বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: কেন বই প্রকাশে গিয়েছিলেন কোহলি, শাস্ত্রী? জানতে চাইবে ক্ষুব্ধ BCCI
রবি শাস্ত্রীর বই উদ্বোধনী অনুষ্ঠানে শাস্ত্রী ও বিরাট কোহলি। ছবি- টুইটার।
রবি শাস্ত্রীর বই উদ্বোধনী অনুষ্ঠানে শাস্ত্রী ও বিরাট কোহলি। ছবি- টুইটার।

IND vs ENG: কেন বই প্রকাশে গিয়েছিলেন কোহলি, শাস্ত্রী? জানতে চাইবে ক্ষুব্ধ BCCI

  • রবি শাস্ত্রীসহ দলের একাধিক সদস্যের ভারতীয় কোচের বই উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করাকেই শাস্ত্রীর করোনার উৎস হিসাবে ধরা হচ্ছে।

ওভাল টেস্টে ভারত দুরন্তভাবে জিতেও ম্যাচে ফিরে এসেছে। তবে তা সত্ত্বেও দলকে চিন্তায় রাখছে রবি শাস্ত্রীসহ একাধিক কোচিং স্টাফের করোনা পজিটিভ হওয়ার দুঃসংবাদ। টেস্ট চলাকালীনই শাস্ত্রীর করোনা পজিটিভ হওয়ার রিপোর্ট বেরোয়। এই ঘটনায় রবি শাস্ত্রীসহ দলের একাধিক সদস্যের ভারতীয় কোচের বই উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণকেই কারণ হিসাবে ধরা হচ্ছে।

গোটা ঘটনায় ভারতীয় কোচ শাস্ত্রী এবং অধিনায়ক বিরাট কোহলির ভূমিকায় ক্ষুব্ধ ভারতীয় ক্রিকেট নিয়ামক সংস্থা বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। বোর্ডের অনুমোদন ছাড়াই কিছুদিন আগে কোচ ও অধিনায়কের জনাকীর্ণ এমন এক অনুষ্ঠানে যোগ দেওয়ার সিদ্ধান্ত ঘিরে তোলপাড় বিসিসিআইয়ের অন্দরমহল। দুইজনকেই এই ঘটনার বিষয়ে তলব করা হতে পারেও বলে Times of India-র এক রিপোর্টে দাবি করা হয়।

উক্ত রিপোর্টে সাক্ষাৎাকারে বোর্ডের এক শীর্ষকর্তা দাবি করেন, ‘এই বিষয়ে (উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ) বোর্ড খোঁজ খবর নেবে। গোটা ঘটনাটা বোর্ডকে লজ্জিত করেছে। কোচ ও অধিনায়ককে এই বিষয়ে চতুর্থ টেস্টের পরেই তলব করা হবে। দলের ম্যানেজার গিরিশ ডোংরের ভূমিকা নিয়েও একাধিক প্রশ্ন করা হবে। বিসিসিআই নিরন্তর ইসিবির সঙ্গে যোগাযোগ রাখছে যাতে নির্বিঘ্নে সিরিজটা শেষ করা যায়। আপাতত সকলেই শাস্ত্রীর দ্রুত আরোগ্য কামনা করছে। বুধবার টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নির্বাচনী সভায় এই বিষয়ে কথা হতে পারে।’

প্রসঙ্গত, শাস্ত্রীর রিপোর্ট পজিটিভ আসলেও সকল ভারতীয় ক্রিকেটারদের টেস্টের রিপোর্টই নেগেটিভ এসেছে। ১০ সেপ্টেম্বর থেকে ম্যাঞ্চেস্টারে সিরিজের শেষ ম্যাচ খেলতে ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে ভারতীয় দল। তবে সেই টেস্টে শাস্ত্রী উপস্থিত থাকতে পারবেন না। তাঁকে নিয়ম অনুসারে নিভৃতবাসেই সময় কাটাতে হবে। কোচকে ছাড়া ভারতীয় দল মাঠে পুনরায় বিজয় পতাকা উত্তোলন করে সিরিজ জিততে পারে কি না, এখন সেটাই দেখার।

বন্ধ করুন