বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: অশ্বিন না ইশান্ত? ধাঁধায় টিম ইন্ডিয়া, দেখুন লর্ডস টেস্টে ভারতের সম্ভাব্য একাদশ
অশ্বিন, সিরাজ ও ইশান্ত। ছবি- গেটি।
অশ্বিন, সিরাজ ও ইশান্ত। ছবি- গেটি।

IND vs ENG: অশ্বিন না ইশান্ত? ধাঁধায় টিম ইন্ডিয়া, দেখুন লর্ডস টেস্টে ভারতের সম্ভাব্য একাদশ

  • ইশান্তকে রেখে জোড়া স্পিনার খেলাতে চাইলে বাদ পড়তে পারেন সিরাজ।

চোটের জন্য নটিংহ্যাম টেস্ট থেকে ছিটকে গিয়েছিলেন ওপেনার মায়াঙ্ক আগরওয়াল। তিনি ফিট হয়ে উঠলেও লোকেশ রাহুল ট্রেন্ট ব্রিজে রান পেয়ে যাওয়ায় ভারত লর্ডস টেস্টের ওপেনিং জুটিতে বদল করবে না নিশ্চিত।

বরং বলা ভালো ভারতের ব্যাটিং অর্ডার অপরিবর্তিতই থাকছে লর্ডসের দ্বিতীয় টেস্টে। পূজারা, কোহলি ও রাহানে অটোমেটিক চয়েজ। ঋষভ পন্ত উইকেটকিপিং করবেন, এটাও নিশ্চিত। রবীন্দ্র জাদেজা ট্রেন্ট ব্রিজে অনবদ্য ব্যাটিং করেছেন। লর্ডসে এক স্পিনারে দল সাজালে জাদেজাই প্রাধান্য পাবেন। তবে লন্ডনের আবহাওয়া উষ্ণ থাকতে পারে বলেই জোড়া স্পিনারে দল সাজানোর কথা ভাবতে পারে ভারত।

শার্দুল ঠাকুর চোটের জন্য দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে যাওয়ায় ভারতকে প্রথম একাদশে রদবদল করতেই হবে। সুতরাং দুই স্পিনার খেলাতে চাইলে ভারতীয় টিম ম্যানেজমেন্ট শার্দুলের বদলে অশ্বিনকে সুযোগ করে দিতে পারে।

কোহলি অবশ্য ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে ইঙ্গিত দিয়েছেন চার পেসারের। সেক্ষেত্রে ইশান্ত শর্মাও শার্দুলের পরিবর্তে প্লেয়িং ইলেভেনে জায়গা পেতে পারেন। সেক্ষেত্রে অশ্বিনকে রিজার্ভ বেঞ্চেই সময় কাটাতে হতে পারে। অবশ্য অশ্বিন ও ইশান্ত দু'জনকেই খেলাতে চাইলে বাদ পড়তে পারেন মহম্মদ সিরাজ। 

ভারতের সম্ভাব্য প্রথম একাদশ:- রোহিত শর্মা, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (ক্যাপ্টেন), অজিঙ্কা রাহানে, ঋষভ পন্ত (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন/ইশান্ত শর্মা, মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ/ইশান্ত শর্মা।

বন্ধ করুন