বাংলা নিউজ > ময়দান > এবার টেস্ট দলে ফিরতে চান ভুবনেশ্বর, IPL-এর মাঝেই চলবে প্রস্তুতি, জানালেন ভুবি
ভুবনেশ্বর কুমার। ছবি- বিসিসিআই।
ভুবনেশ্বর কুমার। ছবি- বিসিসিআই।

এবার টেস্ট দলে ফিরতে চান ভুবনেশ্বর, IPL-এর মাঝেই চলবে প্রস্তুতি, জানালেন ভুবি

  • চোট সারিয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে দারুণভাবে কামব্যাক করেন টিম ইন্ডিয়ার তারকা পেসার।

ভুবনেশ্বর কুমার চোট সারিয়ে জাতীয় দলে কামব্যাক করেন ইংল্যান্ডের বিরুদ্ধে সদ্য সমাপ্ত সীমিত ওভারের সিরিজে। মর্গ্যানদের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ ও ৩ ম্যাচের ওয়ান ডে সিরিজের সব ম্যাচেই মাঠে নামেন তিনি।

টি-২০ সিরিজে ৪টি উইকেট নেওয়া ছাড়াও অত্যন্ত কৃপণ বোলিং করেন ভুবনেশ্বর। কোনও ম্যাচেই ৩০-এর বেশি রান খরচ করেননি তিনি। পাঁচ ম্যাচে তাঁর বোলিং পারফর্ম্যান্স ছিল যাথাক্রমে ১৫/০, ২৮/১, ২৭/০, ৩০/১ ও ১৫/২। শেষ ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন তিনি।

পরবর্তী ওয়ান ডে সিরিজে ৬টি উইকেট নেন ভুবি। তিন ম্যাচে তাঁর বোলিং পারফর্ম্যান্স যথাক্রমে ৩০/২, ৬৩/১ ও ৪২/৩। বিরাট কোহলি সিরিজ শেষে বিস্ময় প্রকাশ করেন ভুবনেশ্বর সিরিজের সেরা ক্রিকেটার নির্বাচিত না হওয়ায়।

সীমিত ওভারের সিরিজে এমন দুরন্ত কামব্যাক করার পর ভুবনেশ্বরের নজর এখন টেস্ট ক্রিকেটে। আপাতত আইপিএলের অন্দরমহলে ঢুকে পড়ছেন ভুবি। তবে তার পরে যে টিম ইন্ডিয়ার টেস্ট সিরিজ রয়েছে, সেটা মাথায় রাখছেন তারকা পেসার। তাই তৃতীয় ওয়ান ডে'র শেষে ভুবি স্পষ্ট জানালেন যে, আইপিএলের ট্রেনিং ও ওয়ার্কলোডের দিকে তাঁর নজর থাকবে টেস্ট ক্রিকেটের কথা মাথায় রেখেই। ভুবনেশ্বর স্পষ্ট জানালেন যে, টেস্টের আঙিনায় ফিরে আসতে চান তিনি।

ম্যাচের শেষে সাংবাদিক সম্মেলনে ভুবনেশ্বর বলেন, ‘এমনটা নয় যে, বিষয়টা আমার মাথায় নেই। লাল বলের ক্রিকেটের কথা ভেবেই আমার প্রস্তুতি জারি থাকবে। টেস্ট ম্যাচে কী হবে, টেস্টের দল নির্বাচন, এগুলো আলাদা প্রসঙ্গ। তবে আইপিএল চলাকালীন আমার ওয়ার্কলোড ম্যানেজমেন্ট ও ট্রেনিং হবে লাল বলের ক্রিকেটকে মাথায় রেখেই। কেননা, আমি জানি সামনে টেস্ট ক্রিকেট রয়েছে। আমি নিজেও চাই টেস্ট ক্রিকেট খেলতে। আমি নিজেকে সবসময় টেস্ট ক্রিকেটের জন্য প্রস্তুত রাখব।’

বন্ধ করুন