বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: পিচ বদলে গিয়েছে, ভারতীয় বোলারদের পাশে দাঁড়ালেন ডেভিড মালান
ডেভিড মালান। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
ডেভিড মালান। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

IND vs ENG: পিচ বদলে গিয়েছে, ভারতীয় বোলারদের পাশে দাঁড়ালেন ডেভিড মালান

  • হেডিংলেতে দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ড এগিয়ে ৩৪৫ রানে।

প্রথম ইনিংসে ভারতের জঘন্য ব্যাটিং পারফরম্যান্সের পর দ্বিতীয় দিনে হেডিংলে টেস্টে প্রত্যাবর্তনের জন্য প্রয়োজন ছিল ইংল্যান্ডকে কম রানে সীমাবদ্ধ করা। তবে তা তো হয়ইনি, উল্টে রানের পাহাড় খাড়া করে ইংলিশ দল। তবে এক্ষেত্রে ভারতীয় বোলারদের ব্যর্থতার থেকে পিচের চিরত্র পরিবর্তনই মূল কারণ বলে মনে করছেন ডেভিড মালান।

তিন বছর পর টেস্ট ক্রিকেটের আঙিনায় ফিরেই দুরন্ত ৭০ রানের একটি ইনিংসের মাধ্যমে জো রুটের সঙ্গে ১২৯ রানের পার্টনারশিপ করে ভারতকে ব্যাকফুটে ঠেলে দেন মালান। গোটা দিন জুড়েই ইংলিশ ব্যাটসম্যান, বিশেষত রুটকে আউট করতে প্রবল সমস্যার মুখোমুখি হয় ভারত। সবচেয়ে অভিজ্ঞ বোলার ইশান্ত শর্মা তো নিজের উইকেটের খাতাও খুলতে পারেননি।

তবে দ্বিতীয় দিনের শেষে সাংবাদিক বৈঠকে মালান দাবি করেন, ‘প্রথম দিনের প্রথম ঘন্টায় ওরা যখন ব্যাট করছিল, তার থেকে উইকেটের অনেকটাই পরিবর্তন ঘটেছে। আমি কোনভাবেই বলব না ওরা খারাপ বোলিং করেছে। ওরা বরং নিজের সর্বস্ব উজাড় করে দিয়ে সব প্রচেষ্টাই করেছে এবং আমাদের একাধিক প্রশ্নের মুখে পড়তে বাধ্য করেছে। তবে পিচ থেকে একদমই কোন মদত পায়নি ভারতীয় বোলাররা।’

বর্তমানে ৩৪৫ রানে এগিয়ে ইংল্যান্ড, হাতে রয়েছে দুই উইকেট। তৃতীয় দিনের শুরুতে ইংল্যান্ডকে অল আউট করে লিডসে লড়াই শুরু করবে ভারতীয় দল। তবে এমন অবস্থায় ম্যাচ জেতানো তো দূর, ম্যাচ বাঁচানোও বেশ কষ্টকর বিরাট কোহলি বাহিনীর।

বন্ধ করুন