বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: লিডসে ভারতকে দুরমুশ করলেও ওভাল টেস্টের আগে সতর্ক ইংল্যান্ড, দাবি ব্যাটিং কোচ কলিংউডের
পল কলিংউড। ছবি- রয়টার্স।
পল কলিংউড। ছবি- রয়টার্স।

IND vs ENG: লিডসে ভারতকে দুরমুশ করলেও ওভাল টেস্টের আগে সতর্ক ইংল্যান্ড, দাবি ব্যাটিং কোচ কলিংউডের

  • শেষবার অ্যাডিলেডে ১০০-র নীচে অলআউট হওয়ার পরই অস্ট্রেলিয়া সফরে ঐতিহাসিক সিরিজ জেতে টিম ইন্ডিয়া।

লিডসে ইনিংস ও ৭৬ রানে পরাজয়ের পর, বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) থেকে ওভালে শুরু হতে যাওয়া চতুর্থ টেস্টে ভাগ্য বদলের আশায় ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামবে ভারতীয় দল। লিডসে বিরাট কোহলদির দুরমুশ করলেও, ভারতীয় দলের কামব্যাক করার ক্ষমতার কথা মাথায় রেখেই ইংল্যান্ড দল প্রস্তুতি সেরেছে বলে দাবি ইংলিশ ব্যাটিং কোচ পল কলিংউডের।

Sony দ্বারা আয়োজিত সম্মেলনে সাংবাদিকদের কলিংউড জানান, ‘ভারতীয় সমর্থকদের দিক থেকে সমালোচনা করাটা খুবই সহজ। তবে প্রথম দিনের পিচে বল প্রচন্ড মুভ করছিল। সামান্য আর্দ্র পিচে আমরা ওদের বিরুদ্ধে দুর্দান্ত বল করে ওদের সমস্য়ায় ফেলতে সক্ষম হয়েছিলাম। বিরাট কোহলিও এই বিষয়ে সাংবাদিক সম্মেলনে বলে। আমার মতে আমরা দারুণ বল করেছিলাম ওই ইনিংসে।’

শেষবার অ্যাডিলেডে ১০০-র নীচে অলআউট হওয়ার পরই অস্ট্রেলিয়া সফরে ঐতিহাসিক সিরিজ জেতে টিম ইন্ডিয়া। ইংল্যান্ডও লর্ডসে হতাশাজনক পরাজয়ের পর লিডসে ঘুরে দাঁড়ায়। তাই ভারতীয় দল যে পুনরায় প্রত্যাবর্তন ঘটাবে না, তা কেউই বলতে পারে না। সেই কথা মাথাই রেখেই শক্তিশালী ভারতীয় দলের বিরুদ্ধে ওভাল টেস্টে ইংল্যান্ড মাঠে নামবে বলে দাবি ইংল্য়ান্ডের সহকারী কোচের।

‘আমি নিশ্চিত আমরা ভারতীয় দলের প্রত্যাবর্তনের কথা মাথায় রেখেই নিজের প্রস্তুতি সারছি। ওরা যে একটা অত্যন্ত সুদক্ষ দল, সেই বিষয়ে আমরা সকলেই অবগত। ওরা যে ওভালে নিজেদের সর্বশক্তি দিয়ে পুনরায় ঝাঁপাবে, সে বিষয়ে আমরা নিশ্চিত এবং সেইভাবেই আমরা নিজেদের আসন্ন চ্যালেঞ্জের তৈরি করছি।’ মত ইংল্যান্ডের হয়ে ৬৮টি টেস্ট খেলা প্রাক্তন অলরাউন্ডারের।

বন্ধ করুন