এবং ম্যানেজমেন্ট যদি ওকে ব্যাটিং অর্ডারে নীচে নামাতে থাকে, তাহলে তা ওর আত্মবিশ্বাসে আঘাত হানবে। দল হিসাবে অভিজ্ঞ ব্যাটসম্যানরা যাতে সবসময় আত্মবিশ্বাসের সঙ্গে ব্যাট করে, সেটাইতো সকলে চায়।’ তবে ধারাবাহিক ব্যর্থতার পর রাহানে আদপেও পরের ম্যাচে ভারতীয় দলে সুযোগ পান কি না, এখন সেটাই দেখার।

বন্ধ করুন