বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: বাটলার–কোহলি কাণ্ডে এ বার মুখ খুললেন ইংল্যান্ড অধিনায়ক
বাটলার-কোহলি ঝামেলা।
বাটলার-কোহলি ঝামেলা।

Ind vs Eng: বাটলার–কোহলি কাণ্ডে এ বার মুখ খুললেন ইংল্যান্ড অধিনায়ক

  • ঠিক কী হয়েছিল বিরাট কোহলি আর জোস বাটলারের মধ্যে। এই ঘটনা নিয়ে এ বার মুখ খুললেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান।

 প্রতিদ্বন্দ্বী দুই ক্রিকেটারের মধ্যে কথা–কাটাকাটি বা তর্ক–বিতর্ক, ক্রিকেট মাঠে নতুন কিছু নয়। বরং ম্যাচের উত্তেজনার মাঝে এমন ঘটনা আকছার ঘটে। এটাকে স্বাভাবিক বলেই মনে করা হয়। টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ভারত অধিনায়ক বিরাট কোহলি এবং ইংল্যান্ডের জোস বাটলারের মধ্যেও উত্তপ্ত বাক্য বিনিময় হতে দেখা যায়। যা নিয়ে এ বার মুখ খুললেন ইয়ন মর্গ্যান।

শনিবার রাতে মোতেরায় সিরিজের শেষ টি–টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ডকে ৩৬ রানে হারিয়ে সিরিজ পকেটে পুড়ে ফেলে ভারত। আর সেই ম্যাচেই অনভিপ্রেত এক ঘটনায় জড়িয়ে পড়েন কোহলি আর বাটলার। আর এই প্রসঙ্গে ইংল্যান্ড অধিনায়ককে প্রশ্ন করা হলে মর্গ্যান বলেন, ‘‌ঠিক কী হয়েছিল, সেটা সঠিক ভাবে জানি না। তবে এটা ঘটনা, ম্য়াচ চলাকালীন বিরাট ভীষণই আগ্রাসী মেজাজে থাকে। আবেগপ্রবণও হয়ে পড়ে। অনেক সময়েই টানটান উত্তেজনার ম্যাচে ক্রিকেটাররা তর্ক–বিতর্কে জড়িয়েই থাকে। সেটা অস্বাভাবিকও নয়। ওদের মধ্যে সে রকমই কিছু হয়েছিল বলে আমার মনে হয়।’ বিষয়টিকে একেবারেই গুরুত্ব দিতে রাজি নন ইংল্যান্ড অধিনায়ক। এক রকম হালকা ভাবে বিষয়টি উড়িয়েই দিলেন মর্গ্যান।

উল্লেখ্য, ইংল্যান্ড ইনিংসের ১৩ ওভারে ভুবনেশ্বর কুমারের বলে আউট হন বাটলার। মাঠ ছেড়ে বাটলার বেরিয়ে যাওয়ার সময়ে তাঁকে উদ্দেশ্য করে কোহলিকে কিছু বলতে দেখা যায়। বাটলার যেতে যেতেই দাঁড়িয়ে পড়েন। তার পর কোহলির দিকে ফিরে এলে তাঁদের দু'জনের মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময় শুরু হয়। পুরোটাই টিভি ক্যামেরায় ধরা পড়েছে। এই নিয়েই শুরু হয় জলঘোলা। যদিও এই বিষয়টি নিয়ে দুই দলের কোনও ক্রিকেটারই আর মাথা ঘামাচ্ছেন না।

বন্ধ করুন