বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: ভাঙলেন মুরলির রেকর্ড, ভারতের বিরুদ্ধে নতুন নজির অ্যান্ডারসনের
অ্যান্ডারসনের নতুন রেকর্ড। ছবি: পিটিআই
অ্যান্ডারসনের নতুন রেকর্ড। ছবি: পিটিআই

Ind vs Eng: ভাঙলেন মুরলির রেকর্ড, ভারতের বিরুদ্ধে নতুন নজির অ্যান্ডারসনের

  • অ্যান্ডারসন প্রথমে ভারতের ওপেনিং জুটি ভাঙেন। ৮৩ রান করে অ্যান্ডসনের বলে বোল্ড আউট হন রোহিত। তার পর চেতেশ্বর পূজারাকেও ফেরান তিনি। পূজারাকে ফেরানোর সঙ্গে সঙ্গে লর্ডসের মাঠে একটি নতুন রেকর্ড হয়ে গেল অ্যান্ডারসনের।

চোটের কারণে যে বোলার অনিশ্চিত ছিলেন, সেই জেমস অ্যান্ডারসনই লর্ডসে গড়ে ফেললেন নতুন রেকর্ড। একই মাঠে ভারতের বিরুদ্ধে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ড গড়ে ফেললেন অ্যান্ডারসন। মুথাইয়া মুরলিথরনের রেকর্ড ভেঙে গড়লেন নতুন রেকর্ড।

কলম্বোর এসএসসি মাঠে মুথাইয়া মুরলিথরন ভারতের বিরুদ্ধে মোট ২৯টি উইকেট নিয়েছিলেন। বৃহস্পতিবার সেই রেকর্ড ছাপিয়ে গিয়েছেন ব্রিটিশ তারকা বোলার। লর্ডসের মাঠে ভারতের বিরুদ্ধে মোট ৩০টি উইকেট নিয়ে ফেললেন অ্যান্ডারসন। এ দিন দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ভারতের প্রথম দু'টি উইকেট নিয়েই নতুন রেকর্ড গড়ে ফেলেছেন অ্যান্ডারসন।

অ্যান্ডারসন প্রথমে ভারতের ওপেনিং জুটি ভাঙেন। ৮৩ রান করে অ্যান্ডসনের বলে বোল্ড আউট হন রোহিত। তার পর চেতেশ্বর পূজারাকেও ফেরান তিনি। পূজারাকে ফেরানোর সঙ্গে সঙ্গে লর্ডসের মাঠে একটি নতুন রেকর্ড হয়ে গেল অ্যান্ডারসনের।

এই তালিকায় অ্যান্ডারসন, মুরলির পরে তিনে রয়েছেন নাথান লিয়ন। তিনি অ্যাডিলেডে ভারতের বিরুদ্ধে মোট ২৬টি উইকেট নিয়েছেন। ইমরান খান রয়েছেন চারে। করাচিতে ভারতের বিরুদ্ধে তিনি মোট ২৪টি উইকেট নিয়েছিলেন তিনি। পাঁচ নম্বরে রয়েছেন ইয়ান বথাম। ওয়াংখেড়েতে বথাম ভারতের বিরুদ্ধে মোট ২২টি উইকেট নিয়েছিলেন তিনি।

বন্ধ করুন