বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: স্টোকস চাইবে কোহলিই অধিনায়কত্ব করুক, হঠাৎ কেন এমন আজব দাবি ইংল্যান্ড প্রাক্তনীর?

IND vs ENG: স্টোকস চাইবে কোহলিই অধিনায়কত্ব করুক, হঠাৎ কেন এমন আজব দাবি ইংল্যান্ড প্রাক্তনীর?

বিরাট কোহলি। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

টেস্টের আগে করোনা আক্রান্ত ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার ফিট হওয়া নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে।

১ জুলাই থেকে এজবাস্টনে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামবে ভারতীয় ক্রিকেট দল। ম্যাচের আগেই অধিনায়ক রোহিত শর্মা করোনা আক্রান্ত হওয়ায় বিরাট বড় ধাক্কা খেয়েছে ভারতীয় দল। ব্যাক আপ ওপেনার হিসাবে মায়াঙ্ক আগরওয়ালকে ভারত থেকে উড়িয়ে নিয়ে যাওয়া হলেও, অধিনায়কত্ব কে করবেন সেই নিয়ে প্রশ্নচিহ্ন আছেই।

রোহিত শর্মার হাতে প্রথম টেস্টের আগে ফিট হওয়ার সময় প্রায় নেই বললেই চলে। দলের সহ-অধিনায়ক লোকেশ রাহুলও নেই। এই অবস্থায় ভারতীয় দলকে কে নেতৃত্ব দিতে পারেন, সেই নিয়ে একটা জল্পনা শুরু হয়েছে। প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির নামও শোনা গিয়েছে সেই জল্পনায়। ইংল্যান্ডের প্রাক্তন তারকা গ্রেম সোয়ানের মতে ভারতীয় অধিনায়ক যেই হন না কেন, ইংল্যান্ড তা নিয়ে খুব একটা বেশি মাথাব্যথা করবে না, বরং ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকস চাইবেনই যে কোহলি ভারতকে নেতৃত্ব দিক।

নিজের এই দাবির পিছনে কারণ ব্যাখা করতে গিয়ে সোয়ান বলেন, ‘বিরাট কোহলি যেটা শুরু করেছিল, ওকে সেটা শেষ করার একটা সুযোগ দেওয়া যেতেই পারে। এবার বিরাট সেটা চাইবেন কিনা, তা নিয়ে একটা সন্দেহ রয়েইছে। তবে আমার মনে হয় না ইংল্যান্ড এই নিয়ে বেশি কিছু চিন্তাভাবনা করবে। বরং স্টোকস তো চাইবেই যে বিরাট দলকে নেতৃত্ব দিক। তাহলে ও সরাসরি গত বছর (জো) রুটের অধীনে দল কেমন খেলেছিল, আরও ওর অধীনে কেমন খেলল, সেটা তুলনা করে বিচার করতে পারবে।’ বিরাট কোহলির নাম শোনা গেলেও, রোহিত ফিট না হলে কিন্তু জসপ্রীত বুমরাহ বা ঋষভ পন্তই ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার বিষয়ে এগিয়ে।

বন্ধ করুন