বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: শ্রেয়স নামতে থুতনিতে হাত দিয়ে ইঙ্গিত ম্যাককালামের, শর্ট বলেই আউট KKR অধিনায়ক
শ্রেয়স নামতে থুতনিতে হাত দিয়ে ইঙ্গিত ম্যাককালামের, শর্ট বলেই আউট KKR অধিনায়ক। (ছবি সৌজন্যে টুইটার এবং এএফপি)

IND vs ENG: শ্রেয়স নামতে থুতনিতে হাত দিয়ে ইঙ্গিত ম্যাককালামের, শর্ট বলেই আউট KKR অধিনায়ক

  • IND vs ENG: শ্রেয়স আইয়ারকে অনেকে ভারতীয় ক্রিকেটের ‘ভবিষ্যৎ’ বলেন। শর্ট বলের সামনে কার্যত কাঁপুনি ধরে যায় সেই ‘ভবিষ্যৎ’ শ্রেয়সের। যে ‘রোগ’ কলকাতা নাইট রাইডার্সে থাকার সময় ধরেছিলেন ব্রেন্ডন ম্যাককালাম।

কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) ডাগ-আউটে বসেই ‘রোগ’ ধরেছিলেন। প্রতিপক্ষ শিবিরের কোচ হয়ে শ্রেয়স আইয়ারের সেই ‘রোগ’-কেই হাতিয়ার করলেন ব্রেন্ডন ম্যাককালাম। কেকেআর অধিনায়ক মাঠে নামতে থুতনিতে হাত দিয়ে শর্ট বল করার ইঙ্গিত করেন। আর সেই শর্ট বলেই জঘন্যভাবে উইকেট ছুড়ে দেন শ্রেয়স।

সোমবার এজবাস্টনে ভারতের দ্বিতীয় ইনিংসে চেতেশ্বর পূজারা আউট হওয়ার পর শ্রেয়স মাঠে নামেন। তারপরই ব্যালকনি থেকে ইংল্যান্ডের কোচ তথা কেকেআরের প্রাক্তন কোচ ম্যাককালামকে থুতনির দিকে ইঙ্গিত করতে দেখা যায়। থুতনি দেখানোর পর ক্যাচের ইঙ্গিত করেন। অর্থাৎ বার্তাটা স্পষ্ট ছিল, শর্ট বল করে যাও। ক্যাচ আসছে।

(IND vs ENG ম্যাচের লাইভ আপডেট দেখুন এখানে)

ঠিক সেটাই করেন ইংল্যান্ডের বোলাররা। একের পর এক শর্ট বলে শ্রেয়সের সঙ্গে ছিনিমিনি খেলতে থাকেন। কোমরের উপরে বল উঠলেই কার্যত কেঁপে যাচ্ছিলেন শ্রেয়স। অথচ বলের গতি যে ভয়ঙ্কর থাকছিল, সেটা মোটেও নয়। যে শর্ট বলে আউট হয়েছেন শ্রেয়স, সেই বলের গতি ছিল ঘণ্টায় ১২৭ কিলোমিটার। সেই বলেও পুল করতে গিয়ে মিড অফে ক্যাচ দিয়ে বসেন। যেখানে আগের বলেই ফিল্ডার এনেছিলেন ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস।

আরও পড়ুন: IND vs ENG: এজবাস্টনে জিততে হলে ইংল্যান্ডকে রান তাড়া করার রেকর্ড গড়তে হবে

শ্রেয়স আউট হওয়ার পর ধারাভাষ্যকাররাও তুমুল সমালোচনা করেন। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসের হুসেন বলেন, ‘খুবই খারাপ শট। এই বলটার জন্য ওকে তৈরি করল। এক ফিল্ডারও আনল স্টোকস। ঠিক সেখানেই শ্রেয়স মারল।’ তবে শর্ট বলে যে শ্রেয়সের আতঙ্ক আছে, তা নতুন কোনও বিষয় নয়। প্রথম ইনিংসে শর্ট বলেই আউট হয়েছিলেন। এমনকী তাঁকে শর্ট বল করেন জেমস অ্যান্ডারসনও। আইপিএলেও  শর্ট বলে কাঁপুনি ধরেছিল শ্রেয়সের।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন