বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: ভারত 'প্রত্যাহার' করে নিয়েছে, বিবৃতির কিছুক্ষণ পরই পাল্টি ইংল্যান্ডের
ভারত 'প্রত্যাহার' করে নিয়েছে, বিবৃতির কিছুক্ষণ পরই পাল্টি ইংল্যান্ডের। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
ভারত 'প্রত্যাহার' করে নিয়েছে, বিবৃতির কিছুক্ষণ পরই পাল্টি ইংল্যান্ডের। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

Ind vs Eng: ভারত 'প্রত্যাহার' করে নিয়েছে, বিবৃতির কিছুক্ষণ পরই পাল্টি ইংল্যান্ডের

  • ভারত-ইংল্যান্ড সিরিজের ফল ২-১ নাকি ২-২? তা নিয়ে এখনও স্পষ্টভাবে কিছু জানানো হল না।

ভারত-ইংল্যান্ড সিরিজের ফল ২-১ নাকি ২-২? তা নিয়ে এখনও স্পষ্টভাবে কিছু জানানো হল না। তার জেরে ক্রমশ বাড়ছে ধোঁয়াশা। যদিও প্রাথমিকভাবে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের বিবৃতিতে জানানো হয়েছিল, পঞ্চম টেস্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে ভারত। যা পরে সরিয়ে নেওয়া হয়।

শুক্রবার সকালেই জল্পনা ছড়ায় যে বাতিল হয়ে যাচ্ছে ম্যাঞ্চেস্টার টেস্ট। পরে ইংল্যান্ড বোর্ডের তরফে জানানো হয়েছিল, পঞ্চম টেস্ট থেকে নাম তুলে নিয়েছেন বিরাট কোহলিরা। অর্থাৎ সিরিজের ফল দাঁড়াচ্ছে ২-২। যদিও কিছুক্ষণ সেই 'প্রত্যাহার' বিষয়টি উধাও হয়ে যায়। পরে জো রুটদের বোর্ডের তরফে বিবৃতিতে বলা হয়, ‘ভারতীয় ক্রিকেট বোর্ডর সঙ্গে আলোচনার ভিত্তিতে ইসিবি জানাচ্ছে ওল ট্র্যাফোর্ডে পঞ্চম টেস্টে বাতিল হয়ে যাচ্ছে। যা আজ থেকে শুরু হওয়ার কথা ছিল।’

উল্লেখ্য, ওভাল টেস্ট চলাকালীনই টিম ইন্ডিয়ার হেড কোচ রবি শাস্ত্রী, বোলিং কোচ ভরত অরুণ এবং ফিল্ডিং কোচ আর শ্রীধর করোনায় আক্রান্ত হন। তবে ক্রিকেটারদের আরটি-পিসিআর রিপোর্ট নেগেটিভ আসে। যে কারণে ম্যাঞ্চেস্টার টেস্ট হওয়া নিয়ে কোনও সমস্যাই ছিল না। করোনা আক্রান্ত তিন কোচকে ছাড়াই সিরিজের শেষ টেস্ট খেলতে ম্যাঞ্চেস্টারে পৌঁছে গিয়েছিল ভারত। কিন্তু করোনা আতঙ্ক তাদের পিছন ছাড়েনি। বিপত্তি ঘটে ম্যাঞ্চেস্টারেও। সিরিজের পঞ্চম টেস্টে মাঠে নামার আগের দিন ফের ভারতীয় শিবিরে হানা দেয় করোনা। বৃহস্পতিবার টিম ইন্ডিয়ার জুনিয়র ফিজিও যোগেশ পারমারের কোভিড টেস্টের রিপোর্ট পজিটিভ আসে। তারপরেই ম্যাঞ্চেস্টার টেস্ট নিয়ে আশঙ্কা তৈরি হয়েছিল। তবে ক্রিকেটারদের আরটি-পিসিআর টেস্টের রিপোর্ট নেগেটিভই আসে। তার ফলে ম্যাঞ্চেস্টার টেস্ট হবে বলেই ঠিক হয়েছিল। কিন্তু শুক্রবার সকাল থেকে পরিস্থিতি পালটাতে থাকে। 

বন্ধ করুন