বাংলা নিউজ > ময়দান > টেস্টের কুলীনকুলে অক্ষর, ব্যাট হাতে সফল হয়েও বাদ পড়লেন সুন্দর, দলে নেই বুমরাহ
অক্ষরের হাতে টেস্ট ক্যাপ তুলে দিচ্ছেন কোহলি। ছবি- আইসিসি।
অক্ষরের হাতে টেস্ট ক্যাপ তুলে দিচ্ছেন কোহলি। ছবি- আইসিসি।

টেস্টের কুলীনকুলে অক্ষর, ব্যাট হাতে সফল হয়েও বাদ পড়লেন সুন্দর, দলে নেই বুমরাহ

  • কেমন আচরণ করতে চলেছে দ্বিতীয় টেস্টের পিচ, হদিশ দিলেন ভারত অধিনায়ক।

অস্ট্রেলিয়া সফরে টিম ইন্ডিয়ার হয়ে টেস্ট অভিষেক হয়েছিল শুভমন গিল, মহম্মদ সিরাজ, নভদীপ সাইনি, টি নটরাজন ও ওয়াশিংটন সুন্দরের। ইংল্যান্ডের বিরুদ্ধে চেন্নাইয়ে টেস্ট ক্রিকেটে হাতেখড়ি হল অক্ষর প্যাটেলের।

বাঁ-হাতি বোলিং অল-রাউন্ডার পরিণত হলেন ভারতের ৩০২ নম্বর টেস্ট ক্রিকেটারে। চিপকে দ্বিতীয় টেস্ট শুরুর আগে অক্ষরের হাতে টেস্ট ক্যাপ তুলে দেন ক্যাপ্টেন বিরাট কোহলি। অক্ষর এর আগে টিম ইন্ডিয়ার হয়ে ৩৮টি ওয়ান ডে ও ১১টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। সব মিলিয়ে ৫৪টি আন্তর্জাতিক উইকেট রয়েছে তাঁর ঝুলিতে।

চেন্নাইয়ে সিরিজের প্রথম টেস্টেই দীর্ঘতম ফর্ম্যাটে অভিষেক হওয়ার কথা ছিল অক্ষরের। তবে ম্যাচের আগের দিন অনুশীলনে হাঁটুতে ব্যথা অনুভব করায় শেষ মুহূর্তে স্কোয়াড থেকে ছিটকে যান তিনি। পরিবর্তে স্ট্যান্ড-বাই থেকে দলে ঢুকে পড়েন শাহবাজ নদিম। দ্বিতীয় টেস্টের আগে ম্যাচ ফিট হয়ে ওঠায় তাঁকে জায়গা ছেড়ে দিতে হয় নদিমকে।

ভারত অবশ্য একা অক্ষরকেই প্রথম একাদশ সুযোগ করে দেয়নি। দলে ফিরিয়েছে কুলদীপ যাদবকেও। চিপকের পিচের কথা মাথায় রেখেই ভারত স্পিন আক্রমণকে ঢেলে সাজানোর সিদ্ধান্ত নেয়। পিচ নিয়ে কোহলি স্পষ্ট জানিয়েছেন যে, প্রথম দিনে ব্যাটসম্যানদের অনুকূলেই থাকবে বাইশগজ। তবে দ্বিতীয় দিন থেকেই নাটকীয়ভাবে বদলাতে শুরু করবে পিচ। আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন হয় না যে, ম্যাচের রাশ থাকবে স্পিনারদের হাতেই।

কম্বিনেশনের স্বার্থেই যে ওয়াশিংটন সুন্দরকে প্রথম একাদশে জায়গা করে দেওয়া যায়নি, সেটা জানাতেও ভোলেননি বিরাট। ওয়ার্কলোডের দিকে তাকিয়ে জসপ্রীত বুমরাহকে বিশ্রাম দিল ভারত। তাঁর পরিবর্তে মাঠে নামলেন মহম্মদ সিরাজ।

বন্ধ করুন