বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: মায়াঙ্ক তৈরি না হলে এজবাস্টন টেস্টে এই দু'জনের কোনও একজনকে ওপেনে দেখতে চাইছেন আগরকর
ওপেনিং নিয়ে দুশ্চিন্তায় ভারত। ছবি- রয়টার্স

IND vs ENG: মায়াঙ্ক তৈরি না হলে এজবাস্টন টেস্টে এই দু'জনের কোনও একজনকে ওপেনে দেখতে চাইছেন আগরকর

  • ভারতের দুই অভিজ্ঞ তারকার মধ্যে কোনও একজন শুভমন গিলের সঙ্গে ওপেন করুন, কেন এমনটা চাইছেন, কারণ জানালেন আগরকর।

লোকেশ রাহুল নেই। রোহিত শর্মা করোনা আক্রান্ত। এই অবস্থায় ইংল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টন টেস্টে ভারতের হয়ে কারা ওপেন করবেন, তা নিয়ে দেখা দিয়েছে সংশয়। লেস্টারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে শুভমন গিলকে তিনবার ওপেন করিয়ে ভারতীয় টিম ম্যানেজমেন্ট বুঝিয়ে দিয়েছে যে, শুভমনই প্রথম পছন্দের ওপেনার। তবে ওপেনে তাঁর সঙ্গী কে হবেন, সেই বিষয়ে জোর চর্চা চলছে এই মুহূর্তে।

টিম ম্যানেজমেন্ট বাধ্য হয়েই মায়াঙ্ক আগরওয়ালকে ডেকে নিয়েছে ইংল্যান্ডে। জাতীয় নির্বাচকরা প্রাথমিকভাবে নারাজ হলেও শেষে মায়াঙ্ককে টেস্ট স্কোয়েডের সঙ্গে জুড়ে দিয়েছেন। তাছাড়া প্রস্তুতি ম্যাচে ওপেন করতে নেমে কেএস ভরতও দৃঢ়তা দেখিয়েছেন।

যদিও টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা অজিত আগরকর মনে করছেন যে, তৈরি না হলে এজবাস্টনে মায়াঙ্ককে ওপেন করানো উচিত নয়। বরং চেতেশ্বর পূজারা বা হনুমা বিহারীর মধ্যে কোনও একজনকে গিলের সঙ্গে ব্যাট করতে পাঠানো উচিত।

আরও পড়ুন:- IND vs ENG: শিক্ষা নেয়নি ভারত, করোনাবিধির তোয়াক্কা করছেন না কোহলি-পন্তরা, ছবি

Sony Sports-এর আলোচনায় আগরকর বলেন, ‘মানছি কেএস ভরত প্রস্তুতি ম্যাচে ওপেন করে রান পেয়েছে। টিম ম্যানজমেন্ট নিশ্চিত মায়াঙ্ক আগরওয়ালকে প্রস্তুত করার চেষ্টাতেও রয়েছে। জানি না একমাত্র টেস্টের জন্য প্রস্তুত হওয়ার পর্যাপ্ত সময় পাবে কিনা মায়াঙ্ক। রোহিত যেহেতু আইসোলেশনে, আমার মনে হয় ওপেনে অভিজ্ঞতার প্রয়োজন রয়েছে ভারতের। পূজারা বা বিহারী, কোনও একজনকে ওপেন করানো যায়। দু’জনেই দীর্ঘ সময় ধরে জাতীয় দলের সঙ্গে রয়েছে।'

আরও পড়ুন:- IND vs ENG: রোহিতের জায়গায় এজবাস্টন টেস্টে নতুন নেতা পাচ্ছে ভারত, রিপোর্ট

আগরকর আরও বলেন, ‘বিহারী ইতিমধ্যেই বার দু’য়েক ভারতের হয়ে ওপেন করেছে। মায়াঙ্ক যদি যথা সময়ে প্রস্তুত হয়ে না ওঠে, তবে এই দু'জনের (বিহারী ও পূজারা) কোনও একজনকে আমি বেছে নেব। যেহেতু একটিই টেস্ট খেলা হবে, তাই অভিজ্ঞতায় জোর দেওয়া উচিত।'

বন্ধ করুন