বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: ভারতের সামনে উড়ে যাবেন রুটরা, আশাই দেখছেন না খোদ প্রাক্তন ইংরেজ তারকা
চেন্নাইয়ে আলোচনায় মগ্ন জো রুট। (ছবি সৌজন্য এএনআই)
চেন্নাইয়ে আলোচনায় মগ্ন জো রুট। (ছবি সৌজন্য এএনআই)

Ind vs Eng: ভারতের সামনে উড়ে যাবেন রুটরা, আশাই দেখছেন না খোদ প্রাক্তন ইংরেজ তারকা

  • কোনও নম্বর দিচ্ছেন না প্রাক্তন ইংরেজ ক্রিকেটাররাই।

শুভব্রত মুখার্জি

সম্প্রতি ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার তথা ধারাভাষ্যকার মাইকেল ভন ভারত বনাম ইংল্যান্ড সিরিজের অফিসিয়াল ব্রডকাস্টারদের এক টুইটের প্রত্যুত্তরে জানিয়েছিলেন, আসন্ন সিরিজে জো রুটরা বিরাট কোহলিদের কাছে ৩-০ ফলে সিরিজ হারবে। অনেকটা তাঁর সুরেই সুর মেলালেন আরও এক প্রাক্তন ক্রিকেটার ডেভিড লয়েড।

ভারত-ইংল্যান্ড সিরিজ নিয়ে এবার ভবিষ্যদ্বাণী করলেন ইংল্যান্ডের প্রাক্তন তারকা ডেভিড লয়েড। তাঁর মতে, আসন্ন সিরিজে ফেভারিট বিরাটরা। তাঁরা ৩-০ অথবা ৪-০ ব্যবধানে সিরিজ জিতবেন।

অস্ট্রেলিয়ার মাটিতে ২-১ ব্যবধানে জিতেছে ভারত। আর শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করেছে ইংল্যান্ড। এই আবহে এই দুই দল পরস্পরের মুখোমুখি হবে। অন্যদিকে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার ক্ষেত্রে এই সিরিজ নির্ণায়ক ভূমিকা নেবে। ইতিমধ্যেই ফাইনালে পৌঁছে গিয়েছে নিউজিল্যান্ড। তাদের বিরুদ্ধে কারা ফাইনাল খেলবে, তা ঠিক করে দেবে এই সিরিজ।

এক ইংরেজ দৈনিকের হয়ে ডেভিড লয়েড লিখেছেন, 'সিরিজে ভারতই ফেভারিট। তবে ইংল্যান্ডের পক্ষে ভালো বিষয় হল তারা আন্ডারডগ হিসেবে সিরিজ শুরু করবে। রুটদের জন্য আরও একটা ইতিবাচক বিষয় হল, সদ্য শ্রীলঙ্কায় তারা সিরিজ খেলে এসেছে। যেখানকার উইকেটের চরিত্র অনেকটা ভারতের মতোই।' টেস্ট সিরিজের ফল কী হবে, সেই প্রসঙ্গে তিনি বলেন, 'আমার মনে হয় ভারত সিরিজ ৩-০ কিংবা ৪-০-তে জিতবে। '

বন্ধ করুন