বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: 'রুটকে শিকড় থেকে উপড়ে ফেলে দেব', অমিতাভের ৫ বছরের পুরনো টুইটে ‘শোধ’ ফ্লিনটফের
'রুটকে শিকড় থেকে উপড়ে ফেলে দেব', অমিতাভের ৫ বছরের পুরনো টুইটে ‘শোধ’ ফ্লিনটফের। (ছবি সৌজন্য পিটিআই এবং ইনস্টাগ্রাম)
'রুটকে শিকড় থেকে উপড়ে ফেলে দেব', অমিতাভের ৫ বছরের পুরনো টুইটে ‘শোধ’ ফ্লিনটফের। (ছবি সৌজন্য পিটিআই এবং ইনস্টাগ্রাম)

Ind vs Eng: 'রুটকে শিকড় থেকে উপড়ে ফেলে দেব', অমিতাভের ৫ বছরের পুরনো টুইটে ‘শোধ’ ফ্লিনটফের

  • ভারতের মাটিতেই রুট দ্বিশতরান হাঁকানোর পর অমিতাভ বচ্চনকে খোঁচা দিলেন প্রাক্তন ইংল্যান্ড অলরাউন্ডার অ্যান্ড্রু ফ্লিনটফ।

বছর পাঁচেক জো রুটকে ‘শিকড়’ থেকে উপড়ে ফেলার কথা বলেছিলেন। কিন্তু এবার চেন্নাইয়ের দ্বিশতরান করে ভারতকে বেকায়দায় ফেলে দিয়েছেন সেই রুট। তা নিয়ে ২০১৬ সালের টুইটের প্রসঙ্গ টেনে বলিউড অভিনেতা অমিতাভ বচ্চনকে খোঁচা দিলেন প্রাক্তন ইংল্যান্ড অলরাউন্ডার অ্যান্ড্রু ফ্লিনটফ।

কিন্তু ঘটনাটি ঠিক কী, তা বুঝতে ২০১৬ সালের ২৭ মার্চে ফিরে যেতে হবে। সেদিন টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ লিগের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতকে একা হাতে জিতিয়েছিলেন বিরাট কোহলি। সেই ম্যাচ যে দল হারত, তারা বিশ্বকাপ থেকে ছিটকে যেত। সেই পরিস্থিতিতে ৫১ বলে ৮২ 'বিরাট' ইনিংসের সৌজন্যে বিশ্বকাপের সেমিফাইনালের টিকিট পেয়েছিল টিম ইন্ডিয়া। বিরাটের সেই দুর্দান্ত ইনিংসের রেশ ধরে ফ্লিনটফ টুইট করেন, 'এভাবে চলতে থাকলে একদিন জো রুটের মতোই ভালো (খেলোয়াড়) হয়ে উঠবেন বিরাট কোহলি। এবার নিশ্চিত নই, কোন দলের বিরুদ্ধে ফাইনালে খেলবে ইংল্যান্ড।'

ইংরেজ তারকার সেই টুইটের পালটা দেন অমিতাভ। তিনি লেখেন, 'রুট কে? রুটকে শিকড় থেকে উপড়ে ফেলে দেব।' বিগ বি'র সেই টুইটের কোনও জবাব দেননি ফ্লিনটফ। তবে ভারতের মাটিতেই রুট দ্বিশতরান হাঁকানোর পর উত্তর দেন তিনি। যিনি ওয়াংখেড়েতে জার্সি খুলে ঘোরানোর পর লর্ডসের ব্যালকনিতে জার্সি খুলে উড়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। পাঁচ বছরের পুরনো টুইট টেনে এনে ফ্লিনটফ লেখেন, ‘যাবতীয় সম্মান রেখেই বলছি, এটা দারুণ হয়েছে কিন্তু।’ আপাতত অমিতাভ অবশ্য কোনও মন্তব্য করেননি।

দীর্ঘদিন পর ভারত সফরে এসে দুরন্ত শুরু করেছেন রুট। চেন্নাইয়ে প্রথম টেস্টেই ৩৭৭ বলে ২১৮ রান করেছেন। বাকিদের সাহায্য পেলে মূলত তাঁর সৌজন্যেই দ্বিতীয় দিনের শেষে চালকের আসনে রয়েছে ইংল্যান্ড। এই পরিস্থিতি থেকে ভারতের জয়ের আশা কার্যত নেই। বরং ড্রয়ের লক্ষ্যেও রীতিমতো ভালো ব্যাট করতে হবে বিরাট কোহলিদের।

বন্ধ করুন