বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: পূজারা দেখাল আমরা উইকেট বাঁচাতে না, রান করতে এসেছি, ইংল্যান্ডকে প্রচ্ছন্ন হুমকি রোহিতের
চেতেশ্বর পূজারা। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
চেতেশ্বর পূজারা। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

IND vs ENG: পূজারা দেখাল আমরা উইকেট বাঁচাতে না, রান করতে এসেছি, ইংল্যান্ডকে প্রচ্ছন্ন হুমকি রোহিতের

  • তৃতীয় দিনের শেষে পূজারা অপরাজিত রয়েছেন ৯১ রানে।

প্রথম ইনিংসে ৭৮ রানে অল আউট হওয়ার লজ্জা, ইংল্যান্ডের ব্যাটিংয়ের পর সুবিশাল ৩৫০ রানের অধিক লিড, অফ ফর্মে থাকা মিডল অর্ডার, দ্বিতীয় ইনিংসে ব্যাটে নামার আগে ভারতের সামনে প্রচুর প্রশ্ন ছিল। তবে তৃতীয় দিনের খেলা শেষে চেতেশ্বর পূজারা (৯১) ও বিরাট কোহলির (৪৫) অপরাজিত ৯৯ রানের পার্টনারশিপের পাশাপাশি রোহিত শর্মার (৫৯) অর্ধশতরানে সুবাদে কিছুটা স্বস্তিতে ভারতীয় শিবির। 

প্রথম আড়াই দিনের খেলার পর ব্যাকফুটে থাকা ভারতীয় দল কী মানসিকতার সঙ্গে ব্যাট করতে নামে সেই বিষয়ে আগ্রহী ছিল সকলেই। ব্যাটের নামার পরই তা স্পষ্টভাবে বুঝিয়ে দেন পূজারা। তৃতীয় দিনের শেষে সাংবাদিক সম্মেলনে এসে রোহিত জানান, ‘ও (পূজারা) নিশ্চিতভাবেই ক্রিজেই রান করার লক্ষ্যে নেমেছিল। আমরা কোনভাবেই এই ম্যাচে শুধুমাত্র বাঁচার চেষ্টা করছি না। রান করাই আমাদের লক্ষ্য এবং পূজারার ইনিংসে তা স্পষ্টভাবেই বোঝা যায়। ও খারাপ বলগুলিতে রান করার চেষ্টায় ছিল, যা সবসময়ই সাহায্য করে।’

ভারতীয় দল তৃতীয় দিনের দুরন্ত লড়াইয়ের পর ম্যাচে কিছুটা কামব্যাক করলেও কোহলি-পূজারার কাজ এখনও শেষ হয়নি বলে মনে করছেন রোহিত। উপরন্তু, ফর্মে ফেরা পূজারাকে প্রশংসায় ভরিয়ে দেন তিনি। সাম্প্রতিক সময়ে পূজারার দলে জায়গা নিয়ে একাধিক প্রশ্ন উঠেছে এবং প্রথম ইনিংসে ব্যাট হাতে ব্যার্থতার পর তা আরও জোরালো হয়। তবে রোহিতের মতে কিছুদিন যাবৎ রান না পেলেও দলের মধ্যে পূজারাকে নিয়ে কেউ কোনদিনও খুব বেশি চিন্তিত ছিল না। 

‘ও যেভাবে আজকে ব্যাট করেছে তা ওর দৃঢ় মানসিকতারই ছবি তুলে ধরে। দল ৩০০ অধিক রানে পিছিয়ে থাকার পর ব্যাট করা কোনভাবেই সহজ নয়। ও সব জায়গায়ই রান করেছে। সত্যি বলতে দলের মধ্যে ওর ফর্ম বিন্দুমাত্র চর্চা হয়নি। আমরা ওর দক্ষতা সম্পর্কে সকলেই অবগত। আমরা খুব তাড়াতাড়ি জিনিসপত্র ভুলে যাই হ্যাঁ, সাম্প্রতিক সময়ে ও খুব বেশি রান করেনি তবে লর্ডসে ওর অজিঙ্কা (রাহানে) সঙ্গে পার্টনারশিপ বা অস্ট্রেলিয়া সফরে আমাদের জয়ে ওর অবদান ভোলার মত নয়।’ দাবি ভারতীয় ওপেনারের।

বন্ধ করুন