বাংলা নিউজ > ময়দান > আম্পায়ার নীতিন মেননের সামনেই বলে লালার ব্যবহার করে বিতর্কে স্টোকস

আম্পায়ার নীতিন মেননের সামনেই বলে লালার ব্যবহার করে বিতর্কে স্টোকস

বলে লালা লাগাচ্ছেন স্টোকস। ছবি- টুইটার।

ভুল করে বলে লালা লাগানোয় সতর্ক করা হয় ব্রিটিশ অল-রাউন্ডারকে।

শুভব্রত মুখার্জি

করোনা পরবর্তীতে ক্রিকেট খেলার নিয়ম কানুনে বিস্তর বদল এনেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি। বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে ক্রিকেট বলে লালার ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ। শুধু তাই নয় লালার ব্যবহার করলে প্রথমে সংশ্লিষ্ট ক্রিকেটারকে সতর্ক করেন অন ফিল্ড আম্পায়ার। এরপরে নিয়ম ভাঙলে সেই দলকে রানের পেনাল্টি পর্যন্ত দেওয়া হতে পারে।

করোনা পরবর্তীতে লালার বদলে এখন ঘামের ব্যবহার করতে পারেন ক্রিকেটাররা। তবে কথায় বলে মানুষ অভ্যাসের দাস। আর ঠিক সেই ঘটনার সাক্ষী থাকল আমদাবাদের মোতেরা স্টেডিয়াম। ভারত বনাম ইংল্যান্ড দুই দলের মধ্যে সিরিজের তৃতীয় টেস্ট চলাকালীন ঘটল এরকম এক ঘটনা‌।

প্রথম ইনিংসে ভারত ইংল্যান্ডকে ১১২ রানে অলআউট করার পরে ভারত যখন প্রথম ইনিংসে ব্যাট করছিল তখন ঘটে ঘটনাটি। ইংল্যান্ডের স্পিনার জ্যাক লিচ সদ্য একটি ওভার শেষ করার পরে যখন ফিল্ডাররা নতুন করে পজিশান নিচ্ছিলেন। বোলাররা প্রান্ত পরিবর্তন করছিলেন। সেসময়ের ব্রডকাস্টারদের ক্যামেরায় হঠাৎ করে ধরা পড়ে যায় ইংল্যান্ড তথা বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ অলরাউন্ডার বেন স্টোকস বলে লালার প্রয়োগ করছেন।

সবথেকে বড় কথা তাঁর সামনেই দাঁড়িয়েছিলেন আম্পায়ার নীতিন মেনন। তাঁকে স্টোকসের সঙ্গে কথা বলতে দেখা যায়। তিনি স্টোকসকে নিয়ম অনুযায়ী সতর্ক করে দেন। এই ঘটনার উল্লেখ করে টুইট করে হর্শ ভোগলে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান স্টিভ স্মিথের 'ব্রেনফেড' ঘটনার প্রসঙ্গের উল্লেখ করেন। যেখানে এলবিডব্লিউ আউট হয়ার পরে ডিআরএস নেবেন কিনা নেবেন না সেই সিদ্ধান্ত নেওয়ার জন্য তিনি সাজঘরের দিকে ইঙ্গিত করে সাহায্য চেয়েছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

USA বনাম England ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বুধাদিত্য রাজযোগে পদোন্নতি ও অগ্রগতি হবে ৩ রাশির, দেখুন সাপ্তাহিক ট্যারো রাশিফল ৭ ম্যাচের ৭টিতেই হার, ঋদ্ধিমানদের সেমিফাইনালে তুলে বিদায় নিল মনোজ তিওয়ারির দল কী আশ্চর্য, এই জায়গার মানুষ কখনও বন্ধ করেন না টিভি! সারা রাতও চালিয়ে রাখেন কেন ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে সকলেরই সমান অংশীদারিত্ব রয়েছে, বিধানসভা ভোটে শরিকি ঝামেলার আগেই কৌশলী সঞ্জয় রাউত ‘এখানে তো সব ফাঁকা কলসী হনু’, একথা বলে টলিপাড়ায় কাকে একহাত নিলেন 'বং গাই' কিরণ? আর লাইনে দাঁড়াতে হবে না, ফটাফট ইমিগ্রেশন বিমানবন্দরে, কলকাতা কি তালিকায় আছে? ২০ বছর ধরে অফিস যাচ্ছেন, কিন্তু কোনও কাজ নেই! এদিকে মোটা টাকা মাইনেও আসছে T20 WC-এ বাংলাদেশকে হারানোর দৌড়ে অজি-পাকের ঘাড়ে নিঃশ্বাস ভারতের,হল একাধিক নজির

T20 WC 2024

‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.