বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: বুড়ো হাড়ে ভেলকি! ৩৯ বছর ১৪ দিন বয়সে বিরল রেকর্ড অ্যান্ডারসনের
জেমস অ্যান্ডারসন। ছবি: রয়টার্স
জেমস অ্যান্ডারসন। ছবি: রয়টার্স

Ind vs Eng: বুড়ো হাড়ে ভেলকি! ৩৯ বছর ১৪ দিন বয়সে বিরল রেকর্ড অ্যান্ডারসনের

  • প্রথম দিন গুরুত্বপূর্ণ ২টি নিয়েছিলেন তিনি। ফিরিয়েছিলেন রোহিত শর্মা (৮৩ রান) এবং চেতেশ্বর পূজারাকে (৯)। আর শুক্রবার নিলেন আরও ৩ উইকেট। এ দিন তিনি ফেরান অজিঙ্কা রাহানে, ইশান্ত শর্মা এবং জসপ্রীত বুমরাহকে।

ইংল্যান্ডের তারকা বোলার জেমস অ্যান্ডারসন নাকি চোটের জন্য লর্ডস টেস্টে অনিশ্চিত ছিলেন। সেই বোলারই ভারতের প্রথম ইনিংসে মোট ৫ উইকেট তুলে নিয়েছেন। গড়ে ফেলেছেন বিরল রেকর্ডও। সবচেয়ে বুড়ো বোলার হিসেবে টেস্টের এক ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার বিরল রেকর্ড গড়লেন জেমস অ্যান্ডারসন।

লর্ডস টেস্টের দ্বিতীয় দিন অ্যান্ডারসনের বয়স ছিল ৩৯ বছর ১৪ দিন। এই বয়সেই ভেলকি দেখালেন ব্রিটিশ তারকা বোলার। এর আগে এত বেশি বয়সে কোনও বোলারই টেস্টের এক ইনিংসে পাঁচ উইকেট নিতে পারেননি। যে কৃতিত্ব এই মুহূর্তে একমাত্র রয়েছে অ্যান্ডারসনের। এই নিয়ে ৩১তম বার টেস্টের এক ইনিংসে পাঁচ উইকেট নিলেন অ্যান্ডারসন। 

প্রথম দিন গুরুত্বপূর্ণ ২টি নিয়েছিলেন তিনি। ফিরিয়েছিলেন রোহিত শর্মা (৮৩ রান) এবং চেতেশ্বর পূজারাকে (৯)।  আর শুক্রবার নিলেন আরও ৩ উইকেট। এ দিন তিনি ফেরান অজিঙ্কা রাহানে, ইশান্ত শর্মা এবং জসপ্রীত বুমরাহকে। ২৯ ওভারে ৭টি মেডেন নেন অ্যান্ডারসন। ৬২ রান দিয়ে ৫ উইকেট নেন তিনি।

অ্যান্ডারসন ছাড়াও অলি রবিনসন এবং মার্ক উড ২টি করে উইকেট নিয়েছেন। ১টি উইকেট নিয়েছেন মইন আলি। ভারত প্রথম ইনিংসে করেছেন ৩৬৪ রান।

বন্ধ করুন